বন্যা মোকাবেলায় জাতীয় সংলাপ চান ড. কামাল

  যুগান্তর রিপোর্ট ২৩ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ড. কামাল হোসেন
ড. কামাল হোসেন। ছবি: যুগান্তর

বন্যা মোকাবেলায় দলমত নির্বিশেষে সবাইকে নিয়ে জাতীয় সংলাপ ডাকতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

জাতীয় প্রেস ক্লাবে সোমবার এক সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান। ‘বানভাসি মানুষের পাশে দাঁড়ান’ শীর্ষক এ সংবাদ সম্মেলনের আয়োজন করে গণফোরাম।

ড. কামাল বলেন, বন্যা কেন হয়, কীভাবে হয় এবং এ থেকে বাঁচার জন্য কী কী করা দরকার- সেজন্য অবশ্যই একটি জাতীয় সংলাপ অপরিহার্য বলে আমি মনে করি। এ ব্যাপারে একটা জাতীয় সংলাপ হোক।

তিনি বলেন, এ ধরনের সময়ে আমরা মনে করি, সবাইকে নিয়ে বসা দরকার। এজন্য দেশের লোকজন এবং দলমত নির্বিশেষে সবাইকে একসঙ্গে নিয়ে বসে তথ্য সংগ্রহ করে সেগুলো মূল্যায়ন করা উচিত।

গণফোরাম সভাপতি বলেন, আমাদের দোষারোপ থেকে বের হয়ে এসে চিহ্নিত করতে হবে যে, কোথায় ঘাটতি হয়েছে- নীতিনির্ধারণীতে ঘাটতি, নাকি লোকাল আমলাদের ঘাটতি। তাই দোষারোপ করা বাদ দিই। তিনি বলেন, দেশে গণতন্ত্র ঠিকমতো চললে সব মানুষকে অংশগ্রহণ করানো সম্ভব।

আর বন্যা থেকে মানুষকে বাঁচানোর জন্য ঐক্যবদ্ধভাবে আমরা সবকিছু করব। এজন্য জাতীয় ঐক্য ও সাংবাদিকদের ঐক্যবদ্ধের মধ্য দিয়ে এগুলো আমাদের চিহ্নিত করতে হবে। এজন্য দেশে ঐকমত্য সৃষ্টি করতে হবে। এ সময় দেশে কার্যকর গণতন্ত্র নেই বলেও মন্তব্য করেন ড. কামাল হোসেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×