১১১ দিনে ঝরল ১০৬০ প্রাণ

কুমিল্লায় সড়কে নিহত এক পরিবারের ৬ জন

নিপুর স্কুলে ফেরা হল না * বিভিন্ন স্থানে আরও নিহত ১৩

  যুগান্তর ডেস্ক ১৯ আগস্ট ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কুমিল্লায় বাস ও সিএনজি অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে এক পরিবারের ৬ জনসহ ৮ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে তিন ভাইবোন স্কুলছাত্র। ঈদের ছুটির পর আজ তাদের স্কুলে যাওয়ার কথা ছিল। এছাড়া বিভিন্ন স্থানে নিহত হয়েছেন আরও ১৩ জন।
ফাইল ছবি

কুমিল্লায় বাস ও সিএনজি অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে এক পরিবারের ৬ জনসহ ৮ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে তিন ভাইবোন স্কুলছাত্র। ঈদের ছুটির পর আজ তাদের স্কুলে যাওয়ার কথা ছিল। এছাড়া বিভিন্ন স্থানে নিহত হয়েছেন আরও ১৩ জন।

এর মধ্যে রাজধানীতে ২ জন, ময়মনসিংহের ফুলপুরে পৃথক দুর্ঘটনায় ২ জন, বরিশালের গৌরনদীতে স্কুলছাত্র, লক্ষ্মীপুরে কলেজছাত্র, ঝিনাইদহের কোটচাঁদপুর ও নাটোরের গুরুদাসপুরে ২ বাবা, রাজবাড়ির গোয়ালন্দে বাসচালক, হবিগঞ্জের বাহুবলে পুলিশ কনস্টেবল, সাতক্ষীরায় মোটরসাইকেল চালক এবং চাঁদপুরের হাজীগঞ্জ ও গোপালগঞ্জের মুকসুদপুরে ২ বৃদ্ধ নিহত হয়েছেন। এনিয়ে ১১১ দিনে প্রাণ গেল ১০৬০ জনের। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

কুমিল্লা : কুমিল্লায় তিশা পরিবহন নামে একটি যাত্রীবাহী বাসের সঙ্গে সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে এক পরিবারের ৬ জনসহ ৮ জন নিহত হয়েছেন। রোববার দুপুরে কুমিল্লা-নোয়াখালী মহাসড়কের লালমাই উপজেলার বাগমারা এলাকার গামতলী মসজিদের সামনে এ ঘটনা ঘটেছে। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তে কুমেক হাসপাতালে পাঠিয়েছে।

নিহতরা হলেন, নাঙ্গলকোট উপজেলার পশ্চিম জোড্ডা ইউনিয়নের ঘোড়া ময়দান গ্রামের মৃত হাজী জব্বার আলীর ছেলে ব্যবসায়ী জসিম উদ্দিন (৪৫), তার মা সকিনা বেগম (৮০), স্ত্রী শিরিন আক্তার (৩৫), ছেলে শিপন (১৮), হৃদয় (১৫), মেয়ে নিপু আক্তার (১৩), হোটেল কর্মচারী সাইমুন (১৪) ও সিএনজি চালক জামাল উদ্দিন (৩৫)। শিশু রিফাত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন, হাইওয়ে পুলিশ সুপার সৈয়দ নজরুল ইসলামসহ পুলিশের কর্মকর্তারা।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, লালমাই উপজেলার গামতলী এলাকায় ঢাকা থেকে লাকসামগামী তিশা পরিবহনের একটি বাস মাইক্রোবাসকে ওভারটেক করার সময় উল্টো সাইডে এসে অটোরিকশাটিকে চাপা দেয়। এতে অটোরকিশার ছয় যাত্রী ও চালক ঘটনাস্থলে মারা যান।

পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে বাস ও সিএনজিটি উদ্ধার করেছে। খবর পেয়ে নিহতের স্বজনরা কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে লাশ শনাক্ত করেন। এসময় তাদের আহাজারিতে পরিবেশ ভারি হয়ে ওঠে।

নিহতদের স্বজনরা জানান, জসিম উদ্দিন কুমিল্লা নগরীর গোয়ালপট্টি এলাকার পানপট্টি সড়কে বন্ধন নামের একটি হোটেলের মালিক। কুমিল্লা শহরের বাসায় কোরবানির ঈদ উদযাপন শেষে তিনি স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে নাঙ্গলকোটে গ্রামের বাড়িতে যান। ছেলে শিপন ও হৃদয় বাবার সঙ্গে হোটেলে কাজ করত। রিফাত নগরীর ছাতিপট্টি হাফেজিয়া মাদ্রাসায় পড়াশোনা করত।

নিহত নিপু আক্তার কুমিল্লা হাইস্কুলের ৭ম শ্রেণির ছাত্রী ছিল। সোমবার (আজ) নিপু আক্তারের স্কুল খোলা ও ছেলে রিফাতের মাদ্রাসা খোলাকে কেন্দ্র করে সপরিবারে কুমিল্লার বাসায় ফেরার পথে তারা দুর্ঘটনায় পড়েন। মর্মান্তিক এ দুর্ঘটনায় কুমিল্লা নগরীর গোয়ালপট্রি ও গ্রামের বাড়িতে শোকের ছায়া নেমে আসে।

খবর শুনে তার আশপাশের ব্যবসায়ীরাও শোকে মুহ্যমান হয়ে পড়েন। হাইওয়ের পুলিশের কুমিল্লা অঞ্চলের পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ রহমত উল্লাহ বলেন, তিশা বাসের চালককে আটকের চেষ্টা চলছে। মামলার পর আইনি ব্যবস্থা নেয়া হবে।

রাজধানী : রাজধানীর তুরাগে রোববার সকালে বাসের ধাক্কায় নিহত বৃদ্ধার (৬০) পরিচয় মেলেনি। এছাড়া শনিবার রাতে উত্তর বাড্ডায় শাহিরুল ইসলাম (৪৫) নামে এক কাঁচামাল ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। দু’জনকে ঢামেক হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। শাহিরুল পেশায় একজন সবজি ব্যবসায়ী। তার গ্রামের বাড়ি নেত্রকোনার কলমাকান্দার চারিকুমারপাড়া গ্রামে।

ফুলপুর (ময়মনসিংহ) : ফুলপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় রোববার দু’জন নিহত হয়েছেন। হোসেনপুরে বাসের ধাক্কায় সিএনজি অটোরিকশা যাত্রী সায়েম (১৫) ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে পথচারী রেজিয়া খাতুন (৫৫) গাড়িচাপায় নিহত হন। সায়েমের বাড়ি শেরপুর জেলার নালিতাবাড়ি উপজেলার পলাশিয়া গ্রামে এবং রেজিয়া খাতুন পাতিলগাঁও গ্রামের আবদুল রশিদের স্ত্রী।

গৌরনদী (বরিশাল) : গৌরনদীতে মোটরসাইকেলের ধাক্কায় নিহত স্কুলছাত্রের নাম লিমন মুন্সী (১৬) উপজেলার খাঞ্জাপুর পাঙ্গাশিয়া মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র ও ভূরঘাটা গ্রামের নুরুল ইসলাম মুন্সীর ছেলে। বরিশাল-ঢাকা মহাসড়কে শনিবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে উপজেলার সুন্দরদী এলাকায় এ সড়ক দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় পথচারী ও মোটরসাইকেলের ৩ আরোহীকে শেবাচিমে ভর্তি করা হলে লিমন মারা যায়।

লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে নিহত কলেজছাত্র ইব্রাহিম (১৭) দালাল বাজার ডিগ্রি কলেজের এইচএসসি ১ম বর্ষের ছাত্র ও পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা সৌদি প্রবাসী আবুল খায়েরের ছেলে। রোববার সকালে লক্ষ্মীপুর শহরের জেবি রোডে এ দুর্ঘটনা ঘটে। বিদেশ ফেরত বাবা শনিবার ইব্রাহিমকে মোটরসাইকেল কিনে দিয়েছিলেন।

গুরুদাসপুর (নাটোর) : নাটোরের গুরুদাসপুরে কোচচাপায় নিহত মোবারক হোসেন ওরফে মোবা (৫৫) ছেলেকে কোরবানির মাংস দিয়ে বাড়ি ফিরছিলেন। তিনি উপজেলার ধারাবারিষা ইউনিয়নের পাঁচশিষা গ্রামের বাসিন্দা। শনিবার রাত ৮টার দিকে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের ধারাবারিষা নয়াবাজারে এ দুর্ঘটনা ঘটে। বুধবার মাংস নিয়ে ঢাকায় যান মোবারক হোসেন।

হাজীগঞ্জ (চাঁদপুর) : চাঁদপুর-কুমিল্লা সড়কের বাকিলা বাজারের শনিবার রাতে সিএনজি চালিত অটোরিকশা উল্টে পড়ে যান নিহত বৃদ্ধ মো. আলী (৭০) হাজীগঞ্জ উপজেলার মধ্যবড়কুল মসজিদ বাড়ির বাসিন্দা। সকালে তিনি সপরিবারে রাজারগাঁও গ্রামে নাতনির বাড়িতে দাওয়াত খেতে যান। রাতে অটোরিকশায় ফেরার সময় দুর্ঘটনার শিকার হন।

গোয়ালন্দ (রাজবাড়ী) : রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার জমিদার ব্রিজ এলাকায় নিজ বাসের চাপায় নিহত চালকের নাম মো. আলী হোসেন গাজী (৩৫)। তিনি খুলনার রূপসা উপজেলার তিলক গ্রামের বাসিন্দা। রোববার সকালে বাসে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে বাসের নিচে গিয়ে কাজ করছিলেন আলী। এ সময় পেছন দিক থেকে একটি মাইক্রোবাস তার বাসকে ধাক্কা দিলে চাপা পড়েন তিনি।

টেকেরহাট (মাদারীপুর) : গোপালগঞ্জের মুকসুদপুরে গাড়ির ধাক্কায় নিহত বৃদ্ধ পথচারীর নাম নুর মোহাম্মদ মোড়ল (৬০)। রোববার দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের ডোমড়াকান্দি গ্রামে এ দুর্ঘটনা ঘটে। তিনি ওই গ্রামের বাসিন্দা ।

ঝিনাইদহ : কোটচাঁদপুরে বাসের ধাক্কায় নিহত বাবা মিজানুর রহমান কাগমারী গ্রামের বাসিন্দা। কালীগঞ্জ-জীবননগর সড়কের ফায়ার সার্ভিস স্টেশনের সামনে শনিবার রাতে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় আহত হয়েছে মিজানুরের শিশু ছেলে তামিম। নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে উপজেলা শহর থেকে মোটরসাইকেলে তারা বাড়ি ফিরছিলেন।

বাহুবল (হবিগঞ্জ) : হবিগঞ্জের বাহুবলে প্রাইভেটকার চাপায় নিহত পুলিশ কনস্টেবল আশরাফুল ইসলাম (৩৫) ময়মনসিংহের পাগলা থানার পাইতল ইউনিয়নের দেউলপাড়া গ্রামের সাইফুল ইসলামের ছেলে। তিনি সিলেট মেট্রোপলিটন পুলিশে কর্মরত ছিলেন। রোববার বিকালে ঢাকা-সিলেট মহাসড়কের মুগকান্দি নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

সাতক্ষীরা : শহরের বাইপাস সড়কের দেবনগর এলাকায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুঁটিতে আঘাত খেয়ে নিহত যুবকের নাম সাগর হোসেন (২৫)। রোববার বিকালে একজন যাত্রীকে নিয়ে দ্রুতবেগে মোটরসাইকেল চালাতে গিয়ে দুর্ঘটনায় নিহত হন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×