১১৮ দিনে ঝরল ১১৩৯ প্রাণ

ব্যবসায়ী কনস্টেবলসহ সড়কে নিহত ৯

প্রকাশ : ২৬ আগস্ট ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর ডেস্ক

বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৯ জন নিহত হয়েছেন। এর মধ্যে রাজধানীর নীলক্ষেতে মোটরসাইকেল আরোহী, মাদারীপুরের কালকিনিতে দুই ভ্যানযাত্রী, বান্দরবানে পুলিশ কনস্টেবল, নাটোরের বড়াইগ্রামে বৃদ্ধ, সাতক্ষীরার দেবহাটায় মাছ ব্যবসায়ী, নওগাঁর রানীনগরে ১ জন, পিরোজপুরের নাজিরপুরে ব্যবসায়ী, রংপুরের পীরগাছায় মোটরসাইকেল চালক রয়েছেন। এ নিয়ে ১১৮ দিনে প্রাণ গেল ১১৩৯ জনের। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

রাজধানী : নীলক্ষেত এলাকায় প্রাইভেট কারের ধাক্কায় নিহত মোটরসাইকেল আরোহীর নাম আফসার উদ্দিন (৫৫)। তিনি পুরান ঢাকার মকিম বাজারের মৃত হাজী আফতাব উদ্দিনের ছেলে। বংশালে তার হেলমেটের দোকান আছে। রোববার বেলা দেড়টায় নীলক্ষেত মোড়ে পেট্রোল পাম্পের সামনে এ দুর্ঘটনা ঘটে। একটি প্রাইভেট কার দ্রুত গতিতে এসে মোটরসাইকেলটিকে ধাক্কা দিলে চালক ছিটকে পাশের একটি গাড়িতে গিয়ে পড়ে। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর বিকাল পৌনে ৩টায় চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। দুই মেয়ের জনক আফসার ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্কুলের ১০ম শ্রেণি পড়ুয়া মেয়েকে আনতে বের হয়েছিলেন।

মাদারীপুর ও কালকিনি : কালকিনিতে বাসচাপায় নিহত দুই ভ্যানযাত্রী হলেন- উম্মেহানী ও তার ভগ্নিপতি মতলেব হোসেন। এতে আহত হয়েছে অন্তত ৫ যাত্রী। রোববার সকালে ঢাকা-বরিশাল মহাসড়কের কর্ণপাড়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। উম্মেহানী উপজেলার কাজীবাকাই এলাকার পশ্চিম মাইজপাড়া গ্রামের লালচান মোল্লার স্ত্রী ও মতলেব হোসেনের বাড়ি পৌর এলাকার মিনাজদী গ্রামে।

বান্দরবান ও ছাগলনাইয়া (ফেনী) : বান্দরবানে যাত্রীবাহী বাসের ধাক্কায় নিহত পুলিশ কনস্টেবল ইমরান খান জনির (২৪) বাড়ির ফেনীর ছাগলনাইয়া। মোটরসাইকেলে যাওয়ার সময় শনিবার রাত ১১টার দিকে বান্দরবান বালাঘাটা সড়?কের রোয়াংছড়ি স্টেশনে এ দুর্ঘটনা ঘটে। কনস্টেবল জনি বান্দরবান পুলিশ লাইন্সে কর্মরত ছিলেন। তিনি ছাগলনাইয়ার ঘোপাল ইউনিয়নের লাঙ্গলমোড়া গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে।

বড়াইগ্রাম (নাটোর) : বড়াইগ্রামে রাস্তা পার হওয়ার সময় রোববার বাসের ধাক্কায় নিহত পথচারী আক্কাস আলী (৮০) বড়াইগ্রাম মহল্লার বাসিন্দা। রোববার দুপুর ১২টার দিকে বনপাড়া-হাটিকুমরুল-ঢাকা মহাসড়কের বড়াইগ্রাম থানা মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

সাতক্ষীরা : কালীগঞ্জ সড়কের দেবহাটা উপজেলার বহেরায় ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে নিহত মাছ ব্যবসায়ীর নাম ফিরোজ শেখ (৪৫) পাবনার সুজানগর উপজেলার আবেদ আলীর ছেলে। দুর্ঘটনায় ট্রাকচালক ও হেলপার আহত হয়েছেন। রোববার ভোরে ট্রাকটি সাতক্ষীরা অভিমুখে যাওয়ার পথে নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা খায়।

নওগাঁ : রানীনগরে ট্রাক্টরের ধাক্কায় নিহত গৃহবধূ মেরী বেগম (৩৫) আত্রাই উপজেলার সাহাগোলা গ্রামের বিদ্যুৎ হোসেনের স্ত্রী। দুর্ঘটনায় তার স্বামী ও ছেলে গুরুতর আহত হয়েছে। শনিবার সন্ধ্যায় উপজেলার ঝিনা রাস্তায় এ দুর্ঘটনা ঘটে। শনিবার বিকাল বিদ্যুৎ তার স্ত্রী ও ছেলেকে নিয়ে মোটরসাইকেলে শ্বশুরবাড়ি থেকে বাড়ি ফিরছিলেন।

নাজিরপুর (পিরোজপুর) : নাজিরপুরে বাসচাপায় নিহত ব্যবসায়ী তানভীর হাসান নিলু (৪২) মাটিভাঙ্গা বাজার এলাকার বাসিন্দা। রোববার বিকালে উপজেলার আধাঝুড়ির চরখোলা ব্রিজ মোড়ে এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিলু মোটরসাইকেলে করে নাজিরপুর থেকে পিরোজপুরের দিকে যাচ্ছিলেন।

রংপুর : পীরগাছায় পল্লী বিদ্যুতের পিকআপ ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত মোটরসাইকেল চালকের নাম নাজমুল হুদা (৪০)। এতে আরও দুই আরোহী গুরুতর আহত হন। রোববার দুপুরে কান্দি ইউনিয়নের মুচির বাজারে এ দুর্ঘটনা ঘটে। নাজমুল অন্নদানগর ইউনিয়নের প্রতাপ জয়সেন গ্রামের সৈয়দ আলীর ছেলে।

আগৈলঝাড়া (বরিশাল) : আগৈলঝাড়ায় টেম্পো উল্টে ৮ জন আহত হয়েছে। গৌরনদী-আগৈলঝাড়া-গোপালগঞ্জ মহাসড়কের জোবারপাড়ে রোববার সকালে এ দুর্ঘটনা ঘটে।