দুর্নীতির মামলায় পাবনার সাবরেজিস্ট্রার ইব্রাহীম গ্রেফতার

প্রকাশ : ২৮ আগস্ট ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  পাবনা প্রতিনিধি

দুই কোটি ৩৮ লাখ টাকা দুর্নীতির মামলায় পাবনা সদর উপজেলার সাবরেজিস্ট্রার মো. ইব্রাহীম আলীকে (৫৮) গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার বিকালে পাবনা প্রধান ডাকঘর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ইব্রাহীম আলী পাবনার ঈশ্বরদী ইপজেলার রাচন্দ্রপুর গ্রামের মৃত ইরাদ আলী সেখের ছেলে।

গ্রেফতারের পরই তাকে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালত ঢাকায় প্রেরণের জন্য পাবনার সিনিয়র স্পেশাল জজ ও দায়রা জজ আদালতে সোপর্দ করা হয়। বিচারক তাকে পাবনা জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

মামলার উদ্ধৃতি দিয়ে দুদক প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক শেখ গোলাম মাওলা জানান, ইব্রাহিম আলী ২০০৯ সালে সাবরেজিস্ট্রার পদে চাকরিতে যোগদান করেন। এখন পর্যন্ত ওই পদেই কর্মরত আছেন।

৯ বছরের চাকরি জীবনে তিনি নামে-বেনামে আয় বহির্ভূতভাবে ২ কোটি ৩৮ লাখ ১৪ হাজার ৯২৫ টাকা অর্জন করেছেন। ঘুষ ও দুর্নীতির মাধ্যমে তিনি এই টাকা অর্জন করেন। দুদক কর্মকর্তা জানান, তিনি নিজ নামে ঢাকায় মিরপুরের ৯/৪, টোলারবাগে ৯০০ বর্গফুটের একটি ফ্ল্যাট ক্রয় করেছেন। যার মূল্য ৪০ লাখ টাকা।

পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার রামচন্দ্রপুর গ্রামে পৈতৃক জমিতে ১৭০৯ বর্গফুট আয়তনের দোতলা বাড়ি নির্মাণে বিনিয়োগ করেছেন ৬৩ লাখ ৪৩ হাজার টাকা।

ঈশ্বরদীর রামচন্দ্রপুর মৌজায় ০.০৮০০ একর জমি ১ লাখ ৫০ হাজার টাকায় ক্রয় করেন। বহরপুর মৌজায় ০.০৩০০ একর জমি ২ লাখ ৫০ হাজার টাকায় কেনেন। ঢাকার কেরানীগঞ্জে ৮ শতাংশ জমি ক্রয় করেন, যার মূল্য ৫ লাখ ৪১ হাজার টাকা। এছাড়া আরও কয়েকটি স্থানে তার জমি রয়েছে। বিভিন্ন ব্যাংকে রয়েছে জমানো টাকা।