রংপুর-৩ উপনির্বাচন

আ’লীগের মনোনয়ন প্রত্যাশী ১৬ জন বিএনপির ৫

  যুগান্তর রিপোর্ট ০৬ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রংপুর

রংপুর-৩ সংসদীয় আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে আবেদনপত্র সংগ্রহ করেছেন ১৬ জন। বিএনপির মনোনয়নপ্রত্যাশী ৫ জন আর জাতীয় পার্টির ৪ জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থী কে হচ্ছেন তা জানা যাবে আগামীকাল। সন্ধ্যা ৭টায় গণভবনে আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথসভায় দলীয় প্রার্থী চূড়ান্ত করা হবে। আর বিকালে গুলশান কার্যালয়ে পার্লামেন্টারি বোর্ডের বৈঠকে বিএনপির প্রার্থী চূড়ান্ত করার কথা রয়েছে।

এছাড়া আজ জাতীয় পার্টি থেকে মনোনয়ন ফরম উত্তোলনকারীদের সাক্ষাৎকার নেবে দলের পার্লামেন্টারি বোর্ড। আওয়ামী লীগ সোমবার থেকে দলীয় সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করে। মনোনয়ন ফরম জমা দেয়ার শেষ দিন বৃহস্পতিবার পর্যন্ত এ উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে মোট ১৬ জন মনোনয়ন ফরম কিনেছেন বলে ধানমণ্ডি কার্যালয় সূত্রে জানা গেছে।

মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেন- আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য চৌধুরী খালেকুজ্জামান, রংপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম, রংপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল, রংপুর জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক রোজী রহমান, রংপুর মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক রেজাউল ইসলাম মিলন, রংপুর মহানগর আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক আবদুল মজিদ, রংপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোমতাজ উদ্দীন আহমেদ, রংপুর মহানগর আওয়ামী লীগের সদস্য মোসাদ্দেক হোসেন বাবলু, রংপুর জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক এটিএম তোহিদুর রহমান টুটুল, রংপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি গোলাম রব্বানী বিপ্লব, রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু, রংপুর মহানগর আওয়ামী লীগের সদস্য দেলোয়ার হোসেন, রংপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি সফিউর রহমান, রংপুর মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি দিলশাদ ইসলাম এবং হাবিবুল হক সরকার।

এদিকে এ আসনে উপনির্বাচনে বিএনপির মনোনয়ন পেতে দলীয় আবেদনপত্র সংগ্রহ করেছেন ৫ জন। বৃহস্পতিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে তারা ফরম সংগ্রহ করেন। তারা হলেন- রংপুর মহানগর সহসভাপতি কাওসার জামান বাবলা, মহানগর সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, জেলা সাধারণ সম্পাদক রইসউদ্দিন, সদ্যপ্রয়াত মহানগর সভাপতি মোজাফফর হোসেনের স্ত্রী সুফিয়া হোসেন এবং ২০ দলীয় জোটের অন্যতম শরিক বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান রিটা রহমান। বিএনপির মনোনয়নপ্রত্যাশীরা দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছ থেকে ফরম সংগ্রহ করেন। রিজভী বলেন, ৭ সেপ্টেম্বর বিকাল ৫টায় গুলশান কার্যালয়ে প্রার্থীদের সাক্ষাৎকার হবে।

এর আগে গত মঙ্গলবার জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন দলটির চারজন প্রার্থী। তারা হলেন- সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের ছেলে রাহগীর আল মাহি সাদ এরশাদ, দলের প্রেসিডিয়াম সদস্য এসএম ফখর-উজ-জামান জাহাঙ্গীর, যুগ্ম মহাসচিব ও রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির ও পার্টির নির্বাহী সদস্য ড. মেহেজেবুন্নেছা রহমান টুম্পা। আজ মনোনয়ন ফরম উত্তোলনকারীদের সাক্ষাৎকার নেয়ার কথা রয়েছে দলের পার্লামেন্টারি বোর্ডের।

গত ১৪ জুলাই জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। ১৬ জুলাই আসনটি শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করা হয়। রোববার ওই আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এ নির্বাচনে প্রতিটি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করা হবে। মনোনয়নপত্র জমা দেয়া যাবে ৯ সেপ্টেম্বর পর্যন্ত, বাছাই হবে ১১ সেপ্টেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৬ সেপ্টেম্বর। ৫ অক্টোবর হবে ভোটগ্রহণ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×