১৩০ দিনে ঝরল ১২৪৩ প্রাণ

ভাত নিয়ে বাবার কাছে যাওয়া হল না সাদিয়ার

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর ডেস্ক

পঞ্চগড়ের শালবাহান এলাকায় স্কুলছাত্রীকে চাপা দেয়া ট্রাকে আগুন ধরিয়ে দেয় স্থানীয়রা

সাইকেল চালিয়ে বাবার জন্য বাড়ি থেকে ভাত নিয়ে যাচ্ছিল স্কুলছাত্রী সাদিয়া পারভীন (১৪)। কিন্তু ভাত নিয়ে বাবার কাছে পৌঁছানো হয়নি তার। তার আগেই বেপরোয়া ট্রাকের চাপায় মর্মান্তিক মৃত্যু হয় ছোট্ট এ শিশুর।

শুক্রবার পঞ্চগড়ের তেঁতুলিয়ার শালবাহান বাজারে এ ঘটনা ঘটে।

এদিন রাজধানীর উত্তরায় বাসের ধাক্কায় ট্রাকের হেলপার, ভোলার লালমোহনে বোরাকচাপায় স্কুলছাত্র এবং যশোরে ট্রাকচাপায় এক ব্যাংক কর্মকর্তার মৃত্যু হয়েছে। এ নিয়ে ১৩০ দিনে প্রাণ গেল ১২৪৩ জনের। স্টাফ রিপোর্টার, ব্যুরো ও প্রতিনিধির পাঠানো খবর-

পঞ্চগড় : তেঁতুলিয়ার শালবাহান বাজারে একটি অ্যালুমিনিয়ামের দোকানে কাজ করেন স্কুলছাত্রী সাদিয়ার বাবা ইসরাফিল হোসেন। প্রতিদিনের মতো শুক্রবার দুপুরে বাবার খাবার নিয়ে সাইকেলে রওনা দেয় সাদিয়া। শালবাহান বাজারের অগ্রণী ব্যাংকের কাছে পৌঁছলে উল্টো দিক থেকে আসা বাংলাবান্ধাগামী একটি ট্রাক তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যায় সে।

দুর্ঘটনার পর বিক্ষুব্ধ লোকজন ট্রাকটিতে আগুন ধরিয়ে দেন। পরে তেঁতুলিয়া ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। এ সময় ট্রাকচালককে আটক করে পুলিশের হাতে তুলে দেন স্থানীয় লোকজন। নিহত সাদিয়া উপজেলার শালবাহান ইউনিয়নের যুগীগছ এলাকার ইসরাফিল হোসেনের মেয়ে। শালবাহান বালিকা উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী ছিল সে।

তেঁতুলিয়া মডেল থানার ওসি জহুরুল ইসলাম বলেন, ট্রাকচালককে আটক করা হয়েছে। ট্রাকটিও জব্দ করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

রাজধানী : উত্তরায় বাসের ধাক্কায় নিহত ট্রাক হেলপারের নাম রাশেদ হাওলাদার (২০) বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে উত্তরার কামারপাড়ায় এ দুর্ঘটনা ঘটে। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

রাশেদের মামা মো. মোস্তফা জানান, তাদের বাড়ি ভোলা সদরে। রাশেদের বাবা সিরাজ হাওলাদার পেশায় ট্রাকচালক। থাকেন তেজগাঁও ট্রাক স্ট্যান্ডে। রাশেদ বাবার সঙ্গে ট্রাকের হেলপার (সহকারী) হিসেবে কাজ করতেন। বৃহস্পতিবার রাতে একটি জরুরি কাজে তিনি ও রাশেদ উত্তরা কামারপাড়ায় রাস্তার পাশে দাঁড়িয়ে ছিলেন। এ সময় আসমানি পরিবহনের একটি বাস রাশেদকে চাপা দেয়।

লালমোহন (ভোলা) : ভোলার লালমোহনে ব্যাটারিচালিত অটোবোরাক চাপায় নিহত স্কুলছাত্রের নাম শিমুল (১৪)। সে বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া ইউনিয়নের মিঝিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্র এবং একই গ্রামের সিরাজ মাতবরের ছেলে। শুক্রবার সকালে ভোলা-চরফ্যাশন আঞ্চলিক মহাসড়কের ফরাজি বাজার নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

যশোর : ট্রাকচাপায় আজিজুর রহমান (৩৮) নামে এক ব্যাংক কর্মকর্তা নিহত হয়েছেন। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মোটরসাইকেলে শহর থেকে বাড়ি ফিরছিলেন তিনি। পথে পালবাড়ি বাসস্ট্যান্ডে একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই মারা যান তিনি।

নিহত আজিজুর রহমান যশোর জনতা ব্যাংক মহিলা শাখার সিনিয়র কর্মকর্তা ও সদর উপজেলার বোলপুর গ্রামের আতিয়ার রহমানের ছেলে।