সড়কে ১৩৭ দিনে ১৩০৯ জনের মৃত্যু

পথচারীকে বাঁচাতে ধানক্ষেতে বাস ব্যবসায়ী নিহত

বিভিন্ন স্থানে স্কুলছাত্রসহ ৬ জনের প্রাণহানি

  যুগান্তর ডেস্ক ১৫ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সৌদিয়া

এক পথচারীকে বাঁচাতে গিয়ে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সৌদিয়া পরিবহনের একটি যাত্রীবাহী বাস রাস্তার পাশে ধানক্ষেতে পড়ে যায়। এতে এক ব্যবসায়ী নিহত ও ১৭ যাত্রী আহত হয়েছেন। শনিবার দুপুর ১২টায় পটিয়া উপজেলার বাইপাস সড়কের বাকখালী পয়েন্টে এ দুর্ঘটনা ঘটে। এছাড়া পাঁচ জেলায় সড়ক দুর্ঘটনায় স্কুলছাত্রসহ আরও ৬ জনের মৃত্যু হয়েছে। ভোলার লালমোহনে যাত্রীবাহী বাসের চাপায় ওই স্কুলছাত্রের মৃত্যু হয়। এ নিয়ে ১৩৭ দিনে ১৩০৯ জনের মৃত্যু হয়েছে। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

চট্টগ্রাম : প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, সৌদিয়া পরিবহনের বাসটি পটিয়া বাইপাসের বাকখালী পয়েন্ট এলাকায় পৌঁছলে মো. হোসেন নামে এক মানসিক প্রতিবন্ধী যুবক রাস্তা পার হওয়ার চেষ্টা করেন। তিনি একবার সামনে একবার পেছনে যাচ্ছিলেন। কক্সবাজার থেকে ছেড়ে আসা চট্টগ্রামমুখী দ্রুতগামী বাসটি প্রতিবন্ধী ওই যুবককে বাঁচাতে গিয়ে সড়কের পাশে ধানক্ষেতে পড়ে যায়। এতে শামসুল আলম (৫৫) নামে এক যাত্রী নিহত এবং ১৭ যাত্রী আহত হয়েছেন। নিহত শামসুল সাতকানিয়া উপজেলার মৃত দুদু মিয়ার ছেলে। তিনি একজন ব্যবসায়ী। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালসহ স্থানীয় বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন মো. জাহাঙ্গীর আলম, মো. জয়নাল, মো. সাকিব, জান্নাতারা, মো. শহীদ, মো. সৈয়দ হোসেন, মো. ইমাম হোসেন, মো. খোরশেদ, সুমি, আরিফ হোসেন, রাকিব, রনি, আবদুল মালেক, আমেনা খাতুন, মো. সেলিম, আবু তালেব এবং একজন অজ্ঞাতপরিচয় ব্যক্তি।

লালমোহন (ভোলা) : শনিবার সকাল ৮টায় লালমোহন চৌরাস্তা মোড়ের দত্তপাড়া রোডের মাথায় যাত্রীবাহী বাসের চাপায় এক স্কুলছাত্র নিহত হয়েছে। তার নাম শরিফ। সে লালমোহন পৌরসভার গুচ্ছগ্রামের আবুল কাশেমের ছেলে এবং লালমোহন হাইস্কুলের অষ্টম শ্রেণির ছাত্র। স্থানীয়রা জানান, এ সময় শরিফ বাইসাইকেল চালিয়ে বাড়ি যাচ্ছিল। এ ঘটনায় উত্তেজিত জনতা এবং শরিফের সহপাঠীরা বাজারে বিক্ষোভ মিছিল করে সড়ক অবরোধ করে। বিকালে এ রিপোর্ট লেখার সময় বাস চলাচল বন্ধ ছিল। লালমোহন থানার ওসি মীর খাইরুল কবীর জানান, বাসটি আটক করা হয়েছে। তবে চালক পালিয়ে গেছে।

নবাবগঞ্জ : ঢাকার নবাবগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় দু’জনের মৃত্যু হয়েছে। শনিবার দুপুর ১২টায় উপজেলার গালিমপুর ইউনিয়নের নোয়াদ্দা এলাকায় মালবাহী নছিমনচাপায় নাজমা বেগম (৫০) ও কলাকোপা ইউনিয়নের পানালিয়া-হারভাঙ্গা এলাকায় মোটরসাইকেলের ধাক্কায় নিরাঞ্জন মণ্ডল (৮০) নামে আরেকজনের মৃত্যু হয়েছে। নিহত নাজমা গালিমপুর মিয়াহাটী এলাকার আলাউদ্দিনের স্ত্রী এবং নিরাঞ্জন বাকবিবিচর এলাকার মৃত খেপো মণ্ডলের ছেলে।

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) : উপজেলার বসুরহাট-বাংলাবাজার সড়কে পড়ে থাকা গাছের সঙ্গে দ্রুতগামী সিএনজিচালিত অটোরিকশা ধাক্কা খেলে মোজাম্মেল হক স্বপন (৪০) নামে এক যুবলীগ নেতা রাস্তায় ছিটকে পড়ে মারা গেছেন। শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে রামপুর এলাকার আলী চেয়ারম্যানের বাড়ির সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত মোজাম্মেল হক স্বপন মুছাপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের নুর মিয়া সওদাগর বাড়ির মাহফুজুল হকের ছেলে। তিনি মুছাপুর ইউনিয়ন যুবলীগের সদস্য ছিলেন।

দাগনভূঞা : ফেনীর দাগনভূঞার বসুরহাট সড়কে শুক্রবার রাতে মোটরসাইকেলের ধাক্কায় আবদুল মমিন (৫৫) নামে এক টেম্পুচালক মারা গেছেন। তিনি ওই সময় রাস্তা পার হওয়ার চেষ্টা করেছিলেন। নিহত মমিন উপজেলার ইয়াকুবপুর গ্রামের মাইন ভূঞা বাড়ির মৃত মফজল মিয়ার ছেলে।

চন্দনাইশ (চট্টগ্রাম) : শুক্রবার বিকালে উপজেলার গাছবাড়িয়া বরকল আনোয়ারা সড়কে মিনি ট্রাকের ধাক্কায় তপন মজুমদার নামে একজনের মৃত্যু হয়েছে। এ সময় তিনি রাস্তা পার হওয়ার চেষ্টা করেছিলেন। পরে স্থানীয়রা মিনি ট্রাকের চালককে আটক করে পুলিশে দিয়েছে। নিহত তপন মজুমদার পূর্ব পাঠানদণ্ডী গ্রামের মৃত ধীরেন্দ্র মজুমদারের ছেলে।

ঈশ্বরদী (পাবনা) : শনিবার সকালে ঈশ্বরদী-পাবনা মহাসড়কের পাবনা সুগার মিলের সামনে যাত্রীবাহী বাসের ধাক্কায় অপর একটি বাসের ৩০ জন নারী শ্রমিক গুরুতর আহত হয়েছেন। তারা সবাই ঈশ্বরদী ইপিজেডের বিভিন্ন কোম্পানির শ্রমিক। এদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদের পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। আহতদের মধ্যে রয়েছেন- পাবনার আটঘরিয়া উপজেলার আছমা, স্বপ্না, সোহাগী, শারমিন, রুমা, লাইলী, দিলরুবা, লতিফা, জবা, রুপালি, রহিমা, নাজমা, রিমা, আম্বিয়া ও বিলকিস।

আগৈলঝাড়া : ইজিবাইকের ধাক্কায় বরিশালের আগৈলঝাড়া প্রেস ক্লাবের সদস্য মো. মারুফ মোল্লা (৩০) গুরুতর আহত হয়েছেন। তাকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার বিকালে সংবাদ সংগ্রহের জন্য মোটরসাইকেলে উপজেলা সদর থেকে বাগধা যাওয়ার পথে ফুল্লশ্রী বাইপাস মোড়ে এ ঘটনা ঘটে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×