ঘুষ-দুর্নীতি শৃঙ্খলাভঙ্গ

শাহজাদপুরের সাবরেজিস্ট্রার সাময়িক বরখাস্ত

  শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি ১৬ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা সাবরেজিস্ট্রার সুব্রত কুমার দাসকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ঘুষ-দুর্নীতি, শৃঙ্খলাভঙ্গ ও অসদাচরণের দায়ে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের বিচার বিভাগ-৬ রোববার তাকে সাময়িক বরখাস্ত করে।
ফাইল ছবি

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা সাবরেজিস্ট্রার সুব্রত কুমার দাসকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ঘুষ-দুর্নীতি, শৃঙ্খলাভঙ্গ ও অসদাচরণের দায়ে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের বিচার বিভাগ-৬ রোববার তাকে সাময়িক বরখাস্ত করে।

মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত সচিব মো. গোলাম সারওয়ার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতির আদেশক্রমে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮ এর ৩ (খ) ৩ এর (ঘ) অনুযায়ী যথাক্রমে ‘অসদাচরণ’ ও ‘দুর্নীতি’র অভিযোগে বিভাগীয় মোকদ্দমা দায়ের করার সিদ্ধান্তসহ তাকে (সাবরেজিস্ট্রার) সাময়িক বরখাস্ত করা হল।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, ‘সাময়িকভাবে বরখাস্ত থাকাকালে সাবরেজিস্ট্রার সুব্রত কুমার দাস সিরাজগঞ্জ জেলা রেজিস্ট্রার কার্যালয়ে সংযুক্ত থাকবেন। এ সময় নিয়ম অনুযায়ী ভাতাদি পাবেন।’

সাবরেজিস্ট্রারের ঘুষ-দুর্নীতি তদন্তে জেলা প্রশাসকের কার্যালয় দুই সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে। কমিটি অভিযোগের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে। তদন্ত দলে আছেন শাহজাদপুর উপজেলা এলজিইডির প্রকৌশলী আহম্মেদ রফিক ও শাহজাদপুর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. কাওছার আলী। আগামী সাত কার্যদিবসের মধ্যে তারা প্রতিবেদন জমা দেবেন।

উল্লেখ্য, ১৫ আগস্ট সোহেল রানা নামের এক ব্যক্তির ফেসবুক আইডিতে শাহজাদপুর সাবরেজিস্ট্রার সুব্রত কুমার দাসের ঘুষ-দুর্নীতির ৩টি ভিডিও পোস্ট করার পর তা ভাইরাল হয়। এ সংক্রান্ত সংবাদ গণমাধ্যমে প্রচার ও প্রকাশের পর সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা নড়েচড়ে বসেন। শুরু করেন তদন্ত। প্রাথমিকভাবে ঘুষ-দুর্নীতি প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য সংসদবিষয়ক মন্ত্রণালয়ে সুপারিশ পাঠানো হয়। এ সুপারিশের পরিপ্রেক্ষিতে সুব্রত কুমার দাসকে সাময়িক বহিষ্কার করা হল।

প্রজ্ঞাপনটি মন্ত্রণালয়ের ওয়েবসাইটে দেখে সাবরেজিস্ট্রারের নির্যাতনের শিকার দলিলদাতা-গ্রহীতা ও দলিল লেখকরা উল্লাসে মেতে ওঠেন ও মিষ্টি বিতরণ করেন।

এর আগে সাবরেজিস্ট্রারের ৩ সহযোগী মহরার আবদুস সালাম, নকলনবিস সুমন আহম্মেদ ও আনিছুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়।

জানতে চাইলে সিরাজগঞ্জ জেলা রেজিস্ট্রার আবুল কালাম মো. মঞ্জুরুল ইসলাম বলেন, সাময়িক বরখাস্তের চিঠি এখনও হাতে পাইনি। ওয়েবসাইটে দেয়া প্রজ্ঞাপনটি এখনও দেখিনি। তাই এ বিষয়ে কোনো মন্তব্য করতে পারব না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×