বাঘাইছড়িতে দুই জেএসএস কর্মীকে গুলি করে হত্যা

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটির বাঘাইছড়িতে জেএসসের দুই কর্মীকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

নিহতরা হলেন- রিপেল চাকমা ও বর্ষণ চাকমা। মঙ্গলবার রাতে উপজেলার মারিশ্যা ইউনিয়নের দুর্গম পাহাড়ি এলাকা বড়াদমের নবছড়ায় এ ঘটনা ঘটে।

নিহত দু’জনই ওই এলাকার বাসিন্দা। তারা সংস্কারবাদী জেএসএস নামে পরিচিত পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএন লারমা) দলের কর্মী।

ঘটনার জন্য জেএসএস (মূল) দলকে দায়ী করছে সংস্কারবাদীরা। ঘটনার পর এলাকায় নিরাপত্তা বাহিনীর টহল জোরদার করা হয়েছে।

পুলিশ জানায়, রিপেল ও বর্ষণ রাতে নিজেদের বাসায় ফিরে একদল সশস্ত্র সন্ত্রাসীর মুখে পড়েন। এ সময় কোনো কিছু বোঝে ওঠার আগেই অতর্কিত তাদের ঘর থেকে ধরে নিয়ে যায় সন্ত্রাসীরা।

এরপর কিছু দূর নিয়ে গিয়ে দু’জনকেই গুলি করে হত্যা করে। তাদের মৃত্যু নিশ্চিত হওয়ার পর নির্বিঘ্নে অবস্থান ত্যাগ করে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

ঘটনার জন্য সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএস (মূল) দলকে দায়ী করে জেএসএস (এমএন লারমা) দলের বাঘাইছড়ি উপজেলার সাধারণ সম্পাদক জ্ঞানজীব চাকমা বলেন, নিহতরা আমাদের দলের সক্রিয় সদস্য ছিলেন না। তবে তারা আমাদের সমর্থক ছিলেন। শুধু আমাদের সমর্থন করায় তাদের নির্বিচারে গুলি করে হত্যা করেছে সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএস’র সশস্ত্র লোকেরা।

বাঘাইছড়ি থানার ওসি এমএ মঞ্জুরুল আলম বলেন, মঙ্গলবার রাতে বড়াদম নবছড়ায় দু’জনকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। খবর পেয়ে সকালে তাৎক্ষণিক যৌথবাহিনীর একটি দল ঘটনাস্থল গেছে। এলাকাটি অত্যন্ত দুর্গম হওয়ায় লাশ উদ্ধারে দেরি হচ্ছে। ঘটনাস্থল থেকে যৌথবাহিনীর দলটি ফিরলে বিস্তারিত জানা যাবে। এলাকায় নিরাপত্তা বাহিনীর টহল জোরদার রয়েছে।