আবু ডাক্তার হত্যা মামলা: গোয়ালন্দের যুবলীগ নেতা নজরুল কারাগারে

  গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি ১৭ অক্টোবর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গোয়ালন্দ উপজেলা যুবলীগ নেতা নজরুল ইসলাম মণ্ডল
গোয়ালন্দ উপজেলা যুবলীগ নেতা নজরুল ইসলাম মণ্ডল। ছবি-যুগান্তর

গোয়ালন্দ উপজেলা যুবলীগ নেতা নজরুল ইসলাম মণ্ডলসহ পাঁচজনকে কারাগারে পাঠানো হয়েছে।

আওয়ামী লীগ কর্মী আবু ডাক্তার হত্যা মামলায় বুধবার রাজবাড়ী আদালতে তাদের হাজির করা হলে কারাগারে পাঠানোর আদেশ দেয়া হয়।

নজরুলকে রিমান্ডে নেয়ারও আবেদন জানায় পুলিশ। উপজেলার দেবগ্রাম ইউনিয়নে সোমবার আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে আওয়ামী লীগ কর্মী রেজাউল মোল্লা ওরফে আবু ডাক্তার নিহত হন।

গোয়ালন্দ ঘাট থানার ওসি রবিউল ইসলাম জানান, এ হত্যাকাণ্ডের ঘটনায় আবু ডাক্তারের বাবা মোবারক মোল্লা মঙ্গলবার নজরুল ইসলামকে প্রধান আসামি করে ৩৭ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন।

মঙ্গলবার দুপুরে নজরুলসহ পাঁচ আসামিকে গ্রেফতার করা হয়। অন্য আসামিরা হল- দেবগ্রাম ইউনিয়নের কাউয়ালজানি গ্রামের হানিফ মোল্লার ছেলে হাফিজুল ইসলাম (৩৮), মৈজুদ্দিন শেখের ছেলে আবদুস সামাদ শেখ (৫০), কালাম শেখের ছেলে মাসুদ রানা (২৪), আয়নাল মণ্ডলের ছেলে আরিফ মণ্ডলকে (৩০) গ্রেফতার করা হয়।

বুধবার তাদের রাজবাড়ী আদালতে পাঠানো হয়। এলাকাবাসী জানায়, গোয়ালন্দ শহরের উজানচর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ থেকে নজরুলকে র‌্যাব-৮ এর সদস্যরা আটক করে। এ সময় মাঠে আবু ডাক্তারের জানাজার নামাজ চলছিল।

দেবগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও নবনির্বাচিত ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান হাফিজুল ইসলাম এবং সদ্য সাবেক চেয়ারম্যান আতর আলী সরদারের সমর্থকদের মধ্যে সোমবার সংঘর্ষের ঘটনা ঘটে।

এতে হাফিজুল চেয়ারম্যানের মেয়ের দেবর আবু ডাক্তার নিহত হয়। এ ঘটনায় উভয় পক্ষের ২০ জন আহত হয়। গুরুতর আহত কয়েকজনকে ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

মঙ্গলবার র‌্যাব-৮ এর সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গোয়ালন্দের দেবগ্রামে দু’গ্রুপের সংঘর্ষের জের ধরে একজন নিহত হওয়ার পর র‌্যাব জড়িতদের আটকে অভিযান চালায়।

এ ঘটনায় প্রধান সন্দেহভাজন নজরুলকে জিজ্ঞাসাবাদের জন্য ফরিদপুর র‌্যাব ক্যাম্পে নিয়ে আসা হয়। এরপর তাকে প্রধান আসামি করে হত্যা মামলা করা হয়। রাত ১১টার দিকে তাকে গ্রেফতার দেখানো হয়।

উল্লেখ্য, সোমবার যুগান্তরের প্রথম পাতায় ‘দৌলতদিয়ায় ইয়াবার থাবা, এনজিও কর্মী থেকে কোটিপতি যুবলীগ নেতা নজরুল’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এ সংবাদে এলাকায় ব্যাপক তোলপাড়ের সৃষ্টি হয়। কয়েক বছরে নজরুল বিপুল অর্থবিত্ত, আলিশান বাড়ি, দামি একাধিক গাড়ির মালিক হয়।

অস্ত্র নিয়ে তার চলাফেরা ও বিলাসী জীবনযাপন নিয়ে এলাকার অনেকে বিস্ময় প্রকাশ করেন। তাকে গ্রেফতারের দাবি জানান অনেকে। গোয়ালন্দ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক থেকে নজরুল পদত্যাগ করেছেন বলে জানা গেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×