কাউন্সিলর পাগলা মিজান কারাগারে

  যুগান্তর রিপোর্ট ২১ অক্টোবর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কাউন্সিলর পাগলা মিজান কারাগারে
পাগলা মিজান। ফাইল ছবি

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ৩২নং ওয়ার্ড কাউন্সিলর ও মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের আলোচিত নেতা হাবিবুর রহমান মিজান ওরফে পাগলা মিজানকে কারাগারে পাঠানো হয়েছে। রোববার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম তোফাজ্জল হোসেন আসামির জামিন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

অর্থপাচার আইনের মামলায় ৭ দিনের রিমান্ড শেষে এদিন আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক মো. গিয়াস উদ্দিন। অপর দিকে আসামিপক্ষে জামিন আবেদন করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নাকচ করে আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এ ছাড়া আসামিপক্ষের আইনজীবীরা চিকিৎসার আবেদন করলে কারা কর্তৃপক্ষকে কারাবিধি অনুযায়ী চিকিৎসা দেয়ার আদেশ দেন আদালত।

আদালত সূত্র জানায়, পাগলা মিজানকে ১১ অক্টোবর সকালে মৌলভীবাজারের শ্রীমঙ্গল থেকে র‌্যাবের একটি বিশেষ টিম গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে একটি পিস্তল, চার রাউন্ড গুলি ও একটি ম্যাগাজিন এবং নগদ দুই লাখ টাকা উদ্ধার করা হয়। ওই দিনই বিকালে মিজানকে নিয়ে ঢাকার লালমাটিয়ায় তার অফিস ও মোহাম্মদপুরের বাসায় অভিযান চালানো হয়। অভিযানে তার অফিসে কিছু পাওয়া না গেলেও বাসা থেকে ৬ কোটি ৭৭ লাখ টাকার চেক, ১ কোটি টাকার এফডিআর জব্দ করা হয়। অস্ত্র উদ্ধারের ঘটনায় শ্রীমঙ্গলে একটি ও অর্থ উদ্ধারের ঘটনায় রাজধানীর মোহাম্মদপুর থানায় অর্থপাচার আইনে অপর একটি মামলা করা হয়। ১২ অক্টোবর অর্থপাচার আইনের মামলায় আদালত আসামির ৭ দিনের রিমান্ডের আদেশ দেন। প্রসঙ্গত, প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টা মামলায় মিজান ও তার ভাই চার্জশিটভুক্ত আসামি। তিনি ও তার ভাই ফ্রিডম পার্টি করতেন বলে জানায় আইনশৃঙ্খলা বাহিনী।

ঘটনাপ্রবাহ : ক্যাসিনোয় অভিযান

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×