রাফির বাড়ির সামনে থেকে রাতে একজন আটক

  ফেনী প্রতিনিধি ২৭ অক্টোবর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আটক

সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার রায় ঘোষণার একদিন পর তাদের বাড়ির সামনে থেকে একজনকে আটক করেছে পুলিশ। শুক্রবার রাত ২টার দিকে তাকে আটক করে সোনাগাজী মডেল থানা পুলিশ। আটক জসিম উদ্দিনের বাড়ি চট্টগ্রামের বাঁশখালী উপজেলার কুতুবখালী গ্রামে।

ফেনী জেলা পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী যুগান্তরকে জানান, সিএনজিচালিত একটি অটোরিকশা নিয়ে জসিম রাতে রাফিদের বাড়ির সামনে যায়। কিন্তু তার কথাবার্তায় অসংলগ্নতা ধরা পড়ে। এজন্য তাকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়েছে। তিনি আরও বলেন, জসিম মেন্টাল ডিসঅর্ডার (অপ্রকৃতিস্থ) বলে তার ভাই জানিয়েছেন। চট্টগ্রাম থেকে তার ভাই এলে জসিমকে তার হাতে তুলে দেয়া হবে। স্থানীয় ইউনিয়ন পরিষদের জিম্মায় অটোরিকশা চালককে দেয়া হয়েছে।

উল্লেখ্য, ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল বৃহস্পতিবার রাফি হত্যা মামলার রায় ঘোষণা করেন। রায়ে মামলার প্রধান আসামি মাদ্রাসার অধ্যক্ষ সিরাজউদ্দৌলাসহ ১৬ জনের মৃত্যুদণ্ড দেয়া হয়। সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম পরীক্ষার্থী ছিলেন রাফি। মাদ্রাসার অধ্যক্ষ সিরাজউদ্দৌলা নিজ কক্ষে ডেকে নিয়ে তাকে যৌন হয়রানি করেন।

এ ঘটনায় রাফির মা শিরিন আক্তার বাদী হয়ে ২৭ মার্চ সোনাগাজী থানায় মামলা করেন। এরপর অধ্যক্ষকে গ্রেফতার করে পুলিশ। এরপর মামলা তুলে নিতে বিভিন্নভাবে রাফির পরিবারকে হুমকি দেয়া হয়। ৬ এপ্রিল আলিম পর্যায়ের আরবি প্রথমপত্রের পরীক্ষা দিতে রাফি মাদ্রাসার কেন্দ্রে গেলে বোরকা পরিহিত কয়েকজন তাকে পাশের বহুতল ভবনের ছাদে ডেকে নিয়ে অধ্যক্ষের বিরুদ্ধে মামলা তুলে নিতে চাপ দেয়।

রাজি না হলে রাফির গায়ে তারা কেরোসিন ঢেলে আগুন দেয়। এতে রাফির পুরো শরীর দগ্ধ হয়। ১০ এপ্রিল রাত সাড়ে ৯টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় রাফির বড় ভাই বাদী হয়ে ৮ এপ্রিল সোনাগাজী মডেল থানায় মামলা করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×