সেলফিতে মিলল চুরি হওয়া মেয়ে

  যুগান্তর ডেস্ক ২৯ অক্টোবর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সেলফিতে মিলল চুরি হওয়া মেয়ে

১৯৯৭ সালে দক্ষিণ আফ্রিকার কেপটাউন হাসপাতালের প্রসূতি বিভাগ থেকে একজন নার্সের পোশাক পরা নারীকে বেরিয়ে যেতে দেখা যায়। তার কোলে ছিল তিন দিন বয়সী এক মেয়েশিশু।

যখন শিশুটির মা ঘুমিয়ে ছিল, তখন তাকে সেখান থেকে তুলে আনা হয়। এ ঘটনার ১৭ বছর পর হঠাৎই সেই চুরি যাওয়া শিশুটি নিজের আসল পরিচয় আবিষ্কার করে।

কেপটাউনের জাওয়ান্সউইক উচ্চ বিদ্যালয়ে সেটি ছিল মিশেই সলোমনের শেষ বর্ষ। সেই ২০১৫ সালের জানুয়ারিতে সেখানে ভর্তি হয় ক্যাসিডি নার্স।

সে ১৭ বছরের মিশেইয়ের চেয়ে তিন বছরের ছোট হলেও দেখতে অবিকল তার মতোই। একদিন যখন দু’জনের একই করিডরে দেখা হল তখন মিশেই ক্যাসিডির প্রতি একধরনের টান অনুভব করল। তারপর একদিন এই দুই মেয়ে একটি সেলফি তুলল এবং সেটি সবাইকে দেখাল।

এই সেলফির সূত্র ধরেই ক্যাসিডির বাবা-মা আবিষ্কার করেন মিশেই তাদের চুরি হয়ে যাওয়া সন্তান। পরবর্তীতে ডিএনএ টেস্টে এর প্রমাণও পেলে। অপরের সন্তান চুরির দায়ে মিশেইকে লালন-পালন করা লাভোনা সলোমন জেল খাটছেন। দুই সন্তানের জননী মিশেই অবশ্য এখনও লাভোনাকেই মায়ের মতো ভালোবাসেন। বিবিসি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×