প্রধানমন্ত্রী আমিরাতে: ‘পেঁয়াজ খাওয়া বন্ধ করে দিয়েছি’

  যুগান্তর রিপোর্ট ১৭ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রধানমন্ত্রী

চার দিনের সফরে সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে শনিবার সন্ধ্যায় ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় বিমানবন্দরে সাংবাদিকদের বলেন, ‘পেঁয়াজ খাওয়া বন্ধ করে দিয়েছি। আজ বাসায় পেঁয়াজ ছাড়া রান্না হয়েছে। আর প্লেনে পেঁয়াজ আনছি। সেটাও বলে গেলাম।’ তিনি আরও বলেন, ‘আমার বাসায় (গণভবনে) আজ দুপুরে সমস্ত রান্না হয়েছে পেঁয়াজ ছাড়া। সেটাও বলে গেলাম।’

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী আমিরাত এয়ারলাইন্সের ফ্লাইটটি সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে দুবাইয়ের উদ্দেশে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়। ফ্লাইটটি স্থানীয় সময় রাত ১০টা ১০ মিনিটে (বাংলাদেশে ১২টা ১০ মিনিট) দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান বাংলাদেশ প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান। পরে মোটর শোভাযাত্রাসহ তাকে দুবাইয়ের হোটেল শাংরি-লায় নিয়ে যাওয়া হয়। দুবাই সফরকালে প্রধানমন্ত্রী এ হোটেলেই থাকবেন।

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানাতে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, জাতীয় সংসদের চিফ হুইপ নূরে আলম চৌধুরী, কূটনৈতিক কোরের ডিন, আরব আমিরাতের রাষ্ট্রদূত, সশস্ত্র বাহিনীর তিন প্রধান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব এবং ঊর্ধ্বতন বেসামরিক ও সামরিক কর্মকর্তারা।

সূত্র জানিয়েছে, সংযুক্ত আরব আমিরাতের শাসক মোহাম্মদ বিন রাশেদ আল মাকতুমের আমন্ত্রণে উপসাগরীয় এ দেশটি সফর করছেন প্রধানমন্ত্রী। আজ সকালে তার মধ্যপ্রাচ্য এশিয়া ও আফ্রিকার বৃহত্তম এয়ারোস্পেস ইভেন্ট দুবাই এয়ার শো-২০১৯-এর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেয়ার কথা রয়েছে। পরে সারা বিশ্বের ৮৭ হাজার অংশগ্রহণকারী ও ১ হাজার ৩শ’ এক্সিবিটর দুবাইয়ের ভবিষ্যৎ বিমানবন্দর দুবাই ওয়ার্ল্ড সেন্ট্রালে এ উপলক্ষে সমবেত হবেন। ২১ নভেম্বর পর্যন্ত দ্বিবার্ষিক এ এয়ার শো অনুষ্ঠিত হবে।

পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে বলেন, ‘প্রধানমন্ত্রীর দুবাই সফরে তিনটি সমঝোতা স্মারক সই হবে। এগুলো হল- দুই দেশের বিনিয়োগ কর্তৃপক্ষের মধ্যে সহযোগিতা, অর্থনৈতিক অঞ্চলের মধ্যে সহযোগিতা এবং দুবাইতে বাংলাদেশ দূতাবাসের স্থায়ী ভবন নির্মাণে জমি বরাদ্দ সংক্রান্ত প্রটোকল।’

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী ১৮ নভেম্বর আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসে সংযুক্ত আরব আমিরাতে কর্মরত বাংলাদেশিদের ভোটারলিস্ট প্রণয়ন শুরু এবং স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণে নির্বাচন কমিশনের অনুষ্ঠান উদ্বোধন করবেন। তিনি দুবাইয়ের শাসক ছাড়াও আবুধাবির যুবরাজ ও সংযুক্ত আরব আমিরাতের সশস্ত্রবাহিনীর ডেপুটি সুপ্রিম কমান্ডার শেখ মুহাম্মদ বিন জায়ের আল নাহিয়ান ও ফ্যামিলি ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের সুপ্রিম চেয়ারম্যান শেখ ফাতিমা বিনতে মোবারকের সঙ্গে বৈঠক করবেন। সফরকালে প্রধানমন্ত্রীর আরব আমিরাতের বড় বিনিয়োগকারী গ্রুপ ও ব্যবসায়ীদের সঙ্গেও বৈঠকের কথা রয়েছে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী। ১৯ নভেম্বর প্রধানমন্ত্রী দেশে ফিরবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×