কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ: সম্মেলন ঘিরে তৃণমূলে উৎসাহ-উদ্দীপনা

সভাপতি পদে পছন্দের নেতা জাহাঙ্গীর আলম

  যুগান্তর রিপোর্ট ২৩ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জাহাঙ্গীর আলম
জাহাঙ্গীর আলম।ফাইল ছবি

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলন ঘিরে তৃণমূলের নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। এবারের সম্মেলনে তৃণমূল তাদের পছন্দের নেতা নির্বাচিত করতে নানা প্রস্তুতি নিয়েছে। ডিসেম্বরের মাঝামাঝি সময়ে এ সম্মেলন অনুষ্ঠানের কথা রয়েছে।

এতে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের তিনবারের নির্বাচিত সাধারণ সম্পাদক কর্মীবান্ধব নেতা জাহাঙ্গীর আলম সরকারকে সভাপতি হিসেবে নির্বাচিত করতে চায় দলের অধিকাংশ নেতাকর্মী।

দলের এবং নেতাকর্মীদের প্রিয়মুখ হিসেবে পরিচিত জাহাঙ্গীর আলম সরকার কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ প্রতিষ্ঠার পর থেকে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন। এবারের সম্মেলনে তৃণমূলের রায়ে তিনি সভাপতি নির্বাচিত হতে পারেন বলে শোনা যাচ্ছে। তাকে ঘিরেই এখন একাট্টা হচ্ছেন জেলার সাত উপজেলার নেতাকর্মীরা। সামাজিক যোগাযোগমাধ্যমেও চলছে ব্যাপক প্রচার প্রচারণা।

জানা যায়, ১৯৯২ সালে বৃহত্তর কুমিল্লা জেলাকে সাংগঠনিকভাবে দুই ভাগে ভাগ করে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ প্রতিষ্ঠা করা হয়। সে সময় সম্মেলনে কর্মীবান্ধব নেতা জাহাঙ্গীর আলম সরকার দলের সাধারণ সম্পাদক পদ লাভ করেন। দীর্ঘ ২৭

বছরে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের তিন দফা সম্মেলন অনুষ্ঠিত হয়। ওইসব সম্মেলনে জাহাঙ্গীর আলম সরকারকেই সাধারণ সম্পাদক হিসেবে বারবার নির্বাচিত করা হয়। আগামী ২০-২১ ডিসেম্বর আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন সামনে রেখে সারা দেশের মতো কুমিল্লা উত্তর জেলা এবং এ জেলার অধীনে সব উপজেলা থানা পৌরসভা ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির কাউন্সিল সম্পন্ন করার জন্য কেন্দ্র থেকে নির্দেশনা দেয়া হয়।

আগামী ১০ ডিসেম্বরের মধ্যে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন করতে একটি সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়। কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ম. রুহুল আমিনকে আহ্বায়ক ও অধ্যক্ষ হুমায়ুন মাহমুদকে সদস্য সচিব এবং ২৬ জনকে সদস্য করে ২৮ সদস্যের সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়।

এদিকে দলের দুঃসময়ের কাণ্ডারি জাহাঙ্গীর আলম সরকারকে নতুন কমিটির সভাপতি হিসেবে দেখতে চান তৃণমূলের অধিকাংশ নেতাকর্মী। আসছে সম্মেলনে কর্মীবান্ধব এ নেতাকে সভাপতি করার লক্ষ্যে নেতাকর্মীদের বেশ তৎপরতা লক্ষ করা যাচ্ছে। তাকে ঘিরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকও সরব রয়েছে। সম্মেলনে এ জেলার বেশির ভাগ নেতাকর্মীই জাহাঙ্গীর সরকারকে সভাপতি হিসেবে পদায়নের জন্য মতামত ব্যক্ত করতে পারেন বলে শোনা যাচ্ছে।

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক মাসুকুল ইসলাম মাসুক বলেন, জেলার সাত উপজেলার নেতাকর্মীদের একই আওয়াজ- সভাপতি হিসেবে জাহাঙ্গীর সরকারের বিকল্প কাউকে চাই না, আসছে কমিটিতে দলের দুর্দিনের কাণ্ডারি এ নেতাকে সভাপতি হিসেবে দেখতে চায় তৃণমূল।

হোমনা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিদ্দিকুর রহমান আবুল বলেন, দলের দুঃসময়ে যখন কাউকে খুঁজে পাওয়া যায়নি, তখন আমরা নির্যাতিত নেতাকর্মীরা জাহাঙ্গীর আলম সরকারের কাছে আশ্রয় পেয়েছিলাম। তিনি আমাদের অভিভাবক হিসেবে আশ্রয় দিয়ে আঁকড়ে ধরে দলকে সুসংগঠিত করে রেখেছিলেন। এবারের সম্মেলনে তাকে উত্তর জেলার সভাপতি করা হলে এ জেলায় আওয়ামী লীগের দুর্গ আরও শক্তিশালী হবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×