ডাকসুর ঘটনায় সিসিটিভি ফুটেজ দেখে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ২৬ ডিসেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ডাকসুতে হামলার ঘটনায় সিসিটিভি ফুটেজ দেখে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। বুধবার রাজধানীতে এক অনুষ্ঠানে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম বলেছেন, ভিপির ওপর হামলা ও ডাকসু ভবন ভাংচুরের ঘটনার সিসিটিভি ফুটেজ উদ্ধারের চেষ্টা চলছে। একইদিন রাজধানীতে পৃথক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শেরেবাংলা বালক উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী কামাল বলেন, দেশের অগ্রযাত্রা অব্যাহত রাখতে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রীকে সবাই সহযোগিতা করবেন।

তিনি বলেন, তরুণ সমাজকে মাদকের ভয়াবহ ছোবল থেকে বাঁচানোর জন্য সবাইকে সচেষ্ট হতে হবে। আগামীর প্রজন্ম মাদকের ছোবলে ধ্বংস হয়ে যাক, এটা আমরা চাই না। কাজেই আমাদের এ বিষয়ে সচেষ্ট থাকতে হবে। খেয়াল রাখতে হবে যাতে আমাদের সন্তানরা নিরাপদে থাকে। অনুষ্ঠানে ঢাকা-১০ আসনের সংসদ সদস্য মো. সাদেক খান, সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী এহসানুল হক মিলন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শফিকুর রহমানসহ শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

রাজধানীতে পৃথক অনুষ্ঠানে ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম বলেন, ডাকসুর ভিপি নূরুল হক নূরের ওপর হামলা ও ডাকসু ভবন ভাংচুরের ঘটনার সিসিটিভি ফুটেজ উদ্ধারের চেষ্টা চলছে।

সকালে বনানীর হোলি স্পিরিট চার্চ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, এ হামলার বিষয়ে তদন্ত চলছে। অভিযুক্তদের বিরুদ্ধে সাক্ষ্য-প্রমাণ পেলে ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, মারমুখী অবস্থায় দেখা পাওয়া আর মারামারিতে অংশ নেয়া এক কথা নয়।

বড়দিন উদ্যাপনে নাশকতার আশঙ্কা নেই জানিয়ে ডিএমপি কমিশনার শফিকুল বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পর্যাপ্তসংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে। সবাইকে তিনি বড়দিনের শুভেচ্ছা জানান।

সবাইকে বড়দিনের শুভেচ্ছা জানিয়ে হোলি স্পিরিট ক্যাথলিক চার্চের পরিচালক ফাদার প্যাট্রিক শিমল গোমেজ বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের যথেষ্ট নিরাপত্তা দিচ্ছেন। নিরাপত্তার মধ্যে তারা ধর্মীয় অনুষ্ঠান পালন করছেন।

তিনি আরও বলেন, প্রভু যিশুখ্রিস্ট আমাদের শিক্ষা দিয়েছেন- যাতে কোনো কিছুতেই আমরা হতাশ না হই। প্রতিটি প্রার্থনা অনুষ্ঠানে দেশ, সরকার ও দেশের মানুষের মঙ্গলের জন্য প্রার্থনা করা হয়েছে। বড়দিন উপলক্ষে কেক কাটেন কমিশনার মো. শফিকুল ইসলাম।

ঘটনাপ্রবাহ : ডাকসু ভিপি কার্যালয়ে মুক্তিযুদ্ধ মঞ্চের হামলা

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×