আদালতে ঢাবি ছাত্রীর জবানবন্দি: কুর্মিটোলা অভিমুখে ধর্ষণবিরোধী গণপদযাত্রা আজ

  যুগান্তর রিপোর্ট ও ঢাবি প্রতিনিধি ১১ জানুয়ারি ২০২০, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ফাইল ছবি
ফাইল ছবি

ধর্ষকের সর্বোচ্চ শাস্তি ও নারীর জন্য নিরাপদ বাংলাদেশ গড়ার দাবিতে আজ কুর্মিটোলা অভিমুখে গণপদযাত্রা করবে যৌননিপীড়নবিরোধী শিক্ষার্থী জোট।

বিকেল ৩টায় টিএসসি থেকে একর্মসূচি শুরু হবে। ঢাবি শিক্ষার্থীকে ধর্ষণের প্রতিবাদ ও ধর্ষকের সর্বোচ্চ শাস্তির দাবিতে মঙ্গলবার শাহবাগে আয়োজিত গণঅবস্থান থেকে এই কর্মসূচির ঘোষণা দেয়া হয়েছিল।

নিপীড়নবিরোধী শিক্ষার্থী জোটের আহ্বায়ক শিবলী হাসান বলেন, কুর্মিটোলা শিক্ষার্থী ধর্ষণের প্রতিবাদ ও ধর্ষকের সর্বোচ্চ শাস্তির দাবিতে শিক্ষার্থী ও সর্বস্তরের জনতা ফুঁসে উঠেছেন। আইনশৃঙ্খলা বাহিনী খুব দ্রুততার সাথে ধর্ষক মজনুকে গ্রেফতার করেছে। যৌননিপীড়বিরোধী শিক্ষার্থী জোট দাবি রাখছে যেন খুব দ্রুততার সঙ্গে মামলার বিচারকাজ সম্পন্ন করা হয়। কুর্মিটোলার যে স্থানে শিক্ষার্থী ধর্ষণের শিকার হয়েছেন তা ঢাকা শহরের খুব ব্যস্ততম এলাকা। পাশেই ক্যান্টনমেন্ট এবং কুর্মিটোলা বাসস্ট্যান্ড। এই এলাকাটিতে এর আগে আরও দুর্ঘটনা ঘটেছে। কিন্তু আমলে নেয়নি স্থানীয় প্রশাসন।

ধর্ষক মজনুর ডিএনএ পরীক্ষা দাবি : শুক্রবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করে সমাজতান্ত্রিক মাহিলা ফোরাম। সমাবেশে বক্তারা প্রকৃত অপরাধী নিশ্চিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ধর্ষণ মামলায় গ্রেফতার মজনুর ডিএনএ পরীক্ষার দাবি জানান। একই সঙ্গে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দাবি করেন।

ফোরামের কেন্দ্রীয় সভাপতি রওশন আরা রুশোর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শম্পা বসুর পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন সংগঠনের ঢাকা নগর শাখার সদস্য রুখসানা আফরোজ আশা, নারায়ণগঞ্জ জেলা শাখার সদস্য জেসমিন আক্তার প্রমুখ।

ঢাবি ছাত্রীর জবানবন্দি : কুর্মিটোলায় ঢাবি ছাত্রী ধর্ষণের মামলায় ভিকটিম (ছাত্রী) আদালতে জবানবন্দি দিয়েছেন। শুক্রবার ঢাকা মেট্রোপলিন ম্যাজিস্ট্রেট ইয়াসমিন আরা ফৌজদারি কার্যবিধির ২২ ধারায় ভিকটিমের এ জবানবন্দি রেকর্ড করেন। জবানবন্দি রেকর্ড শেষে আদালত ভিকটিমকে তার বাবার জিম্মায় দেন। এদিন ভিকটিম একান্তভাবে আদালতের কাছে সেই দিনের ঘটনার বর্ণনা দেন।

ধর্ষণের ঘটনায় ৬ জানুয়ারি ওই ছাত্রীর বাবা বাদী হয়ে রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় মামলাটি করেন। ৮ জানুয়ারি ক্যান্টনমেন্ট থানাধীন শেওড়া বাসস্ট্যান্ড থেকে র‌্যাব আসামি মজনুকে গ্রেফতার করে। এরপর আসামির স্বীকারোক্তি অনুসারে ওই ছাত্রীর ব্যাগ, মোবাইল ও পাওয়ার ব্যাংক এবং আসামির ব্যবহৃত একটি জিন্সের প্যান্ট ও একটি জ্যাকেট উদ্ধার করা হয়। পরদিন আসামিকে আদালতে উপস্থাপন করে রিমান্ড চাইলে আদালত তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। বর্তমানে আসামি রিমান্ডে আছেন।

ঘটনাপ্রবাহ : ঢাবি ছাত্রীকে ধর্ষণ

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×