সোলেমানির ঘনিষ্ঠ আরেক কমান্ডারকে গুলি করে হত্যা

  যুগান্তর ডেস্ক ২৪ জানুয়ারি ২০২০, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সোলেমানির ঘনিষ্ঠ আরেক কমান্ডারকে গুলি করে হত্যা

এবার ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ডস কর্পসের (আইআরজিসি) কুদস ফোর্সের প্রধান কাসেম সোলেমানির ঘনিষ্ঠ আরেক স্থানীয় কমান্ডার আব্দেলহোসেইন মোজাদ্দামিকে বুধবার তার বাসার সামনে গুলি করে হত্যা করেছে দুই মুখোশধারী।

মোটরসাইকেল আরোহী দু’জন দুটি রাইফেল থেকে আইআরজিসির আধা সামরিক শাখা বাসিজ ফোর্সের প্রধান মোজাদ্দামির দিকে গুলি ছোড়ে। স্থানীয় সংবাদ সংস্থা আইআরএনএর বরাত দিয়ে খবরটি দিয়েছে আলজাজিরা।

আইআরএনএ’র খবরে বলা হয়, তেলসমৃদ্ধ খুজেস্তান প্রদেশের দারখোয়েইন শহরে বসবাসকারী এই কমান্ডার অভ্যন্তরীণ নিরাপত্তাসহ বেশকিছু দায়িত্ব পালন করতেন। তার সঙ্গে ঘনিষ্ঠতা ছিল ইরাকে যুক্তরাষ্ট্রের হামলায় নিহত সোলাইমানির।

ইরানি গণমাধ্যম জানায়, মুখোশধারীরা চারটি গুলি ছোড়ে। যুক্তরাষ্ট্রের সংবাদ সংস্থাটির প্রতিবেদনটিতে উল্লেখ করা হয়, মোজাদ্দামিকে হত্যার ঘটনাটি তদন্তাধীন আছে। কিন্তু তাকে হত্যার উদ্দেশ্য সম্পর্কে তাৎক্ষণিক জানা যায়নি।

৩ জানুয়ারি যুক্তরাষ্ট্রের হামলায় সোলাইমানি এবং ইরাকি মিলিশিয়া কমান্ডার আবু মাহদি আল-মুহান্দিসসহ কয়েকজন নিহত হন। পরে মার্কিন প্রতিরক্ষা দফতর পেন্টাগন জানায়, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে এই হামলা চালানো হয়। প্রতিশোধ হিসেবে ৮ জানুয়ারি ইরাকে দুটি মার্কিন ঘাঁটিতে হামলা করে ইরান। ১৬ জানুয়ারি যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল কমান্ডের মুখপাত্র ক্যাপ্টেন বিল উরবান এক বিবৃতিতে জানান, ইরাকে মার্কিন ঘাঁটিতে ইরানের হামলায় কেউ নিহত হয়নি। তবে ১১ সৈন্য আহত হয়।

ঘটনাপ্রবাহ : ইরানি শীর্ষ জেনারেল কাসেম সোলাইমানি নিহত

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×