অর্থ আত্মসাতের মামলায় বাবুল চিশতী গ্রেফতার

  যুগান্তর রিপোর্ট ২৪ জানুয়ারি ২০২০, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অর্থ আত্মসাতের মামলায় বাবুল চিশতী গ্রেফতার

১১৪ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের মামলায় ফারমার্স ব্যাংকের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতীকে (বাবুল চিশতী) গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার শুনানি শেষে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ এ আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক মুহাম্মদ জয়নাল আবেদীন ১২ জানুয়ারি এ মামলায় বাবুল চিশতীকে গ্রেফতার দেখানোর আবেদন করেন।

গত বছরের ১৭ অক্টোবর দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) বাবুল চিশতীসহ আটজনের বিরুদ্ধে এ মামলাটি করা হয়। দুদকের উপ-পরিচালক সামছুল আলম বাদী হয়ে মামলাটি করেন।

মামলায় আসামিদের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, দুর্নীতি ও অনিয়মের মাধ্যমে ব্যাংক থেকে ৮৮ কোটি ১৬ লাখ ১৭ হাজার টাকা তুলে নিয়ে আত্মসাৎ ও পাচারের অভিযোগ আনা হয়েছে। সুদসহ ওই টাকা বর্তমানে ১১৪ কোটি ৩৪ লাখ ৩০ হাজার টাকায় দাঁড়িয়েছে।

মামলার অপর আসামিরা হলেন- বাবুল চিশতীর ভাই মাজেদুল হক (শামীম চিশতী), ব্যাংকটির সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) একেএমএম শামীম, শাবাবা অ্যাপারেলসের মালিক মো. আবদুল ওয়াদুদ (কামরুল), এডিএম ডাইং অ্যান্ড ওয়াশিংয়ের মালিক রাশেদ আলী, তনুজ কর্পোরেশনের মালিক মো. মেফতাহ ফেরদৌস, মোহাম্মদ আলী ট্রান্সপোর্টের মালিক মো. গোলাম সারোয়ার ও ক্যানাম প্র্রোডাক্টসের মালিক ইসমাইল হাওলাদার। বাবুল চিশতী ছাড়া মামলার বাকি আসামিরা পলাতক রয়েছেন। এছাড়া বাবুল চিশতীর নামে একাধিক মামলা রয়েছে। ওইসব মামলায় গ্রেফতার হয়ে তিনি কারাগারে আছেন।

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৮ ১৫
বিশ্ব ৬,৫০,৫৬৭১,৩৯,৫৫২৩০,২৯৯
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×