তাবিথ-ইশরাকের বিজয় কেউ ঠেকাতে পারবে না: মির্জা ফখরুল

নির্বাচন থেকে সরাতে বিএনপির প্রার্থীদের আক্রমণ করা হচ্ছে

  যুগান্তর রিপোর্ট ২৫ জানুয়ারি ২০২০, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আরাফাত রহমান কোকোর কবর জিয়ারত শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
আরাফাত রহমান কোকোর কবর জিয়ারত শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঢাকার দুই সিটি নির্বাচনের প্রতিযোগিতা থেকে সরিয়ে দিতে বিএনপির প্রার্থীদের শারীরিকভাবে আক্রমণ করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, নানাভাবে ষড়যন্ত্র করে নির্বাচন থেকে দূরে রাখার চেষ্টা করা হচ্ছে। আওয়ামী লীগ রাজনৈতিকভাবে দেউলিয়া বলেই বিএনপির বিজয় বাধাগ্রস্ত করার অপচেষ্টা করছে। দুই সিটিতে ধানের শীষের পক্ষে যে গণজোয়ার সৃষ্টি হয়েছে তাতে উত্তরে তাবিথ আউয়াল এবং দক্ষিণে ইশরাক হোসেনের বিজয় ঠেকাতে পারবে না কেউ-ই।

রাজধানীর বনানীতে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর কবর জিয়ারত শেষে শুক্রবার সকালে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

কোকোর পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সেখানে তার রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিলে অংশ নেন বিএনপি মহাসচিব। তার সঙ্গে ছিলেন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির দুই মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

আরাফাত রহমানকে স্মরণ করে বিএনপি মহাসচিব বলেন, রাজনৈতিক কারণে আরাফাত রহমান কোকোর মৃত্যু হয়েছে। অথচ তিনি রাজনীতি করতেন না। প্রতিহিংসায় কোকোর ওপর শারীরিক ও মানসিক অত্যাচার করা হয়েছে। তার আত্মার মাগফিরাত কামনা করছি।

এ সময় আরও উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, কেন্দ্রীয় নেতা মো. শাহজাহান, জয়নুল আবদিন ফারুক, হাবিবুর রহমান হাবিব, আবুল খায়ের ভূঁইয়া, খায়রুল কবির খোকন, হাবিব-উন-নবী-খান সোহেল, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, আমিনুল ইসলাম, আবদুল আউয়াল খান, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, যুবদলের সাইফুল আলম নীরব, সুলতান সালাহউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের শফিউল বারী বাবু, আবদুল কাদির ভূঁইয়া জুয়েল, জাসাসের জাহাঙ্গীর শিকদার, ছাত্রদলের ফজলুর রহমান খোকন, লেবার পার্টির ডা. মোস্তাফিজুর রহমান ইরান, এনপিপির ড. ফরিদুজ্জামান ফরহাদ, বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার ও শায়রুল কবির খান, আরাফাত রহমান কোকো স্মৃতি পরিষদের সভাপতি আলমগীর হোসেন প্রমুখ। এছাড়া আরাফাত রহমান কোকোর শাশুড়ি ফাতেমা রেজাও উপস্থিত ছিলেন।

মেয়র আনিসুলের কবর জিয়ারত করলেন বিএনপির দুই মেয়র প্রার্থী : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র প্রয়াত আনিসুল হকের কবর জিয়ারত করেছেন এবারের সিটি নির্বাচনে বিএনপির দুই প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেন।

শুক্রবার সকালে বনানী কবরস্থানে আরাফাত রহমান কোকোর কবরে শ্রদ্ধা নিবেদনের পর সেখানে আনিসুল হকের কবরও তারা জিয়ারত করেন। কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর তার আত্মার মাগফিরাত কামনায় মোনাজাতেও অংশ নেন দুই প্রার্থী।

এ সময় বিএনপির কেন্দ্রীয় নেতা ছাড়াও অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এছাড়া বনানী কবরস্থানে তাবিথ তার নানা শাহজাহান ভূঁইয়া, নানি সালমা বেগম ভূঁইয়া, মামা ইশতিয়াক ফারুক ও মামি ফাহমিদা ফারুকের কবরও জিয়ারত করেন।

কোকোর মৃত্যুবার্ষিকী উপলক্ষে গুলশান ও নয়াপল্টন কার্যালয়ে দোয়া : আরাফাত রহমান কোকোর মৃত্যুবার্ষিকী উপলক্ষে শুক্রবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে বিএনপি।

সেখানে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও আরাফাত রহমানের পিতা-মাতার স্নেহ থেকে বঞ্চিত হওয়ার ঘটনাবলি তুলে ধরে দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, তারা তো নষ্ট হওয়ার কথা। কিন্তু ওরা তো নষ্ট হয়নি। তাদের কলঙ্কিত করেছেন কিছু মিডিয়া ও যারা জাতীয়তাবাদী শক্তির বিরুদ্ধে তারা।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন- অত্যাচার, নির্যাতন ও নিষ্ঠুরতা আসবে। কিন্তু তার মোকাবেলা করে যদি আমরা রাজপথে না থাকি তাহলে দেশের মানুষ হতাশ হবে। দেশের মানুষ আমাদের ওপর অভিমান করবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপি নেতা ইকবাল হাসান মাহমুদ টুকু, আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব, রুহুল কবির রিজভী, হাবিব-উন-নবী খান সোহেল, ইশরাক হোসেনসহ দল ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এছাড়া কোকোর মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাদ মাগরিব গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এতে বিএনপির কেন্দ্রীয় নেতারাসহ কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা অংশ নেন।

ঘটনাপ্রবাহ : ঢাকার দুই সিটি নির্বাচন-২০২০

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×