বিভিন্ন স্থানে সড়কে ১২ জনের প্রাণহানি: ২৬৯ দিনে ঝরল ২১৭৭ প্রাণ

  যুগান্তর ডেস্ক ২৫ জানুয়ারি ২০২০, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সড়ক দুর্ঘটনা

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১২ জন নিহত ও অন্তত ৬৫ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার রাত পর্যন্ত ঢাকা, হবিগঞ্জ, মৌলভীবাজার, বরিশাল, চুয়াডাঙ্গা, নাটোর ও রাজশাহীতে এসব দুর্ঘটনা ঘটে।

এর মধ্যে হবিগঞ্জে পৃথক দুর্ঘটনায় চারজন এবং ঢাকায় তিনজনের মৃত্যু হয়েছে। অন্যান্য স্থানে একজন করে মারা গেছেন। এ নিয়ে গত ২৬৯ দিনে সড়কে ঝরল ২১৭৭ প্রাণ। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

বাহুবল (হবিগঞ্জ) : শুক্রবার সকালে ঢাকা-সিলেট পুরাতন মহাসড়কে উপজেলার কামাইছড়া এলাকায় একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে দুই নারীসহ তিনজন নিহত ও অন্তত ৩০ জন আহত হয়েছেন। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতরা হলেন- বাসের হেলপার শায়েস্তাগঞ্জ উপজেলার মরুরা গ্রামের ক্বারী ছাদিকুল ইসলামের ছেলে আবু সাঈদ (৩০), হবিগঞ্জ সদর উপজেলার দৌলতপুর গ্রামের ইসলাম উদ্দিনের স্ত্রী কমলা বেগম (৩৫) ও শ্রীমঙ্গল উপজেলার দক্ষিণ উত্তরসুর গ্রামের কৃষ্ণপদ দেবনাথের স্ত্রী রীতা দেবনাথ (৩০)। এ ঘটনার পর ঢাকা-সিলেট পুরাতন মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে বাহুবল মডেল থানা ও সাতগাঁও হাইওয়ে থানা পুলিশ গিয়ে যান চলাচল স্বাভাবিক করে।

মৌলভীবাজার : রাজনগর উপজেলার উত্তরভাগ ইউনিয়নের ধামাইর পাড় এলাকায় বিআরটিসির একটি ট্রাকের ধাক্কায় মোটরসাইকেলের এক আরোহী নিহত ও অপরজন আহত হয়েছেন। শুক্রবার বিকেল ৩টার দিকে ফেঞ্চুগঞ্জ-মৌলভীবাজার সড়কে এ ঘটনা ঘটে। নিহত ফজল মিয়া রাজনগর উপজেলার মুন্সিবাজার ইউনিয়নের মিয়ারকান্দি গ্রামের মৃত শওকত মিয়ার ছেলে।

ধামরাই (ঢাকা) : শুক্রবার ভোররাতে ঢাকার ধামরাইয়ে সোনারগাঁগামী একটি পিকনিকের বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে একজন নিহত ও ৩০ জন আহত হয়েছেন। নিহতের নাম কবির হোসেন (৩৫)। তিনি বাসের হেলপার ছিলেন। আহতদের মধ্যে সাতজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের ঢাকার অর্থোপেডিক (পঙ্গু) হাসপাতালে নেয়া হয়েছে। অন্যদের মির্জাপুর ও ধামরাইয়ের বিভিন্ন হাসপাতাল ও প্রাইভেট ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। ঢাকা-কালামপুর-মির্জাপুর আঞ্চলিক মহাসড়কের ঝিঁকুটিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এছাড়া ধামরাইয়ের একই আঞ্চলিক মহাসড়কের জালসায় শুক্রবার রাতে সিএনজি অটোরিকশার ধাক্কায় এক ভ্যানচালক নিহত হয়েছেন। তিনি উপজেলার কুশুরা ইউনিয়নের আমছিমুর গ্রামের মো. মিয়াব আলীর ছেলে মতিউর রহমান।

আশুলিয়া ও সাভার (ঢাকা) : ঢাকার আশুলিয়ায় ইউএসডি নামের কুরিয়ার সার্ভিসের একটি কাভার্ডভ্যানের চাপায় উজ্জ্বল মিয়া (৩২) নামে এক রাজমিস্ত্রির মৃত্যু হয়েছে। শুক্রবার দুপুরে বাইপাইল-আবদুল্লাহপুর মহাসড়কের ইউনিক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পুলিশ কাভার্ডভ্যানটি আটক করলেও এর চালক পালিয়ে গেছে। নিহত উজ্জ্বল হোসেন চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানার নরেন্দ্রপুর গ্রামের বদর মিয়ার ছেলে। তিনি আশুলিয়ার কুরগাঁও এলাকায় ভাড়া বাসায় থেকে রাজমিস্ত্রির কাজ করতেন।

বরিশাল : বরিশালে ব্যাটারিচালিত অটোচাপায় রাকান (৫) নামে এক শিশু নিহত হয়েছে। শুক্রবার সকালে নগরীর শেরেবাংলা সড়কে এ দুর্ঘটনা ঘটে। রাকান ওই এলাকার স্থানীয় বাসিন্দা এবং নৌবাহিনীর পেটি অফিসার রফিকুল ইসলামের ছেলে। পুলিশ জানায়, বেপরোয়া গতির একটি ব্যাটারিচালিত অটোরিকশা শিশুটিকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে এ ঘটনার প্রতিবাদে এলাকার বাসিন্দারা বিক্ষোভ করেন। তারা অবৈধ অটো বন্ধের দাবি জানান।

চুয়াডাঙ্গা : আলমসাধু নিয়ন্ত্রণ হারালে এক যাত্রী নিহত হয়েছেন। শুক্রবার দুপুরে সদর উপজেলার বোয়ালমারী গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহত মারফত আলী আলমডাঙ্গা উপজেলার ভাংবাড়িয়া গ্রামের মৃত রবজেল মণ্ডলের ছেলে। এ ঘটনায় আলমসাধু চালকসহ তিনজন আহত হয়েছেন।

নবীগঞ্জ (হবিগঞ্জ) : ঢাকা-সিলেট মহাসড়কের আউশকান্দি মিনাজপুরে অজ্ঞাত গাড়ির ধাক্কায় নানু মিয়া (৭০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। মহাসড়কের পাশে তার বাড়ি। বৃহস্পতিবার রাতে মহাসড়কের অপর পাশে এক আত্মীয়ের বাড়ি থেকে ফেরার পথে এ দুর্ঘটনা ঘটে। নিহত নানু মিয়া নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের মিনাজপুর গ্রামের বাসিন্দা।

লালমনিরহাট : পাটগ্রাম উপজেলায় ট্রাকের সঙ্গে ধাক্কা লেগে আবদুর রহিম (৫১) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও দু’জন। বৃহস্পতিবার রাতে উপজেলার বুড়িমারী ইউনিয়নের ঘুণ্টিঘর এলাকার লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত আবদুর রহিম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের বাসিন্দা।

রাজশাহী : গোদাগাড়ীতে সড়ক দুর্ঘটনায় আকরাম হোসেন (৪৮) নামে এক কলেজশিক্ষক নিহত হয়েছেন। শুক্রবার দুপুরে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কে উপজেলার ছয়ঘাটি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আকরাম উপজেলার নাজিরপুর গ্রামের বাসিন্দা। তিনি গোদাগাড়ীর কাঁকনহাট ডিগ্রি কলেজের শারীরিক শিক্ষা বিষয়ের শিক্ষক ছিলেন। দুর্ঘটনায় জকিম উদ্দিন (৪০) নামে এক রিকশাচালকও আহত হয়েছেন।

নড়াইল : কালিয়ায় অবৈধ ট্রলি ও বাইসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই চালক আহত হয়েছেন। শুক্রবার সকালে পৌর শহরের চাঁদপুর গ্রামের চৌরাস্তার কাছে এ দুর্ঘটনা ঘটে। আহতরা হলেন- বাইসাইকেল চালক নূর ইসলাম (২০) ও ট্রলি চালক ইমদাদুল (২৫)। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×