দুই সিটি নির্বাচন

কেন্দ্রীয়ভাবে নির্বাচন মনিটরিং ও সমন্বয় করবে আ’লীগ

  হাসিবুল হাসান ০১ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ক্ষমতাসীন আওয়ামী লীগ কেন্দ্রীয়ভাবে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচন মনিটরিং ও সমন্বয় করবে। আজ দলীয় সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে অবস্থান করে কেন্দ্রীয় নেতারা ঢাকার দুই অংশের দলীয় প্রার্থী ও দায়িত্বপ্রাপ্ত নেতাদের সঙ্গে যোগাযোগ রাখবেন। দেবেন প্রয়োজনীয় দিকনির্দেশনা। পাশাপাশি ভোটের সার্বিক পরিস্থিতি সম্পর্কে গণমাধ্যকেও অবহিত করবেন।

অন্যদিকে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমুর নেতৃত্বে দক্ষিণের ভোট মনিটরিং করবেন সিনিয়র নেতারা। বনানী থেকে উত্তরের ভোট মনিটরিং করবেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের আরেক সদস্য তোফায়েল আহমেদসহ দায়িত্বপ্রাপ্ত নেতারা। প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ও আওয়ামী লীগের নির্বাচনী পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচটি ইমামের নেতৃত্বে একটি টিম নির্বাচন কমিশনের সঙ্গে যোগাযোগ রাখবেন।

এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ শুক্রবার সন্ধ্যায় যুগান্তরকে বলেন, আমরা কেন্দ্রীয়ভাবে ধানমণ্ডির অফিস থেকে নির্বাচন পর্যবেক্ষণ করব। আমরা চাই- নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হোক। কিন্তু বিএনপি বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করতে চায়। নির্বাচনের সুষ্ঠু-সুন্দর পরিবেশ বজায় রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি আমাদের দলীয় নেতাকর্মীরাও সতর্ক থাকবেন।

এদিন সকালে সম্পাদকমণ্ডলীর সভা ডেকেছিল আওয়ামী লীগ। কিন্তু সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের অসুস্থতার কারণে সেই বৈঠক হয়নি। তবে বিকেলে ধানমণ্ডির কার্যালয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের এক অনানুষ্ঠানিক বৈঠক হয়। এতে ভোটের দিনের করণীয় সম্পর্কে আলোচনা হয়েছে বলে জানা গেছে।

এদিকে নির্বাচনকে কেন্দ্র করে যে কোনো বিশৃঙ্খলা মোকাবেলায় আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাাশি কেন্দ্র পাহারায় থাকবেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। ইতিমধ্যে ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামী লীগের ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীদের দায়িত্ব বুঝে দেয়া হয়েছে। ভোটকেন্দ্রে কোনো ধরনের গোলযোগ হলে কিংবা সন্ত্রাসীদের আনাগোনার খবর পাওয়া গেলে কেন্দ্রীয় দায়িত্বপ্রাপ্তদের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে। তারা তাৎক্ষণিক সিদ্ধান্ত দেবেন।

আওয়ামী লীগ নেতাদের ধারণা, সরকারের অভূতপূর্ব সাফল্যের কারণে দুই সিটিতে তাদের দলের প্রার্থীরা বিপুল ভোটে জয়লাভ করবেন। অন্যদিকে অতীতের নেতিবাচক কর্মকাণ্ড ও বর্তমান ব্যর্থ রাজনীতির কারণে জনগণ বিএনপি প্রার্থীদের থেকে দূরে থাকবে। এ কারণেই দলটি নির্বাচনের পরিবেশ বিঘ্নিত করার পাঁয়তারা করছেন বলে মনে করছেন তারা।

এ বিষয়ে বৃহস্পতিবার আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আমাদের কাছে খবর আছে- বিএনপি বাইরে থেকে ঢাকায় লোক জড়ো করেছে। এদের মধ্যে দাগি আসামি, চিহ্নিত সন্ত্রাসী আছে। প্রতিটি কেন্দ্রে পাঁচশ’র মতো লোক রাখার পাঁয়তারা করছে তারা। এ তথ্য পাওয়ার পর আমরা সাংগঠনিকভাবে প্রস্তুতি নিচ্ছি, যাতে করে জনগণ ইচ্ছেমতো যাকে ইচ্ছা তাকে ভোট দেয়ার পরিবেশ পায়।

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ৯,৬২,৮৮২২,০৩,২৭৪৪৯,১৯১
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×