গোপীবাগে নির্বাচনী সহিংসতায় গুলি আরিফুল রিমান্ডে

  যুগান্তর রিপোর্ট ০৬ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নির্বাচন

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাচনী প্রচারের সময় রাজধানীর গোপীবাগে আওয়ামী লীগের মেয়র প্রার্থীর সমর্থকদের ওপর গুলি চালানোর মামলায় সাবেক ছাত্রনেতা অস্ত্রধারী আরিফুল ইসলামকে রিমান্ডে নেয়া হয়েছে। বুধবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মিল্লাত হোসেন দক্ষিণ সিটির বিএনপি মেয়র প্রার্থী ইশরাক হোসেনের কথিত পিএসকে একদিনের রিমান্ডে পাঠান।

৩০ জানুয়ারি হাতিরঝিল এলাকা থেকে আরিফুলকে গ্রেফতার করা হয়। ওই দিনই তাকে আদালতে হাজির করে অস্ত্র আইনে মামলায় ৭ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আদালত আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়ে ২ ফেব্রুয়ারি রিমান্ড শুনানির দিন ধার্য করেন। কিন্তু ওই দিন হরতালের কারণে তাকে আদালতে হাজির করা হয়নি। ফলে রিমান্ড শুনানির নতুন দিন ছিল বুধবার।

এদিন আদালতে আসামিপক্ষ রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করা হয়। অপরদিকে রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়।

রিমান্ড আবেদনে বলা হয়েছে, আরিফুল ২৬ জানুয়ারি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বিএনপি মেয়র প্রার্থী ইশরাক হোসেনের কথিত পিএস হিসেবে বিভিন্ন দায়িত্ব পালন করাসহ নির্বাচন-পূর্ব মিছিলে অংশগ্রহণ করেন। তাদের মিছিল দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে ওয়ারী থানাধীন ৪৮/৩ এআরকে মিশন রোডস্থ রোকন উদ্দিন আহমেদের অস্থায়ী নির্বাচনী ক্যাম্পের সামনে পৌঁছে।

ওই সময় আসামি প্রতিপক্ষ আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপসের লোকজনদের হত্যার উদ্দেশ্যে পিস্তল দিয়ে ৭ রাউন্ড গুলি ছোড়েন। ৩০ জানুয়ারি হাতিরঝিল থানাধীন মহানগর প্রোজেক্টের ৮ নম্বর গেট থেকে তাকে গ্রেফতার করা হয়। ওই সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগাজিন, ৫০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। উদ্ধার আগ্নেয়াস্ত্র ও গুলির লাইসেন্স রয়েছে বলে দাবি করলেও আসামি এর সপক্ষে কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেননি।

ঘটনাপ্রবাহ : ঢাকার দুই সিটি নির্বাচন-২০২০

আরও

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৮৮ ৩৩
বিশ্ব ১২,৭৩,৫০০ ২,৫৯,৫৪৪ ৬৯,৪৫১
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×