চট্টগ্রামে বন্ড সুবিধায় আনা ১শ’ টন কাপড় জব্দ

পালালেন গুদাম মালিক

  চট্টগ্রাম ব্যুরো ১৩ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম

চট্টগ্রামে দুটি গুদামে অভিযান চালিয়ে বন্ড সুবিধায় (শুল্কমুক্ত) আনা প্রায় ১শ’ টন কাপড় জব্দ করেছে র‌্যাব। মঙ্গলবার রাতে নগরীর ডবলমুরিং থানার সুপারিওয়ালা পাড়া এলাকায় এ অভিযান চালানো হয়।

এ সময় গুদাম দুটি সিলগালা করা হয়। এই গুদাম ২টি দেওয়ানহাট এলাকার স্থানীয় ব্যবসায়ী এসএম আইয়ুব আলীর। তিনি ওই এলাকার মাহমুদুল হকের ছেলে বলে জানা গেছে।

অভিযানের শুরুতে গুদাম মালিক আইয়ুব আলী উপস্থিত থাকলেও পরবর্তীতে তাকে আর পাওয়া যায়নি। কৌশলে তিনি পালিয়ে গেছেন বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে। এদিকে এ ঘটনায় বুধবার সন্ধ্যা পর্যন্ত কোনো মামলা হয়নি।

র‌্যাব জানায়, গুদামগুলোতে শুল্কমুক্ত সুবিধায় আনা কাপড় রাখা হয়েছে- এমন খবর পেয়ে অভিযান চালানো হয়েছে। ২টি গুদামে প্রায় ১০০ টনের মতো কাপড় রয়েছে। এর মধ্যে রয়েছে বস্তাভর্তি থান কাপড়, স্যুইটার-জ্যাকেট, শার্ট, প্যান্টসহ নানা ধরনের গার্মেন্টস পণ্য। গুদামে উপস্থিত কর্মচারীরা কোনো বৈধ কাগজপত্র দেখাতে না পারায় কাপড়গুলো জব্দ করা হয়। গোডাউন ২টি সিলগালা করে দেয়া হয়েছে।

সূত্র জানায়, আইয়ুব আলীর নেতৃত্বাধীন একটি চক্র রয়েছে। এই চক্রটি দীর্ঘদিন ধরে কাস্টমসসহ সংশ্লিষ্ট কতিপয় কর্মকর্তাকে ম্যানেজ করে ইপিজেড থেকে বন্ড সুবিধার কাপড় বের করে খোলাবাজারে বিক্রি করে আসছিল।

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৬৪ ৩৩ ১৭
বিশ্ব ১৪,৩১,৭০৬ ৩,০২,১৫০ ৮২,০৮০
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত