ছাত্রীকে যৌন হয়রানি, হাবিপ্রবি শিক্ষক বরখাস্ত

  দিনাজপুর প্রতিনিধি ১৬ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

হাজী

ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে দিনাজপুরে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিক্যুলার বায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক রমজান আলীকে চূড়ান্তভাবে বরখাস্তের সিদ্ধান্ত নিয়েছে রিজেন্ট বোর্ড। হাবিপ্রবির সর্বোচ্চ ফোরাম রিজেন্ট বোর্ডের ৪৮তম সভায় শনিবার এ সিদ্ধান্ত নেয়া হয়। তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় ২০১৮ সালের ৩০ জুলাই তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল।

রিজেন্ট বোর্ডের এক সদস্য জানান, শনিবার বেলা ১১টায় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাশেমের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। ১৯ সদস্যের ১৪ জন সভায় ছিলেন। সভায় ২৭ বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত হয়। এর মধ্যে রমজান আলীকে চূড়ান্তভাবে বরখাস্তের সিদ্ধান্ত একটি।

সূত্রমতে, ২০১৭ সালের ১৮ সেপ্টেম্বর ওই বিভাগের এক ছাত্রী এমএস প্রোগ্রামের তত্ত্বাবধায়ক ও সহকারী অধ্যাপক রমজান আলীর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেন। অভিযোগে বলা হয়, রমজান আলী পরীক্ষার খাতা দেয়া, প্রপোজাল লেখাসহ বিভিন্ন অজুহাতে একাধিকবার ওই ছাত্রীকে তার বাসায় যাওয়ার প্রস্তাব দেন। ওই ছাত্রী একাকী বাসায় যেতে অস্বীকৃতি জানালে রমজান আলী প্রপোজাল জমা দেয়ায় অসহযোগিতাসহ বিভিন্নভাবে হয়রানি ও যৌন হয়রানি করেন। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন তদন্ত কমিটি করে।

পরে ২০১৮ সালের ১৬ জানুয়ারি রমজান আলীর স্ত্রী বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে ছাত্রীর সঙ্গে অনৈতিক সম্পর্ক এবং যৌতুকের জন্য নির্যাতনের অভিযোগ করেন। সে অভিযোগের সত্যতা মেলে তদন্তে।

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৩০ ৩৩ ২১
বিশ্ব ১৬,০৪,৫৩৫ ৩,৫৬,৬৬০ ৯৫,৭৩৪
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত