জাফর ইকবালকে হত্যাচেষ্টা

সন্দেহভাজন যুবক গ্রেফতার, পাঁচ দিনের রিমান্ড

  সিলেট ব্যুরো ১৬ মার্চ ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ড. মুহম্মদ জাফর ইকবাল

জনপ্রিয় লেখক ও শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবালকে হত্যাচেষ্টাকারী ফয়জুলের সহযোগী সন্দেহে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। বুধবার রাতে সিলেট নগরীর শাহী ঈদগাহ এলাকা থেকে তাকে গ্রেফতার করে নগর গোয়েন্দা পুলিশ। গ্রেফতার যুবকের নাম রায়হানুল ইসলাম চমন। বাড়ি হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার গুনই গ্রামে। তার কাছ থেকে একটি চাপাতি, ছোরা ও কয়েকটি জিহাদি বই উদ্ধার করা হয়েছে। গোয়েন্দা পুলিশের এডিসি গোপাল চক্রবর্তী এসব তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতার চমনের বিরুদ্ধে গোয়েন্দা পুলিশ সন্ত্রাস দমন আইনে কতোয়ালি থানায় মামলা করেছে। বৃহস্পতিবার মহানগর হাকিম সাইফুর রহমানের আদালতে হাজির করে তার ৫ দিনের রিমান্ডের আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

গোয়েন্দা কর্মকর্তারা জানান, গ্রেফতার রায়হানুল ইসলাম চমন একজন সন্ত্রাসী। সে জাফর ইকবালের ওপর হামলার ঘটনার সঙ্গে জড়িত থাকতে পারে। তারা জানান, কয়েকজন অপরাধী বৈঠকে ছিল। খবর পেয়ে অভিযান চালানো হয়। এ সময় অন্য সঙ্গিরা পালিয়ে গেলে চমনকে গ্রেফতার করে গোয়েন্দারা।

এদিকে জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুল হাসানের বাবা হাফিজ আতিকুর রহমান ও মামা সুনামগঞ্জ জেলা কৃষক লীগের যুগ্ম-আহ্বায়ক ফজলুর রহমান আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। দুপুরে মহানগর ৩য় আদালতের বিচারক হরিদাস সরকারের আদালতে তারা ১৬৪ ধারায় জবানবন্দি দেন। এরপর আদালতের নির্দেশে তাদের কারাগারে পাঠানো হয়। পুলিশের সহকারী কমিশনার অমূল্য কুমার চৌধুরী এ তথ্য নিশ্চিত করে বলেন, এর আগে হামলাকারী ফয়জুলের মা মিনারা বেগমও স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছিলেন। এ নিয়ে মা, বাবা ও মামা তিনজন স্বীকারোক্তি দিলেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও জালালাবাদ থানার ওসি শফিকুল ইসলাম জানান, আসামিরা রিমান্ডে পুলিশের কাছে ১৬১ ধারায় যে জবানবন্দি দিয়েছেন আদালতে ১৬৪ ধারায়ও অনরূপ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

ঘটনাপ্রবাহ : ড. জাফর ইকবাল ছুরিকাঘাত

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×