যেখানে প্রয়োজন শাটডাউন করা হবে: ওবায়দুল কাদের

  যুগান্তর রিপোর্ট ১৯ মার্চ ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রয়োজন অনুযায়ী সব ধরনের ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, যেখানে যেখানে প্রয়োজন হলে শাটডাউন করা হবে। কারণ এখানে সবার আগে মানুষকে বাঁচাতে হবে। সচিবালয়ে বুধবার সমসাময়িক বিষয় নিয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ কথা বলেন।

ভাইরাস ছড়ানো ঠেকাতে আন্তঃজেলা যাত্রী পরিবহন বন্ধের বিষয়ে জানতে চাইলে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, যাত্রী কমে যাওয়ায় এমনিতেই মালিক-শ্রমিকরা হতাশ। এগুলো তো অটোমেটিক্যালি কমে যাবে, পরিস্থিতি কমিয়ে ফেলবে। তারপরও যদি প্রয়োজন হয়, আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

কোয়ারেন্টিনে না থেকে বিদেশফেরতদের অবাধে ঘুরে বেড়ানো ঠেকাতে কোনো পদক্ষেপ নেয়া হবে কিনা এবং কোভিড-১৯ প্রতিরোধ ব্যবস্থাপনায় স্বাস্থ্য ও বিমান মন্ত্রণালয়ের কোনো ব্যর্থতা দেখছেন কিনা?

জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমেরিকার মতো বিরাট শক্তি, আমি সিএনএনে দেখলাম, তাদের বিভিন্ন এয়ারপোর্টে স্ক্রিনিং ব্যবস্থায় যথেষ্ট বিশৃঙ্খলা দেখা গিয়েছিল। আমাদের তো অভিজ্ঞতা নেই, আমরা ভুল থেকে শিক্ষা নিচ্ছি এবং এ ব্যাপারে শক্তিশালী হয়ে পরিস্থিতি মোকাবেলার জন্য প্রস্তুতি নিচ্ছি। টেস্টিং কিট ও ফেস মাস্কের ঘাটতি নেই বলেও জানান তিনি।

ভাইরাস ছড়ানো ঠেকাতে জমায়েতের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়া হবে কিনা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, এ ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি, সভা-সমাবেশে যাব না। যে কারণে বঙ্গবন্ধুর জন্মোৎসবে অনুষ্ঠান সীমিত করেছি, জনগণের উপস্থিতির দিক থেকেও অনেক সীমিত করেছি। যাতে সামনের দিনে আরও বাড়তে না পারে সে ব্যাপারে সতর্কতার সঙ্গে পরিস্থিতি মোকাবেলা করব। গোষ্ঠী চেতনা-চিন্তার ঊর্ধ্বে উঠে করোনা মোকাবেলায় সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
আরও খবর
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত