প্রধানমন্ত্রী নিজেই খালেদা জিয়াকে মুক্তি দিয়েছেন: ওবায়দুল কাদের

  যুগান্তর রিপোর্ট ২৬ মার্চ ২০২০, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকারপ্রধান হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বয়স ও অসুস্থতা বিবেচনায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দণ্ড স্থগিত করে মুক্তি দিয়েছেন। তিনি বলেন, আশা করি, বিএনপি এ বিষয়টি ইতিবাচক দৃষ্টিকোণ থেকে দেখে আমাদের সকলের অভিন্ন শত্রু করোনা মোকাবেলায় সরকারের সর্বাত্মক ও সম্মিলিত উদ্যোগে সহযোগিতা করবে। বুধবার সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সংবাদ সম্মেলন সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

দুপুরে মন্ত্রীর সংবাদ সম্মেলনের কয়েক ঘণ্টার মধ্যে মুক্তি পান খালেদা জিয়া। এর আগে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, সরকারপ্রধান হিসেবে প্রধানমন্ত্রী নিজেই খালেদা জিয়াকে মুক্তি দিয়েছেন। কাজেই তার মুক্তির ব্যাপারে গড়িমসির কোনো কারণ নেই। এখন আনুষ্ঠানিকতার কিছু বিষয় আছে। ফর্মালিটিজ কমপ্লিট হলে তিনি মুক্তি পাবেন।

ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়ার সাজা স্থগিতের উদ্যোগ নিয়ে প্রধানমন্ত্রী প্রজ্ঞা, অভিজ্ঞ ও দূরদর্শী নেতৃত্বের পরিচয় দিয়ে উদারনৈতিক মানবিকতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। খালেদা জিয়ার বয়স ও অসুস্থতার বিষয় বিবেচনায় নিয়ে প্রধানমন্ত্রী সিআরপিসির ৪০১ (১) ধারাবলে তার সাজা ৬ মাসের জন্য স্থগিত করেছেন।

সরকার আইনবিরোধী কিছু করেনি। বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেন, বৈশ্বিক ও দেশের ভয়াবহ এ সংকটকালে সকল নেতিবাচক রাজনীতি পরিহার করে মানুষকে বাঁচানোর অভিন্ন পথ বেছে নেয়ার জন্য আহ্বান জানাচ্ছি। ফৌজদারি কার্যবিধির ধারা ৪০১-এর উপধারা-১ অনুযায়ী কোনো ব্যক্তি কোনো অপরাধের জন্য দণ্ডিত হলে সরকার যে কোনো সময় বিনা শর্তে বা দণ্ডিত ব্যক্তি মেনে নেন তেমন শর্তে যে দণ্ডে সে দণ্ডিত হয়েছে। সে দণ্ডের কার্যকরীকরণ স্থগিত সংবাদ সম্মেলনে বা সম্পূর্ণ দণ্ড বা দণ্ডের অংশবিশেষ মওকুফ করতে পাববে।

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ৯,৬২,৮৮২২,০৩,২৭৪৪৯,১৯১
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×