দোকানের সামনে তিন ফুট দূরত্বে বৃত্ত এঁকে পণ্য বিক্রি

  যুগান্তর ডেস্ক ২৭ মার্চ ২০২০, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঝালকাঠিতে করোনাভাইরাস প্রতিরোধে দোকানের সামনে নির্দিষ্ট তিন ফুট দূরত্ব বজায় রেখে বৃত্ত এঁকে পণ্য বিক্রি করছেন দোকানিরা। চট্টগ্রাম মহানগরী ও কুমিল্লার লাকসামেও দেখা গেছে এ চিত্র। এছাড়া মাগুরা শহরের বিভিন্ন পয়েন্টে সামাজিক দূরত্বরেখা অঙ্কন করা হয়েছে। যুগান্তর প্রতিনিধিদের পাঠানো খবর-

ঝালকাঠি : ঝালকাঠিতে সকাল থেকে ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় দোকানগুলোর সামনে সদর উপজেলা পরিষদের উদ্যোগে এ ব্যবস্থা নেয়া হয়েছে। প্রয়োজনীয় দ্রব্য কিনতে আসা ব্যক্তিরা গোল বৃত্তাকার দাগের মধ্যে দাঁড়িয়ে পণ্য কিনছেন। নির্দিষ্ট দূরত্ব বজায় রাখায় সুরক্ষা পাবেন ক্রেতা ও বিক্রেতারা- এমনটাই আশা আয়োজকদের। এছাড়া শহরের গুরুত্বপূর্ণ রাস্তার মোড়গুলোতে সড়ক লিখনের মাধ্যমে করোনা সচেতনতামূলক প্রচারণা চালানো হচ্ছে। স্বেচ্ছাসেবী যুবকরা এ কাজে অংশ নিয়েছে। ভাইরাস সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান শহরজুড়ে এ ব্যবস্থা গ্রহণ করেছেন। তার এ ধরনের উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ক্রেতা ও বিক্রেতারা।

মাগুরা : মাগুরা সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সেনা সদস্যদের উপস্থিতিতে মাগুরা ২৫০ শয্যা হাসপপাতাল, বিভিন্ন ওষুধের দোকান এবং স্থানীয় বাজারের দোকানসমূহের সামনে এসব রেখা অঙ্কন করা হয়। করোনাভাইরাস প্রতিরোধে পরস্পরের মধ্যে অন্তত তিন ফুট দূরত্ব বাঞ্ছনীয় হওয়ায় এ উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান।

লাকসাম (কুমিল্লা) : লাকসামে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর দোকান ছাড়া সব দোকানপাট বন্ধ রয়েছে। ফার্মেসি, মুদি দোকান ও কাঁচাবাজারে ভিড় বেড়েছে। তাই লাকসামের প্রসিদ্ধ ব্যবসা কেন্দ্র দৌলতগঞ্জ বাজারে ক্রেতাদের মধ্যে কম করে এক মিটার দূরত্ব থেকে প্রয়োজনীয় জিনিসপত্র ক্রয় করতে সাদা রং দিয়ে রাস্তার ওপর সুরক্ষা রেখা এঁকে দিয়েছেন পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের। তাকে সহযোগিতা করেন ভিক্টোরি অব হিউম্যানিটি অর্গানাইজেশনের সভাপতি ফয়সাল হোসেন বাপ্পীসহ সংগঠনের স্বেচ্ছাসেবীরা। পৌর মেয়র আবুল খায়ের সাদা রং দিয়ে সুরক্ষা রেখা এঁকে তাতে ক্রেতাদের দাঁড়ানোর জন্য উৎসাহিত করেন। সামনের দিক থেকে একটি সুরক্ষা রেখার জায়গা ফাঁকা হলেই পরেরজন এগিয়ে যাচ্ছেন। এভাবেই শহরের ফার্মেসি, মুদিদোকান ও কাঁচাবাজার থেকে প্রয়োজনীয় জিনিসপত্র ক্রয় করছেন ক্রেতারা। এছাড়া বৃহস্পতিবার করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে লাকসামে সেনাবাহিনী, উপজেলা প্রশাসন, থানা পুলিশের টিম যৌথভাবে টহল পরিচালনা করেছেন।

আরও পড়ুন

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫১ ২৫
বিশ্ব ৮,৫৬,৯১৭১,৭৭,১৪১৪২,১০৭
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×