যারা ত্রাণ আত্মসাতের চিন্তা করে তারা মানুষরূপী জানোয়ার: হানিফ

কঠোরভাবে এদের দমন করতে চাই * কিছু মানুষের ভুলে করোনাভাইরাস ছড়িয়ে পড়ছে

  যুগান্তর রিপোর্ট ১২ এপ্রিল ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

মাহবুবউল আলম হানিফ। ফাইল ছবি

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, করোনাভাইরাসের (কোভিড-১৯) এ দুর্যোগের সময়ে যারা অসহায় মানুষের ত্রাণ আত্মসাৎ করার চিন্তা করে তারা মানুষরূপী জানোয়ার।

আমরা লক্ষ্য করছি, এ দুর্যোগের সময়ে ত্রাণ নিয়ে কিছু আত্মসাতের অভিযোগ উঠছে। আমি অবাক হয়ে যাই! কারা এসব মানুষ, যারা এ দুর্যোগের সময়ে অসহায় মানুষের ত্রাণ আত্মসাৎ করার চিন্তা করে! এদের মানুষ বলা যায় না! মানুষরূপী জানোয়ার। এদের প্রতি আমি তীব্র ঘৃণা প্রকাশ করি, নিন্দা জানাই।

নিজ বাসা থেকে শনিবার এক ভিডিও বার্তায় হানিফ এসব কথা বলেন। তিনি আরও বলেন, আমি জেলা প্রশাসকদের অনুরোধ করব আপনাদের অধীনস্থ সব উপজেলা প্রশাসনকে নির্দেশনা দিন- এ ত্রাণ যেন কেউ আত্মসাৎ করতে না পারে। কঠোর ব্যবস্থা নিন।

কোনো ব্যক্তি বা জনপ্রতিনিধির বিরুদ্ধে ত্রাণ আত্মসাতের অভিযোগ উঠলে তাৎক্ষণিক কঠোর আইনি ব্যবস্থা নিন। এ অসহায় মানুষের জন্য বরাদ্দ ত্রাণ নিয়ে কোনো কারচুপি-জালিয়াতি আমরা বরদাশত করব না। আমরা কঠোরভাবে এটা দমন করতে চাই।

হানিফ বলেন, বারবার সতর্ক করে দেয়ার পরও আমাদের কিছু মানুষের ভুলে সমগ্র দেশে আস্তে আস্তে করোনাভাইরাস ছড়িয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ চিকিৎসক ও বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী দেশের জনগণকে ঘরে থাকার জন্য বারবার অনুরোধ করা হয়েছিল।

কিন্তু কিছুসংখ্যক মানুষের অসচেতনতার কারণেই এ লকডাউন পুরোপুরি কার্যকর করা সম্ভব হয়নি। ফলে করোনাভাইরাস ধীরে ধীরে ছড়িয়ে যাচ্ছে। মানুষকে ঘরে থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমি আবারও সবার প্রতি অনুরোধ করব সবাই ঘরে থাকুন। নিজে বাঁচুন অন্যকে বাঁচতে দিন।

করোনা দুর্যোগে দেশবাসীর জন্য যারা নিরলস কাজ করে যাচ্ছেন তাদের ধন্যবাদ জানিয়ে আওয়ামী লীগের এ নেতা বলেন, এ দুর্যোগকালীন যেসব ব্যক্তি বা সংগঠন বিশেষ করে ফ্রন্টলাইনের সোলজার হিসেবে যারা কাজ করছেন- চিকিৎসক, নার্স, ওয়ার্ডবয় প্যাথলজিস্টসহ আমাদের সেনাবাহিনী, পুলিশ বাহিনী, তারা চরম ঝুঁকি নিয়ে এ দুর্যোগ মোকাবেলা করে যাচ্ছেন। তাদের সবার প্রতি দেশবাসীর পক্ষ থেকে গভীর কৃতজ্ঞতা জানাই।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত