৩৭৭ দিনে নিহত ৩১২৮

করোনায় লকডাউনেও সড়কে ঝরল ১৪ প্রাণ

  যুগান্তর ডেস্ক ২০ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

করোনা পরিস্থিতির মধ্যেও সড়কে মৃত্যুর মিছিল থামছে না। দেশের নয় জেলায় মঙ্গলবার সড়ক দুর্ঘটনায় ১৪ জনের প্রাণহানি হয়েছে।

এদের মধ্যে সিরাজগঞ্জের রায়গঞ্জে স্বামী-স্ত্রীসহ চারজন, গাজীপুরের শ্রীপুরে দুই নারী শ্রমিক, মৌলভীবাজারের রাজনগরে দুই স্কুল শিক্ষক, যশোরের চৌগাছায় যুবক, রাজশাহীর চারঘাটে ট্রাক চালকের সহকারী, হবিগঞ্জে যুবক, টাঙ্গাইলে পিকআপভ্যান যাত্রী, ঝালকাঠির নলছিটিতে স্কুলছাত্রী এবং নাটোরের সিংড়ায় ফার্মেসি কর্মচারী নিহত হন। এ নিয়ে ৩৭৭ দিনে প্রাণ ঝরেছে ৩১২৮ জনের। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

রায়গঞ্জ (সিরাজগঞ্জ) : রায়গঞ্জে সয়াবিন তেলবোঝাই ট্রাক খাদে পড়ে স্বামী-স্ত্রীসহ চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিনজন। মঙ্গলবার ভোরে ঢাকা-বগুড়া মহাসড়কের নলকা ব্রিজের পশ্চিম পাশে ট্রাকের চালক নিয়ন্ত্রণ হারালে খাদে পড়ে এই হতাহতের ঘটনা ঘটে।

নিহতরা হলেন, দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার রামপুরা গ্রামের মৃত আবু সাইদের ছেলে আলী আকবর (২৮) ও তার স্ত্রী নূরজাহান বেগম (২০) এবং জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার নুরুল ইসলামের ছেলে সোহেল রানা (২২)। নিহত অপর এক নারীর পরিচয় জানা যায়নি। হাটিকুমরুল হাইওয়ে থানার এসআই রফিকুল ইসলাম দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

শ্রীপুর (গাজীপুর) : শ্রীপুরে নারী শ্রমিক রিনা বেগমকে (৩৮) উদ্ধার করতে গিয়ে কাভার্ডভ্যানের চাপায় ওই নারী শ্রমিকসহ দুইজন নিহত হয়েছেন। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তা (পল্লী বিদ্যুৎ মোড়) সংলগ্ন স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার নিজামপুর গ্রামের নাসির উদ্দিনের স্ত্রী রিনা বেগম (৩৮) এবং একই উপজেলার জয়শ্রী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সরস্বতী গ্রামের আবদুল কাদেরের ছেলে মেহেদী হাসান (৪৫)। মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনজুরুল ইসলাম দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

রাজনগর (মৌলভীবাজার) : রাজনগর উপজেলার মৌলভীবাজার-কুলাউড়া আঞ্চলিক মহাসড়কের গোবিন্দবাটি এলাকায় সড়ক দুর্ঘটনায় দুই স্কুল শিক্ষক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও নয়জন। নিহতরা হলেন সুড়িকান্দি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদিউজ্জামান (৪০) ও বড়লেখা ঈদগাহ বাজার উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাহফুজুর রহমানের স্ত্রী আফরোজা মিশু (৩০)। মঙ্গলবার ভোরে এ দুর্ঘটনা ঘটে।

রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল হাসিম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান মৃতদেহগুলো উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে পাঠানো হয়।

চৌগাছায় (যশোর) : চৌগাছায় ট্রাকের চাপায় পিষ্ট হয়ে দুই যুবক হতাহত হয়েছেন। নিহত রাকিব হাসান (৩৫) ঝিনাইদহ সদর উপজেলার হাট গোপালপুরের আলামিন হোসেনের ছেলে। তিনি অলিম্পিক ফুডের সেলস রিপ্রেজেন্টেটিভ (এসআর) এবং আহত নবাব হোসেন (৩০) সাতক্ষীরার ভোমরা এলাকার জামির হোসেনের ছেলে। মঙ্গলবার সকালে চৌগাছা-কোটচাঁদপুর সড়কের পাতিবিলা বালিখোলা নামক স্থানে এ দুর্ঘটনাটি ঘটে।

চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিফাত খান রাজিব জানান, ঘাতক ট্রাক ও চালককে আটকের জন্য পুলিশের অভিযান চলছে।

চারঘাট (রাজশাহী) : চারঘাটে মাল বোঝাই দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত ও দুইজন আহত হয়েছেন। মঙ্গলবার ভোররাতে চারঘাট বাজার চৌরাস্তার মোড়ে এ দুর্ঘটনা ঘটে। মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সমিসত কুমার কুন্ডু ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চালকের সহকারী মোস্তাকিন মারা যান।

হবিগঞ্জ : হবিগঞ্জের ধুলিয়াখালে কারাগারের কাছেই ট্রাকচাপায় মারা গেছে এক যুবক। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন। নিহত ময়না মিয়া (২৮) আজমিরীগঞ্জ উপজেলার নোয়াগড় গ্রামের আরজ উল্লার ছেলে। পুলিশ জানায়, নোয়াগড়ে সম্প্রতি সংঘর্ষের ঘটনায় হতাহতরা আসামি ছিলেন। সোমবার ভার্চুয়াল আদালতের মাধ্যমে তাদের জামিন হয়। রাত ১০টার দিকে সিএনজি অটোরিকশাযোগে বাড়িতে যাওয়ার সময় ধুলিয়াখাল বাইপাস সড়কে বিপরীত দিকে থেকে আসা একটি ট্রাক তাদের বহনকারী সিএনজিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই ময়না মিয়া মারা যান।

টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলে যাত্রীবাহী পিকআপভ্যান উল্টে খাদে পড়ে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় ৬ জন আহত হয়। মঙ্গলবার বিকালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের সদর উপজেলার দরুনসাইট্রা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। টাঙ্গাইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. সফিকুল ইসলাম জানান, ঢাকাগামী একটি পিকআপভ্যান মহাসড়কের দরুনসাইট্রা এলাকায় একটি ব্রিজে পৌঁছালে উল্টে খাদে পড়ে এ দুর্ঘটনা ঘটে।

নলছিটি (ঝালকাঠি) : নলছিটিতে বন্ধুর সঙ্গে মোটরসাইকেলে ঘুরতে বেরিয়ে ট্রাকচাপায় রুপা আখতার (১৫) নামের এক স্কুলছাত্রী নিহত হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে নলছিটি-বারইকরণ সড়কের মালিপুর ফকিরবাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রুপা ঝালকাঠি উদ্বোধন স্কুলের নবম শ্রেণির ছাত্রী এবং ঝালকাঠি শহরের বান্দাঘাটা এলাকার ফিরোজ আকনের মেয়ে। নলছিটি থানার ওসি (তদন্ত) আবদুল হালিম তালুকদার জানান, ঘাতক ট্রাক ড্রাইভার সোহাগ গাজীকে পুলিশ গ্রেফতার করেছে।

সিংড়া (নাটোর) : সিংড়ায় ট্রাক ও সিএনজি অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে মো. তুষার আলী (৩৩) নামে একজন নিহত হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় নাটোর-বগুড়া মহাসড়কের নিংগইন এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত তুষার নাটোর কানাইখালী এলাকার ইয়াদত আলীর ছেলে ও সিংড়া বাসস্ট্যান্ডের রোগ মুক্তি ফার্মেসির কর্মচারী বলে জানা গেছে।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত