বগুড়ায় খাদ্যগুদামের ১৫ টন চালসহ ব্যবসায়ী গ্রেফতার

গুদাম কর্মকর্তা ও নৈশপ্রহরী আটক

  বগুড়া ব্যুরো ৩০ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

বগুড়ার গাবতলীতে খাদ্য গুদাম থেকে বিক্রি করা ১৫ টন চালসহ আমজাদ হোসেন শাহীন ওরফে শাহেনশাহ্ (৫০) নামে এক চাতাল ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার সকালে উপজেলার পীরগাছা বন্দরের সাবেকপাড়া খাদ্য গুদামের সামনে ট্রাকসহ চালগুলো জব্দ করা হয়।

পুলিশ জনরোষ থেকে বাঁচাতে সরকারি চালগুলো বিক্রির ঘটনায় জড়িত ওই খাদ্যগুদাম কর্মকর্তা (ওসিএলএসডি) গাজী শফিকুল ইসলাম ও নৈশপ্রহরী সাদেকুল ইসলামকে আটক করেছে।

গাবতলী থানার ওসি নুরুজ্জামান জানান, চালগুলোর ক্রেতার বিরুদ্ধে মামলা হবে। আর সরকারি ওই দুই কর্মচারীকে খাদ্য বিভাগের জিম্মায় দেয়া হয়েছে। দুদক তাদের বিরুদ্ধে মামলা করবে।

জেলা খাদ্য নিয়ন্ত্রক এসএম সাইফুল ইসলাম জানান, এ ঘটনায় সোনাতলা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আবদুল মজিদের নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি ৩ দিনের মধ্যে রিপোর্ট দেবে। খাদ্য গুদামটি সিলগালা করা হয়েছে ও জড়িতদের বিরুদ্ধে বিভাগীয় মামলা হবে।

স্থানীয় আবদুল হাকিম ও অন্যরা জানান, ছুটির দিন শুক্রবার সকালে গাবতলীর সাবেকপাড়া সরকারি খাদ্য গুদামের রাস্তায় একটি ট্রাকে চালের বস্তা লোড দেয়া হচ্ছিল। ট্রাক গুদামে না ঢুকিয়ে বাইরে লোড দেয়ায় জনগণের সন্দেহ হয়। তখন চাল ক্রেতা ধুনট উপজেলার তারাকান্দি গ্রামের আজাহার আলীর ছেলে চাতাল ও ডিও ব্যবসায়ী আমজাদ হোসেন শাহীন ওরফে শাহেনশাহ, খাদ্য গুদাম কর্মকর্তা গাজী শফিকুল ইসলাম এবং নৈশপ্রহরী সাদেকুল ইসলাম জনরোষের শিকার হন। খবর পেয়ে গাবতলী থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ট্রাক ভর্তি ১৫ টন চালসহ ক্রেতা শাহেনশাহকে গ্রেফতার ও দুই সরকারি কর্মচারীকে আটক করে থানায় নিয়ে যান।

গাবতলী উপজেলা খাদ্য কর্মকর্তা হারুনার রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, প্রাথমিকভাবে সত্যতা পাওয়ায় খাদ্য গুদাম কর্মকর্তা ও নৈশপ্রহরীর বিরুদ্ধে বিভাগীয় মামলা করবেন। ঘটনার পরপরই সাবেকপাড়া খাদ্য গুদাম সিলগালা করা হয়েছে।

গাবতলী থানার ওসি নুরুজ্জামান জানান, গ্রেফতার ওই চাতাল ব্যবসায়ী চালগুলো এ গুদাম থেকে কম দামে কিনে অন্য গুদামে বেশি দামে বিক্রি করতেন। তাকে গ্রেফতার করা হয়েছে। তাকে আদালতে পাঠানো হবে। এছাড়া অপর দু’জন সরকারি কর্মকর্তা-কর্মচারীকে থানায় আনা হয়েছে। দুদক তাদের বিরুদ্ধে মামলা করবে।

ধুনটের আমিনুল ইসলাম নামে এক ব্যক্তি জানান, আমজাদ হোসেন শাহেনশাহ ধুনট উপজেলা যুবদলের সাবেক সভাপতি। বিএনপি ক্ষমতায় থাকাকাল থেকে তিনি টিআর, কাবিখাসহ ডিলারদের চাল কেনাবেচা করে আসছেন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত