চট্টগ্রামে মেহেদী হত্যা

জামিনে বেরিয়ে প্রধান আসামি অস্ত্রসহ ফের গ্রেফতার

তালিকাভুক্ত সন্ত্রাসী সাদ্দামের বিরুদ্ধে ১৩ মামলা

  চট্টগ্রাম ব্যুরো ০৪ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

চট্টগ্রামে যুবলীগ নেতা মেহেদী হাসান বাদল হত্যা মামলার প্রধান আসামি গোলাম রসূল প্রকাশ সাদ্দামকে (৩৫) অস্ত্রসহ গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার ভোরে বায়েজিদ বোস্তামী থানার শেরশাহ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি এলজি ও একটি কার্তুজ উদ্ধার করা হয়েছে। সাদ্দাম নোয়াখালী জেলার সেনবাগ বালিয়াকান্দি এলাকার গোলাম মোস্তফার ছেলে। সে বায়েজিদ এলাকার তালিকাভুক্ত সন্ত্রাসী বলে জানা গেছে। বায়েজিদ থানা পুলিশ জানিয়েছে, তার বিরুদ্ধে নোয়াখালী ও চট্টগ্রামে ১৩টি মামলা রয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, হত্যাসহ একাধিক মামলার আসামি সাদ্দাম ২০১৬ সালে মেহেদী হত্যা মামলায় গ্রেফতার হয়ে কারাগারে ছিল। চার মাস আগে জামিনে বেরিয়ে এসে আগ্নেয়াস্ত্র সংগ্রহ করে পুনর্গঠন করে নিজস্ব বাহিনী। আবারও শুরু করে সন্ত্রাসী কর্মকাণ্ড। বায়েজিদ বোস্তামি জোনের এসি পরিত্রাণ তালুকদার বলেন, ‘সাদ্দামকে অস্ত্রসহ গ্রেফতার করা হয়ছে। তার বিরুদ্ধে অস্ত্র উদ্ধারের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।’

সূত্র জানায়, বায়েজিদ বোস্তামী থানাধীন নাসিরাবাদ একটি শিল্প এলাকা। এখানকার শিল্প প্রতিষ্ঠানের ঝুট ব্যবসা, সরকারি জমি দখল করে বস্তি বানিয়ে ভাড়া দেয়া, জমি বেচাকেনা ও দখল-বেদখলে কমিশন বাণিজ্য করে থাকে কয়েকটি সন্ত্রাসী গ্রুপ। এসবের গ্যাং লিডার হচ্ছে সন্ত্রাসী সাদ্দাম।

২০১৫ সালের ১ সেপ্টেম্বর রাতে নগরীর শেরশাহ কলোনির বাসায় ফেরার পথে যুবলীগ নেতা মেহেদী হাসান বাদলকে গুলি করে খুন করে দুর্বৃত্তরা। মেহেদী চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত ছিলেন। হত্যাকাণ্ডের পর মেহেদীর স্ত্রী মোবাশ্বেরা বেগম বায়েজিদ বোস্তামি থানায় সাদ্দামকে প্রধান আসামি করে ২২ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আরও চার-পাঁচজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত