সরকার দুর্নীতি করে স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে দিয়েছে: মির্জা ফখরুল

  যুগান্তর রিপোর্ট ০৬ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

ফাইল ছবি

সরকার দুর্নীতি করে দেশের স্বাস্থ্য ব্যবস্থাকে ভঙ্গুর করে দিয়েছে বলে অভিযোগ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার বিকালে উত্তরার বাসা থেকে ইন্টারনেটের মাধ্যমে সিলেটে সাউথ সুরমা ন্যাশনালিস্ট ফোরামের অনুষ্ঠানে যুক্ত হয়ে বিএনপি মহাসচিব এ অভিযোগ করেন। তিনি বলেন, উন্নত দেশগুলোতে স্বাস্থ্যসেবা আছে, স্বাস্থ্য ব্যবস্থাটা আছে। বাংলাদেশের দুর্ভাগ্য সরকার দুর্নীতি করে স্বাস্থ্য ব্যবস্থাকে একেবারে ভেঙে দিয়েছে। এখানে মানুষ কোনো স্বাস্থ্যসেবা পাচ্ছে না।

হাসপাতালগুলোর চিত্র তুলে ধরে মির্জা ফখরুল বলেন, হাসপাতালে গেলে অক্সিজেনের অভাব, ভেন্টিলেটর বাদই দেন। এমনিতেই লোকে অক্সিজেন পাচ্ছেন না। সাড়ে তিন হাজার টাকার অক্সিজেন এখন ৪ হাজার, ৩৬ হাজার, ৩৮ হাজার টাকা হয়ে গেছে। গগলস বলুন আর মাস্ক, স্যানিটাইজারসহ সুরক্ষাসামগ্রীর দাম বেড়ে যাচ্ছে প্রতিদিন। কোনো নিয়ন্ত্রণ নেই। প্রকৃতপক্ষে সরকারের কোনো উদ্যোগ নেই, তারা ব্যর্থ হয়ে গেছে এ কাজে। সিলেটে সাউথ সুরমা ন্যাশনালিস্ট ফোরামের উদ্যোগে করোনা রোগীদের চিকিৎসার জন্য চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্য অ্যাম্বুলেন্স সার্ভিস ও স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী বিতরণ উপলক্ষে এ আলোচনা সভা হয়। প্রধান অতিথি বক্তব্য দেয়ার পরে ভার্চুয়ালে এ কর্মসূচির উদ্বোধন ঘোষণা করেন। অনুষ্ঠানের শুরুতে সিলেটের সাবেক সভাপতি চেয়ারপারসনের উপদেষ্টা এমএ হকের মৃত্যুতে শোক প্রকাশ করে তার স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন বিএনপি মহাসচিব। সাউথ ন্যাশনালিস্ট ফোরামের সভাপতি কামাল উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও সদস্য সচিব কামাল হাসান জুয়েলের পরিচালনায় ভার্চুয়াল আলোচনায় দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য খন্দকার আবদুল মুক্তাদির, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হাসান জীবন, বিএনপির কেন্দ্রীয় নেতা কলিম উদ্দিন মিলন, সিলেটের সিটি মেয়র বিএনপির নির্বাহী কমিটির সদস্য আরিফুল হক চৌধুরী, সিলেট জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আলী আহমেদ এবং লন্ডন থেকে যুক্তরাজ্য শাখার সভাপতি এমএ মালেক সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

ফখরুল বলেন, করোনা নিয়ন্ত্রণ করা খুব কঠিন ছিল না। ভিয়েতনাম, কিউবা, নিউজিল্যান্ড নিয়ন্ত্রণ করেছে, চীনে এতবড় আক্রমণের পরে তারাও নিয়ন্ত্রণ করেছে। সরকারের যদি সদিচ্ছা থাকে, তারা যদি কাজ করার মতো সত্যিকার অর্থেই একটা ভালো ইচ্ছা থাকত তাহলে জনগণকে উদ্বুদ্ধ করে অবশ্যই সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক পরা ইত্যাদি কাজগুলো করা খুব কঠিন ছিল না।

সিলেট নেতাদের অনুরোধ জানিয়ে ফখরুল বলেন, সরকার কি করছে না করছে এটা দেখার দরকার নেই। আপনারা যে উদ্যোগ নিয়েছেন, এ উদ্যোগগুলোকে সফল করার জন্য আপনারা সবাই নিয়ে এগিয়ে আসার চেষ্টা করুন। আজকে যে উদ্যোগটা আপনারা নিয়েছেন এটা একটা মহৎ উদ্যোগ।

বিএনপি মহাসচিব বলেন, একদিকে স্বৈরাচার ফ্যাসিস্ট সরকার আমাদের ওপর অত্যাচার করছে, নির্যাতন করছে। আমাদের কাজ করতে দেয় না। আমাদের নেতাকর্মীর বিরুদ্ধে অসংখ্য মামলা দিয়েছে, আমাদের নেতাকর্মীদের গুম করে, হত্যা করে। সিলেটের ইলিয়াস আলীকে গুম করে দিয়েছে কোনো হদিস নেই আজ পর্যন্ত। তারপরেও বিএনপি কিন্তু কখনও মাথানত করে বসে যায়নি।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত