দুই উপনির্বাচনে বিজয় আ’লীগের

যশোরে শাহীন চাকলাদার বগুড়ায় শিল্পী জয়ী

  যুগান্তর ডেস্ক ১৫ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

যশোর-৬ কেশবপুর আসনের উপনির্বাচনে নৌকার প্রার্থী যশোর জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এবং বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনে নৌকার প্রার্থী সাহাদারা মান্নান শিল্পী বিপুল ভোটে জয়লাভ করেছেন। স্বাস্থ্য সুরক্ষা মেনে মঙ্গলবার এই দুটি আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় সিদ্ধান্তে দুই আসনেই বিএনপি মনোনীত প্রার্থী ভোট বর্জন করেন। তবে ব্যালটে তাদের প্রতীক ছিল। যুগান্তরের ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

যশোর : যশোর-৬ কেশবপুর আসনে শাহীন চাকলাদার ১ লাখ ২৪ হাজার ৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। বিএনপি কেন্দ্রীয়ভাবে নির্বাচন বর্জন করায় মাঠে ছিলেন না আবুল হোসেন আজাদ। তবে তার প্রতীক ধানের শীষ প্রতীকে ২ হাজার ১২ ভোট পড়েছে। অপর প্রার্থী জাতীয় পার্টির হাবিবুর রহমান লাঙল প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৬৭৮। রাতে ভোট গণনা শেষে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করা হয়।

কেশবপুর উপজেলা নির্বাচন অফিসার বজলুর রশীদ জানান, এই আসনে মোট ২ লাখ ৩ হাজার ১৮ জন ভোটারের মধ্যে ১ লাখ ২৯ হাজার ৬৭ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেছেন। এর মধ্যে বাতিল হয়েছে ১ হাজার ৩৭৪ ভোট। নির্বাচনে ৬৩ দশমিক ৫৭ শতাংশ ভোট পড়েছে।

বগুড়া : রাত ৯টা পর্যন্ত পাওয়া ফলাফলে ১২৩ কেন্দ্রের মধ্যে বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনে আওয়ামী লীগ প্রার্থী সাহাদারা মান্নান শিল্পী পেয়েছেন এক লাখ ৪৫ হাজার ১৯৭ ভোট। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী (ট্রাক) ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ পেয়েছেন এক হাজার ৪০১ ভোট।

রিটার্নিং অফিসার কার্যালয় সূত্র জানায়, এই আসনের এমপি কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবদুল মান্নান ১৮ জানুয়ারি মারা যান। এ কারণে মঙ্গলবার এ আসনে ভোট গ্রহণ হয়। এই আসনে মোট ভোটার তিন লাখ ৩০ হাজার ৯১৮ জন।

প্রার্থীরা ছিলেন- আওয়ামী লীগ প্রার্থী প্রয়াত সংসদ সদস্য আবদুল মান্নানের স্ত্রী সাহাদারা মান্নান শিল্পী (নৌকা), জাতীয় পার্টির প্রার্থী মোকছেদুল আলম (লাঙল), বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রার্থী নজরুল ইসলাম (বটগাছ), প্রগতিশলী গণতান্ত্রিক দলের প্রার্থী মো. রনি (বাঘ) ও স্বতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাহ (ট্রাক)।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত