যুগান্তরে খবরের জের

বিদেশগামীদের করোনা পরীক্ষায় ভোগান্তি কমল

  সিলেট ব্যুরো ০৬ আগস্ট ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

সিলেটের বিদেশগামীদের করোনা পরীক্ষার জন্য এখন আর তিন দফা নয়, শুধু একবার যেতে হবে। বিদেশগামী ব্যক্তিদের করোনা পরীক্ষার প্রক্রিয়া নিয়ে তীব্র সমালোচনার পর মঙ্গলবার এমন ঘোষণার বিজ্ঞপ্তি প্রকাশ করে সিভিল সার্জন কার্যালয়।

এর আগে করোনা পরীক্ষা নিয়ে প্রবাসীদের ভোগান্তির ব্যাপারে যুগান্তরে খবর প্রকাশের পর টনক নড়ল সংশ্লিষ্টদের।

এর আগে ২১ জুলাই সিভিল সার্জন কার্যালয় থেকে বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, বিদেশ যাওয়ার তিন দিন আগে সশরীরে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে যাত্রীদের।

পরদিন আবারও যেতে হবে সিলেট আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে নমুনা দিতে। তার পরদিন পরীক্ষার ফল নিতেও সশরীরে হাজির হতে হবে বিদেশগামী ব্যক্তিদের। এই নোটিশে ক্ষুব্ধ হয়ে ওঠেন সিলেটের বিদেশগামীরা, দেখা দেয় তীব্র প্রতিক্রিয়া। তীব্র সমালোচনার পর গত মঙ্গলবার ফের নতুন নির্দেশনা দিয়ে বিজ্ঞপ্তি দেয় সিলেট সিভিল সার্জন কার্যালয়।

এতে বলা হয়, সিলেট বিভাগের বিদেশযাত্রীদের সিলেট সিভিল সার্জন কার্যালয়ে এসে রেজিস্ট্রেশন করে নমুনা জমা দিতে হবে আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে গিয়ে। নিবন্ধনের জন্য যাত্রীদের সরাসরি উপস্থিত না থাকলেও চলবে। তবে টিকিটের উল্লিখিত ফ্লাইট সিডিউল অনুযায়ী নির্ধারিত দিনে নিবন্ধন এবং নমুনা প্রদানে অনুপস্থিত থাকলে পরে নিবন্ধন ও নমুনা প্রদানের আর কোনো সুযোগ থাকবে না বলেও সতর্ক করা হয়েছে।

নিবন্ধনের সময় দুই কপি পাসপোর্ট সাইজ ছবি, পাসপোর্টের মূল কপি, দুই সেট ফটোকপি, বিমান টিকিটের মূল কপি এবং দুই সেট ফটোকপি সঙ্গে নিয়ে আসতে হবে। এছাড়া ৩ হাজার ৫০০ টাকা ফি প্রদান করতে হবে। সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মণ্ডল বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনা পরীক্ষার নিবন্ধনের জন্য নগরীর চৌহাট্টা এলাকার সিলেট সিভিল সার্জন কার্যালয়ের বুথে সকাল সাড়ে নয়টা থেকে দুপুর বারোটার মধ্যে আসতে হবে। এখানেই নমুনা পরীক্ষার জন্য নির্ধারিত ফি আদায় করতে হবে। আর নমুনা জমা দেয়ার জন্য সকাল সাড়ে নয়টায় উপশহরের আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে নিবন্ধন ফি রসিদসহ উপস্থিত থাকতে হবে।

যাত্রীদের নমুনা প্রদানের পর থেকে ফ্লাইটের আগ পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে কোয়ারেন্টিনে থাকার জন্য অনুরোধ করা হয়। নমুনা জমা দেয়ার পরের দিন সিলেট সিভিল সার্জন কার্যালয়ের নির্দিষ্ট বুথ থেকে রিপোর্ট সংগ্রহ করতে হবে। তবে রিপোর্ট সংগ্রহের জন্য যাত্রীদের সরাসরি উপস্থিত না থাকলেও হবে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত