বামনায় থাপ্পড় দেয়া সেই ওসি প্রত্যাহার

  যুগান্তর রিপোর্ট, বরগুনা ও বামনা প্রতিনিধি ১২ আগস্ট ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

মেজর (অব.) সিনহা নিহতের ঘটনায় গ্রেফতার সিনহার সহযোগী সিফাতের মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে লাঠিপেটা ও এক এএসআইকে থাপ্পড় মারার ঘটনায় বরগুনার বামনা থানার ওসি ইলিয়াস আলী তালুকদারকে মঙ্গলবার প্রত্যাহার করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করেছে তদন্ত কমিটি। প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার মো. মফিজুল ইসলাম।

এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার মফিজুল ইসলামকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অন্য দুই সদস্য হলেন- আমতলী সার্কেলের অতিরিক্তি পুলিশ সুপার রবিউল ইসলাম ও অফিসার ইনচার্জ (ক্রাইম) বরগুনার সোহেল আহম্মেদ। কমিটির সদস্যরা রোববার ঘটনাস্থল বামনা পরিদর্শন করে সোমবার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার পরই ওসিকে প্রত্যাহার করা হয়।

কক্সবাজারে পুলিশের গুলিতে মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদের মৃত্যুর পর গ্রেফতার ও কারাবন্দি হন স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড মিডিয়া বিভাগের ছাত্র শাহেদুল ইসলাম সিফাত।

পূর্ব ঘোষণা অনুযায়ী সিফাতের মুক্তির দাবিতে শনিবার দুপুরে সিফাতের জন্মস্থান বরগুনার বামনায় মানববন্ধন কর্মসূচি শুরু করেন তার সহপাঠীরা। মানববন্ধনে হঠাৎ ওই ওসির নেতৃত্বে পুলিশ এসে ব্যানার-ফেস্টুন ছিনিয়ে নেয়। এরপর লাঠিচার্জ শুরু করলে মানববন্ধন পণ্ড হয়ে যায়। এতে ১০ জন আহত হয়েছেন।

মানববন্ধনকারীদের অভিযোগ ছিল, তারা শান্তিপূর্ণভাবে মানববন্ধন করছিলেন। হঠাৎ সেখানে পুলিশ নিয়ে হাজির হন বামনা থানার ওসি মো. ইলিয়াস আলী তালুকদার। পুলিশ প্রথমেই মানববন্ধনের ব্যানার ও মাইক ছিনিয়ে নেয়। এরপরও সিফাতের বন্ধুরা মানববন্ধন চালিয়ে গেলে ওসি দৌড়ে এসে নিজেই লাঠিপেটা শুরু করেন। একই সঙ্গে তিনি মানববন্ধনে অংশগ্রহণকারীদের দুষ্কৃতকারী বলে উল্লেখ করেন। এএসআই নজরুল ইসলাম পেটাতে না চাইলে ওসি তাকে থাপ্পড় মারেন। নজরুল ইসলামকে সোমবার প্রত্যাহার করে বরগুনা পুলিশ লাইনসে নেয়া হয়েছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত