করোনায় আরও ৪৪ জনের মৃত্যু শনাক্ত ২৬১৭

  যুগান্তর রিপোর্ট ১৪ আগস্ট ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

দেশে করোনাভাইরাসে শনাক্তের হার কমলেও বেড়েছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় আরও ৪৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ৩৫৫৭ জন। একই সময়ে নতুন শনাক্ত হয়েছেন ২৬১৭ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৯ দশমিক ৮৮ শতাংশ। গত কয়েকদিনের মধ্যে এটাই সর্বনিু শনাক্তের হার। এ নিয়ে দেশে করোনা শনাক্ত হলেন ২ লাখ ৬৯ হাজার ১১৫ জন। ২৪ ঘণ্টায় ১৭৮২ জনসহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন এক লাখ ৫৪ হাজার ৮৭১ জন। বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা বিষয়ক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। বুধবার দেশে ৪২ জনের মৃত্যু হয়। ওইদিন ১৪ হাজার ৭৫১টি নমুনা পরীক্ষায় নতুন করোনা রোগী শনাক্ত হয়েছিল ২ হাজার ৯৯৫ জন। শনাক্তের হার ছিল ২০ দশমিক ৩০ শতাংশ।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৮৯২টি। সারা দেশে ৮৭টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ১৬২টি। এখন পর্যন্ত ১৩ লাখ ১৫ হাজার ৯০১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৫৫ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৩২ শতাংশ। মৃত্যুবরণকারীদের মধ্যে ৩১ জন পুরুষ এবং ১৩ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ২ হাজার ৮১৩ এবং নারী ৭৪৪ জন মারা গেছে। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ ঊর্ধ্ব ২৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৭ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রাম বিভাগে ৬ জন, রাজশাহী বিভাগে ৩ জন, খুলনা বিভাগে ৭ জন, বরিশালে ৩ জন, সিলেটে ৪ জন এবং রংপুরে ২ জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে ৪১ এবং ৩ জন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৮১৩ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ৬০ হাজার ২০ জনকে। প্রাতিষ্ঠানিক ও হোম মিলিয়ে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ২ হাজার ৪৩২ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৫২ হাজার ৯০২ জন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত