সবচেয়ে উঁচু প্লাস্টিক ইটের টাওয়ার

  যুগান্তর ডেস্ক ২৯ ডিসেম্বর ২০১৭, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সবচেয়ে উঁচু প্লাস্টিক ইটের টাওয়ার
সবচেয়ে উঁচু প্লাস্টিক ইটের টাওয়ার। ছবি: সংগৃহীত

ইসরাইলের তেলআবিবে প্লাস্টিক ইটের তৈরি একটি টাওয়ার সবচেয়ে উঁচু হিসেবে বিশ্বরেকর্ড গড়েছে। টাওয়ারটি ১১৮ ফুট উচ্চতার। এতে পাঁচ লাখ প্লাস্টিক ইট ব্যবহার করা হয়েছে। টাওয়ারটি নির্মাণ করা হয়েছে ক্যানসার আক্রান্ত ৮ বছর বয়সী একটি শিশুর সম্মানে। শিশুটির নাম ওমের সায়াগ। এনডিটিভি।

ক্রেন ব্যবহার করে রবিন স্কয়ারে বিচিত্র বর্ণের এ টাওয়ারটির নির্মাণ কাজ শেষ হয় বুধবার। দুই সপ্তাহের বেশি সময় লেগেছে এটি তৈরি করতে। এর পেছনে কাজ করেছেন স্থানীয় হাজার হাজার মানুষ। এ টাওয়ার নির্মাণের ধারণাটি দেন ক্যানসার আক্রান্ত শিশু ওমের সায়াগের কিন্ডারগার্টেনের এক শিক্ষক। আর নির্মাণের স্থান কিনতে সহায়তা করে স্থানীয় অধিবাসী ও কিছু কোম্পানি।

এ ছাড়া টাওয়ারটি নির্মাণে পৌরসভা ফান্ড থেকেও সহায়তা করা হয়। টাওয়ারটি এখনও গিনেজ বুকের স্বীকৃতি পায়নি। তবে স্বীকৃতি পেতে চেষ্টা চলছে। এর আগের রেকর্ডটি হচ্ছে ইতালির মিলানের একটি প্লাস্টিক ইটের টাওয়ার। যার উচ্চতা ১১৫ ফুট।

 
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

gpstar

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter