ড্রোন উড়িয়ে বিশ্বরেকর্ড চীনে

  যুগান্তর ডেস্ক ০৪ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

একসঙ্গে সবচেয়ে বেশি ড্রোন উড়িয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড ভেঙেছে চীনা প্রতিষ্ঠান ইহ্যাং। শ্রমিক দিবসের এক অনুষ্ঠানে ১৩৭৪টি ড্রোন ব্যবহার করে আলোক প্রদর্শনীর আয়োজন করে চীনা প্রতিষ্ঠানটি। বিবিসির প্রতিবেদনে বলা হয়, সর্বোচ্চ সংখ্যক ড্রোন ব্যবহারের রেকর্ড গড়তে পারলেও একে অপরের সঙ্গে সমন্বয় করতে ব্যর্থ হয়েছে ড্রোনগুলো। আলোক প্রদর্শনীর একপর্যায়ে একসঙ্গে তারিখ এবং রেকর্ড গড়া সংখ্যাটি দেখানোর কথা ছিল ড্রোনগুলোর। কিন্তু তা করতে ব্যর্থ হয়েছে ইহ্যাংয়ের ড্রোন। অনুষ্ঠানটিকে ‘মহাকাব্যিক ব্যর্থতা’ বলেছে সাউথ চায়না মর্নিং পোস্ট।

এ বিষয়ে জানতে বিবিসির পক্ষ থেকে ইহ্যাংয়ের সঙ্গে যোগাযোগ করা হলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি। এর আগে সর্বোচ্চ সংখ্যক ড্রোন ব্যবহারের রেকর্ড ছিল মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান ইনটেলের। ফেব্রুয়ারিতে পিয়ংচ্যাং উইন্টার অলিম্পিক গেমসে ১২১৮টি ড্রোন ব্যবহার করেছিল প্রতিষ্ঠানটি। সাউথ চায়না মর্নিং পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে, শিয়ানের উত্তর-পশ্চিম শহরে আয়োজিত শ্রমিক দিবসের এ প্রদর্শনীর জন্য ১২.১ লাখ ব্রিটিশ পাউন্ড দেয়া হয়েছে ইহ্যাংকে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter