কেসিসি নির্বাচন

উন্নয়নের অঙ্গীকার খালেকের মঞ্জুর নাগরিক শাসন প্রতিষ্ঠা

  খুলনা ব্যুরো ০৫ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আলহাজ তালুকদার আবদুল খালেক নগরীর কাক্সিক্ষত উন্নয়নের লক্ষ্যে নৌকায় ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন। অন্যদিকে বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু অঙ্গীকার করেন, নির্বাচিত হলে কেসিসিতে নাগরিক শাসন প্রতিষ্ঠা করবেন তিনি। ছুটির দিন শুক্রবার নগরীর পৃথক এলাকায় জমজমাট গণসংযোগ করেন তারা।

নগরীর দৌলতপুরের ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করেন আলহাজ তালুকদার আবদুল খালেক। এ সময় তিনি ভোটারদের উদ্দেশে বলেন, সিটি কর্পোরেশনের বয়সের অধিকাংশ সময় বিএনপির মেয়র থাকলেও নগরীর কাক্সিক্ষত উন্নয়ন হয়নি। নগরীর যা কিছু দৃশ্যমান তা আমি দায়িত্বে থাকাকালে (২০০৮-১৩) হয়েছে। উন্নয়নের জন্য নগরবাসী আজ ঐক্যবদ্ধ। শহরজুড়ে নৌকা প্রতীকের গণজোয়ার সৃষ্টি হয়েছে।

তিনি আরও বলেন, নৌকার গণজোয়ার দেখে বিএনপি আজ দিশেহারা। পরাজয়ের ভয়ে তারা নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে। তাই বিএনপির অপপ্রচারে কান না দিয়ে দলমতের ঊর্ধ্বে নৌকায় ভোট দিয়ে নগরীর কাক্সিক্ষত উন্নয়ন বুঝে নিতে নগরবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

সকাল সাড়ে ৭টায় তালুকদার আবদুল খালেক দৌলতপুর মহসিন মোড় থেকে দিনের কর্মসূচি শুরু করেন। এরপর দৌলতপুর কাঁচাবাজার, পাইকারি বাজার, মাছ বাজার, রেললাইনসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন। এ সময় তিনি ভোটারদের সঙ্গে সালাম ও শুভেচ্ছা বিনিময় করেন।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী বলেন, দৌলতপুর বাজারটি অনেক পুরনো হওয়া সত্ত্বেও তেমন কোনো উন্নয়ন হয়নি। এবার আমি মেয়র নির্বাচিত হলে বাজারের ব্যবসায়ীদের পরামর্শ নিয়ে বাজারটির বিদ্যমান সমস্যাগুলো সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন খুলনা মহানগর জাসদের সভাপতি রফিকুল ইসলাম খোকন, নগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মুক্তিযোদ্ধা নূর ইসলাম বন্দ, বাংলাদেশ জুট অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান ও দৌলতপুর থানা আওয়ামী লীগের সভাপতি শেখ সৈয়দ আলী, সাধারণ সম্পদক শহীদুল ইসলাম বন্দ, আকাক্সক্ষা গ্রুপের চেয়ারম্যান আলহাজ শেখ মজনু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব শাহীন জামাল পন, দৌলতপুর বাজার কমিটির সাধারণ সম্পাদক শেখ আসলাম, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা শেখ ফারুক হাসান হিটলু, থানা আওয়ামী লীগ নেতা শেখ কামাল, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মফিজুর রহমান হিরু, সাধারণ সম্পাদক হারুন অর রশীদ, সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী সাহিদা বেগম, মহিলা আওয়ামী লীগ নেত্রী ফারাহানা পারভেজ নিপু, সাবেক ছাত্রলীগ নেতা মেহেদী হাসান মোড়ল, যুবলীগ নেতা বাচ্চু মোড়ল প্রমুখ।

এদিকে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু নগর ভবনের দরজা সাধারণ মানুষের জন্য উš§ুক্ত রাখার ঘোষণা পুনর্ব্যক্ত করে বলেছেন, নাগরিকদের ইচ্ছায় সিটি কর্পোরেশন পরিচালিত হবে। নাগরিক শাসনভিত্তিক জবাবদিহিমূলক, গণতান্ত্রিক ও স্বচ্ছ প্রতিষ্ঠান গড়ে তুলতে তিনি নগরবাসীর সমর্থন ও রায় প্রত্যাশা করেন।

শুক্রবার সকাল সাড়ে ৮টা থেকে শুরু হয় মেয়র প্রার্থী মঞ্জুর গণসংযোগ। নির্বাচন উপলক্ষে নগরীর ২৭নং ওয়ার্ডের বাগমারা ব্রিজ, মিস্ত্রিপাড়া বাজারসহ সংলগ্ন এলাকায় গণসংযোগ, লিফলেট বিতরণ ও জনগণের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন তিনি।

এ সময় তিনি আরও বলেন, নগরীতে ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হওয়ায় শাসক দলের মনে ভীতির সঞ্চার হয়েছে। নিশ্চিত পরাজয় জেনে তারা যেনতেন উপায়ে নৌকা মার্কাকে ভোটে জেতাতে চায়। প্রধানমন্ত্রীর পরিবারের সদস্যরাই উপস্থিত থেকে সবকিছু মনিটরিং করছেন। পুলিশ ও দলীয় ক্যাডারদের লেলিয়ে দিয়ে ধানের শীষের কর্মীদের ওপর হামলা চালানো হচ্ছে। অভিযান চালিয়ে গ্রেফতার এবং বাড়িছাড়া করা হচ্ছে। হামলা চালিয়ে আহত করে উল্টো মিথ্যা মামলার আসামি করা হচ্ছে। প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের বাধ্য করা হচ্ছে নৌকার পক্ষে কাজ করতে। এসব ঘটনা প্রমাণ করছে- এ সরকার ও শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে দেশে কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না।

তিনি বলেন, যারা মনে করছে হামলা চালিয়ে, মামলা দিয়ে, গণগ্রেফতার করে বিএনপির কর্মীদের মাঠছাড়া করবেন, তারা বোকার স্বর্গে বাস করছেন। সিটি নির্বাচনের ভোটের ফলাফল বুঝে না নিয়ে বিএনপির একজন কর্মীও ঘরে ফিরবে না।

গণসংযোগকালে তার সঙ্গে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, খেলাফত মজলিসের কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা সাখাওয়াত হোসেন, বিএনপি নেতা ওহেদুজ্জামান দীপু, সাবেক এমপি কাজী আলাউদ্দিন আলী, জেলা বিজেপি সভাপতি অ্যাডভোকেট লতিফুর রহমান লাবু, খেলাফত মজলিসের নগর সাধারণ সম্পাদক মাওলানা নাসির উদ্দিন, বিএনপি নেতা সিরাজুল ইসলাম, অ্যাডভোকেট বজলুর রহমান, জামায়াত নেতা অ্যাডভোকেট শাহ আলম, বিএনপি নেতা অধ্যাপক আরিফুজ্জামান অপু, শেখ আবদুর রশিদ, আবু হোসেন বাবু, শামসুজ্জামান চঞ্চল, কাউন্সিলর প্রার্থী হাসান মেহেদী রিজভী, কাউন্সিলর প্রার্থী শমসের আলী মিন্টু প্রমুখ।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের গণসংযোগ : শুক্রবার নগরীর ৪ ও ৫নং ঘাট এবং সংলগ্ন এলাকায় বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুর পক্ষে গণসংযোগ করেছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা আবদুল মালেক, সাধারণ সম্পাদক মোল্লা গোলাম মাওলা, চৌধুরী আবদুস সবুর, ওমর আলী, মো. জাহাঙ্গীর আলম, ফরহাদ আব্বাস, মো. আছাদুল আলম, রফিকুল ইসলাম, খালিদ হাসান জনি, হাবিবুর রহমান মালি, মহসিন চৌধুরী, শাহেদ হোসেন, মনিরুজ্জামান খোকন, সোবহান সরদার, বজলুর রহমান রাজা, সাইদুর রহমান সুমন, আলিমুর রহমান প্রমুখ।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.