৩৩ কোটি পাসওয়ার্ড পরিবর্তন করতে টুইটারের অনুরোধ

  যুগান্তর ডেস্ক ০৫ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নিজেদের ৩৩ কোটির বেশি গ্রাহকের পাসওয়ার্ড পরিবর্তন করতে অনুরোধ জানিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার। প্রতিষ্ঠানটি জানায়, সফটওয়্যারে ত্র“টি বা ‘বাগ’র কারণে এ পরিবর্তন প্রয়োজন। ইয়ন নিউজ।

জানা যায়, অভ্যন্তরীণ কারিগরি ত্রুটির কারণে গ্রাহকদের পাসওয়ার্ড পরিবর্তনের কথা বলেছেন টুইটার কর্তৃপক্ষ। টুইটার কর্তৃপক্ষ জানায়, তারা ইতিমধ্যেই এ সমস্যার সমাধান করেছে। পাসওয়ার্ড পরিবর্তন নিয়ে টুইটারের দাবি, তদন্ত করে যে কারও পাসওয়ার্ড চুরি হয়েছে এমন কোনো আলামত পাওয়া না গেলেও বাড়তি নিরাপত্তা ও সতর্কতার জন্যই এ পরামর্শ দিয়েছে তারা।

তবে এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট একজন বলেন, কয়েক মাসের জন্য পাসওয়ার্ডগুলো অরক্ষিত ছিল। টুইটার কিছুদিন আগেই সেই ত্র“টি খুঁজে বের করে। এদিকে এ ঘটনায় নিজেদের ব্লগে দুঃখ প্রকাশ করেছে টুইটার কর্তৃপক্ষ। পাসওয়ার্ড পরিবর্তনের পাশাপাশি টু-ফ্যাক্টর অথেনটিকেশন চালু করে নিতে বলা হচ্ছে। এতে অ্যাকাউন্ট হ্যাক হওয়া ঠেকানো সম্ভব হবে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter