ইউপি চেয়ারম্যান খুন

ছেলেমেয়ে ফিরলে দাফন আজ, এখনও মামলা হয়নি

  নরসিংদী প্রতিনিধি ০৫ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রায়পুরার বাঁশগাড়ি ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান সিরাজুল হকের মরদেহ আজ শনিবার দাফন করা হতে পারে। আমেরিকা থেকে ছেলে ও ইতালি থেকে মেয়ে দেশে আসার পর তার লাশ দাফন করা হবে। এদিকে এ হত্যাকাণ্ডের ঘটনায় এখনও মামলা হয়নি। শুক্রবার দুপুরে বাঁশগাড়ি হাইস্কুল মাঠে মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা সিরাজুল হকের জানাজা অনুষ্ঠিত হয়। আওয়ামী লীগ ও বিএনপির নেতা এবং উপজেলা প্রশাসনের কর্মকর্তাসহ হাজার হাজার মানুষ জানাজায় অংশ নেন। জানাজার পর তার লাশ হিমগাড়িতে রাখা হয়েছে। বৃহস্পতিবার সিরাজুলকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।

সিরাজুল হকের ছেলে আশ্রাফুল বলেন, তার বাবা ২৫ বছর ধরে এলাকার মানুষের জন্য নিরলসভাবে কাজ করেছেন। তিনি জীবিত থাকলে কেউ চেয়ারম্যান হতে পারবে না- তাই একটি পক্ষ পরিকল্পিতভাবে তাকে হত্যা করেছে। খুনিদের ফাঁসি চাই। তিনি বলেন, ‘বাবার লাশ হিমগাড়িতে রাখা হয়েছে। বিদেশ থেকে ভাইবোন ও আত্মীয়রা আসছেন। শনিবার (আজ) জানাজা শেষে পারিবারিক কবরস্থানে বাবার লাশ দাফন করা হবে।’

রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকতা দেলোয়ার হোসেন জানান, এ ঘটনায় থানায় মামলা হয়নি। তবে মামলা প্রক্রিয়াধীন আছে। খুনিদের গ্রেফতারে সাঁড়াশি অভিযান চলছে। তিনি আরও বলেন, দীর্ঘদিন ধরে চরাঞ্চল বাঁশগাড়ি এলাকায় আধিপত্য নিয়ে ঝগড়া-বিবাদ লেগে আছে। দুটি পক্ষের বিরোধে মারামারি ও খুনের ঘটনা ঘটছে। এরই জের ধরে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটতে পারে।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. শাহরিয়ার বলেন, হত্যাকারীদের শনাক্ত করাসহ গ্রেফতার অভিযান শুরু হয়েছে। স্বল্পসময়ের মধ্যে হত্যাকারীদের আইনের আওতায় আনা সম্ভব হবে। এ ছাড়া এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। জেলা হাসপাতালের আবাসিক কর্মকর্তা এমএন মিজানুর রহমান জানান, চেয়ারম্যান সিরাজুল মাথা ও ঘাড়ে গুলিবিদ্ধ হন। তার প্রচুর রক্তক্ষরণ হয়েছে। আর এ কারণেই তার মৃত্যু হয়েছে। তবে, ময়নাতদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।

উপজেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য মুক্তিযোদ্ধা সিরাজুল দুই যুগেরও বেশি সময় ধরে এলাকায় জনপ্রতিনিধিত্ব করে আসছিলেন।

দুর্গম চরাঞ্চল বাঁশগাড়িতে আধিপত্যের দ্বন্দ্বে দুই যুগে অর্ধশতাধিক মানুষ খুন হয়েছেন। পঙ্গু হয়েছেন হাজারো মানুষ। অগ্নিসংযোগ ও লুটপাটে সর্বস্বান্ত হয়েছে কয়েক হাজার পরিবার। বাঁশগাড়ি ইউনিয়ন পরিষদের ছয়বারের নির্বাচিত চেয়ারম্যান সিরাজুলের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। স্বজনদের কান্না আর আহাজারিতে ভারি হয়ে ওঠে হাসপাতালের পরিবেশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter