তিনগুণ বেশি টাকায় স্যাটেলাইট তৈরি করা হয়েছে : খসরু

  যুগান্তর রিপোর্ট ১৫ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

তিনগুণ বেশি টাকায় স্যাটেলাইট তৈরি করা হয়েছে : খসরু

তিনগুণ বেশি টাকা দিয়ে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট তৈরি করা হয়েছে বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, একদিকে স্যাটেলাইট নিয়ে মিথ্যাচার করছে সরকার। অন্যদিকে লুটপাট করছে। এ স্যাটেলাইটে বাংলাদেশের কত টাকা লস হবে, সেটা সরকার বলছে না।

সোমবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। ‘খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসা এবং আইনের শাসন প্রতিষ্ঠার দাবি’ শীর্ষক সভার আয়োজন করে বাংলাদেশ প্রভাষক সমিতি।

আরও বক্তব্য দেন আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, জয়নুল আবদিন ফারুক, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়া প্রমুখ।

আমির খসরু বলেন, এ যুগে স্যাটেলাইট একটি প্রাইভেট কোম্পানিও পাঠাতে পারে। সুতরাং স্যাটেলাইট নিয়ে সরকার মিথ্যাচার করে তা মিডিয়া দ্বারা প্রচার করছে।

নির্বাচন কমিশনের সমালোচনা করে তিনি বলেন, বর্তমান নির্বাচন কমিশন দিয়ে দেশে সু®ু¤ নির্বাচন হবে না। নির্বাচনের ক্ষেত্রে স্বৈরাচারদের কিছু সিদ্ধান্ত আছে। তা হল- দখল করে নির্বাচনে জয় পেতে হবে। আর এ সিদ্ধান্তের সঙ্গে আছে দেশের আইনশৃঙ্খলা বাহিনী এবং নির্বাচন কমিশন।

আইনি প্রক্রিয়ায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না বলেও জানান আমির খসরু।

তিনি বলেন, যে দেশে আইনের শাসন নেই সে দেশে আইনি প্রক্রিয়ার মাধ্যমে কীভাবে সুষ্ঠু বিচার আশা করা সম্ভব। এজন্য আমাদেরকে সিদ্ধান্ত নিতে হবে আগামী দিনের আন্দোলনের জন্য।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আগামী দিনের আন্দোলন দেশের মানুষকে সঙ্গে করে সফল করতে হবে।

এখন যে আমরা প্রেসক্লাবে আলোচনা সভা করছি, এটা প্রথম ধাপ মাত্র। পরবর্তী ধাপের জন্য প্রস্তুতি নিতে হবে। দেশের জনগণ তাদের মালিকানা ফিরিয়ে নিতে প্রস্তুত আছে। এখন বিএনপিকেও প্রস্তুতি নিতে হবে। এর জন্য বেশি সময় নেয়া যাবে না।

ঘটনাপ্রবাহ : বঙ্গবন্ধু স্যাটেলাইট

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter