২৫ সেকেন্ড আগে ট্রেন ছেড়ে বিপাকে কর্তৃপক্ষ

  যুগান্তর ডেস্ক ১৮ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

২৫ সেকেন্ড আগে ট্রেন ছেড়ে বিপাকে কর্তৃপক্ষ

জাপানের একটি রেল সংস্থা তাদের একটি ট্রেন নির্ধারিত সময়ের ২৫ সেকেন্ড আগে স্টেশন ছাড়ায় ব্যাপক শোরগোলের মুখে ক্ষমা চেয়েছে।

৬ মাসের মধ্যে এটি এ ধরনের দ্বিতীয় ঘটনা। রেল পরিচালনা সংস্থা বলছে, ‘আমাদের খদ্দেরদের এর ফলে যে বড় রকমের অসুবিধা হয়েছে, তা একেবারেই ক্ষমার অযোগ্য। খবর বিবিসির।

জাপানে ট্রেন ছাড়ার সময়ানুবর্তিতার মাপকাঠি এতই উঁচু যে, এ ঘটনাকে সেখানে দেখা হচ্ছে ‘মান পড়ে যাওয়া’ হিসেবে।

তারা বলছে, মাত্র ছয় মাস আগেই নভেম্বরের শেষে তাদের একটা ট্রেন ছেড়েছিল নির্ধারিত সময়ের বিশ সেকেন্ড আগে, আর এবার সেটা গিয়ে দাঁড়াল পুরো ২৫ সেকেন্ডে! ফলে সামাজিক যোগাযোগ মাধ্যমে এটা নিয়ে শুরু হয়ে গেছে রীতিমতো শোরগোল।

জাপান টুডে সংবাদমাধ্যম বলছে, ট্রেনের কন্ডাক্টর ভেবেছিলেন ট্রেনটির নতোগাওয়া স্টেশন ছাড়ার কথা সকাল ৭টা ১১ মিনিটে। এর আগে ট্রেন ছাড়ার নির্ধারিত সময় দেয়া ছিল সকাল ৭টা ১২ মিনিট।

যাত্রীবাহী ট্রেনটির দরজা এক মিনিট আগে বন্ধ করে দেয়ার আগে তিনি তার ভুল বুঝতে পারেন। তখনও বিব্রতকর পরিস্থিতি এড়ানোর জন্য হাতে কয়েক সেকেন্ড সময় ছিল। কিন্তু যখন তিনি দেখলেন, প্লাটফর্মে অপেক্ষমাণ কোনো যাত্রী নেই, তখন তিনি কয়েক সেকেন্ড আগেই ট্রেন ছাড়ার সিদ্ধান্ত নেন।

কিন্তু পরে জানা যায়, আসলেই যাত্রী তখনও বাকি ছিল। জাপানে ট্রেন খুবই ঘড়ির কাঁটা ধরে চলে বলে সুনাম রয়েছে।

ট্রেনে উঠতে না পারা যাত্রীরা রেল সংস্থার কাছে অভিযোগ করেন এবং এর অল্পক্ষণের মধ্যেই সংস্থার পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে ক্ষমা চাওয়া হয়। গত বছর নভেম্বরে সুকুবা এক্সপ্রেস লাইনের একটি ট্রেন ২০ সেকেন্ড আগে ছেড়ে যাওয়ায় কর্তৃপক্ষকে দুঃখ প্রকাশ করতে হয়েছিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×