মাদকবিরোধী অভিযান

‘বন্দুকযুদ্ধে’ নিহত আরও ৯

  যুগান্তর ডেস্ক ২২ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দেশের বিভিন্ন স্থানে মাদকবিরোধী অভিযানকালে নিরাপত্তাবাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৯ জন নিহত হয়েছেন। এর মধ্যে যশোরে ৩ জন, রাজশাহীতে ১ জন, গাজীপুরে ১ জন, নরসিংদিতে ১ জন, টাঙ্গাইলে ১ জন, ঝিনাইদহে ১ জন এবং চুয়াডঙ্গায় ১ জন নিহত হয়েছেন। রোববার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত এসব ঘটনা ঘটে। তারা সবাই মাদক ব্যবসা ও পাচারের সঙ্গে জড়িত বলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জানিয়েছে। নিহত প্রত্যেকের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। কর্মকর্তারা জানান, প্রতিটি ক্ষেত্রেই অভিযানের সময় মাদক ব্যবসায়ী বা পাচারকারীরা নিরাপত্তা বাহিনীর ওপর গুলি ছুড়েছে। আত্মরক্ষার্থে নিরাপত্তাবাহিনী পাল্টা গুলি চালালে তারা নিহত হন। তবে যশোরে তিনজন নিহত হন নিজেদের মধ্যে বন্দুকযুদ্ধে। উল্লেখ্য, এর আগে শনিবার থেকে রোববার সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন স্থানে ‘বন্দুকযুদ্ধে’ ৬ মাদক ব্যবসায়ি নিহত হন। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

যশোর ব্যুরো : যশোরে ‘বন্দুকযুদ্ধে’ তিন মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। সোমবার ভোরে শহরতলীর শেখহাটি ও খোলাডাঙ্গা এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- চৌগাছা উপজেলার বড় আন্দুলিয়া গ্রামের শুকুর আলীর ছেলে শফিকুল ইসলাম (৩৫), শার্শা উপজেলার মহিষাখোলা গ্রামের হারুন অর রশিদের ছেলে মুক্তাজুর রহমান (৩০) ও শার্শার টেংরা উত্তরপাড়া জামতলা এলাকার আবদুর রহমান গাজীর ছেলে সিরাজুল ইসলাম গাজী (৪৭)।

যশোর কোতোয়ালি থানার ওসি একেএম আজমল হুদা জানান, সোমবার রাত সাড়ে ৩টার দিকে যশোর শহরতলীর শেখহাটি ও খোলাডাঙ্গায় মাদক ব্যবসায়ীরা নিজেদের মধ্যে গোলাগুলি করছে- এমন সংবাদ পেয়ে পুলিশ দ্রুত ওই স্থান দুটিতে যায়। এ সময় শেখহাটির নওয়াব আলীর খেজুরবাগান থেকে দুটি লাশ এবং খোলাডাঙ্গা থেকে একটি লাশ উদ্ধার করা হয়। ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে।

কোতোয়ালি থানার ওসি (তদন্ত) আবুল বাশার মিয়া বলেন, তিনজনই মাদক ব্যবসায়ী। শফিকুলের বিরুদ্ধে সাতটি, মুক্তাজুরের বিরুদ্ধে পাঁচটি ও সিরাজুলের বিরুদ্ধে ২টি মাদকের মামলা রয়েছে।

রাজশাহী ব্যুরো : রাজশাহীর পুঠিয়ায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ লিয়াকত আলী মণ্ডল (৩৮) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। রোববার মধ্যরাতে বেলপুকুর থানার ক্ষুদ্র জামিরা গ্রামে এ ঘটনা ঘটে। লিয়াকত পুঠিয়া উপজেলার বানেশ্বর ইউনিয়নের নামাজগ্রামের বাসিন্দা। তার বাবার নাম জাক্কার আলী মণ্ডল। তিনি ইউনিয়নের ২নং ওয়ার্ড যুবলীগের সভাপতি।

ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, দুই রাউন্ড গুলি, একটি মোটরসাইকেল এবং ৮২৩ পিস ইয়াবা উদ্ধারা করা হয়েছে। র‌্যাব-৫, রাজশাহীর উপঅধিনায়ক মেজর এএম আশরাফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, লিয়াকতের বিরুদ্ধে রাজশাহী এবং নাটোরের বিভিন্ন থানায় ৮ থেকে ১০টি মামলা রয়েছে।

নরসিংদী প্রতিনিধি : নরসিংদীতে র‌্যাবের সঙ্গে ‘বšু¬কযুদ্ধে’ ঈমান আলী নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। সোমবার সকাল সাড়ে ৭টায় দিকে ঘোড়াশাল টোল প্লাজা সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ১টি বিদেশি পিস্তল, ২ রাউন্ড গুলি ও ১ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। বন্ধুকযুদ্ধে ২ র‌্যাব সদস্য ও এক মাদক ব্যসায়ী আহত হয়েছেন বলে র‌্যাব সূত্র জানিয়েছে।

ঝিনাইদহ : জেলার কালীগঞ্জ উপজেলার নরেন্দ্রপুর গ্রামে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মো. সব্দুল ইসলাম নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। তিনি ওই গ্রামের মোহাম্মদ আলীর ছেলে। বোববার রাত ২টার দিকে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ ফেনসিডিল, ইয়াবা, একটি পিস্তল , গুলি ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

জীবননগর (চুয়াডাঙ্গা) : জীবননগর উপজেলার উথলী গ্রামে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ জনাব আলী (৩২) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। রোববার রাত পৌনে ১টার দিকে সন্যাসীতলা মাঠে এ ঘটনা ঘটে। জনাব আলী উথলী গ্রামের আমতলাপাড়ার জামাত আলীর ছেলে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি শর্টগান, দুটি কার্তুজ, ৩টি রামদা এবং ১ বস্তা ভারতীয় ফেনসিডিল উদ্ধার করেছে। বন্দুকযুদ্ধে জীবননগর থানার ৩ পুলিশ সদস্য গুরুতর আহত হয়েছেন।

জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহমুদ রহমান জানান, নিহত জনাব আলীর বিরুদ্ধে জীবননগর থানাসহ পার্শ্ববর্তী থানায় অন্তত ১১টি মাদকের মামলা রয়েছে।

গাজীপুর : গাজীপুরে পুলিশের সঙ্গে ‘বন্ধুকযুদ্ধে’ রেজাউল ইসলাম ওরফে রনি ওরফে বেস্তি রনি (২৭) নামে মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। সে টঙ্গীর এরশাদনগরের ৩ নম্বর ব্লকের বাসিন্দা হাফিজুল ইসলামের ছেলে। রোববার রাত ৩টায় দিকে টঙ্গীর নিমতলী এলাকায় এ ঘটনা ঘটে। বন্ধুকযুদ্ধে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে পুলিশ দুই হাজার পিস ইয়াবা, ৮ কেজি গাঁজা, ২০ বোতল ফেনসিডিল ও ১০০ লিটার চোলাই মদ উদ্ধার করেছে। এদিকে ওই রাতেই পুলিশ বিভিন্ন এলাকা থেকে ৫০ জনকে আটক করে।

গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদ ও পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মো. মমিনুল ইসলাম জানান, নিহত রেজাউল ইসলামের বিরুদ্ধে টঙ্গী থানায় মাদকের ১৫টি মাদক মামলা রয়েছে। এছাড়া সে চুরি-ছিনতাইয়ের সঙ্গে জড়িত ছিল।

ঘাটাইল (টাঙ্গাইল) : ঘাটাইলে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মো. আবুল কালাম আজাদ খান (৪২) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। রোববার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার দেওলাবাড়ী এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, তিন রাউন্ড তাজা গুলি, একটি ম্যাগাজিন, ১০০ বোতল ফেনসিডিল ও দেড় হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

নিহত আবুল কালাম দেউলাবাড়ি ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম খানের চাচাতো ভাই। চেয়ারম্যান রফিকুল যুগান্তরকে বলেন, আজাদ আগে মাদক সেবন করত। এখন ব্যবসা করে। ওর বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। র‌্যাবের দাবি- নিহত ব্যক্তির বিরুদ্ধে ছয়টি মাদকের মামলা বিচারাধীন রয়েছে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.