রাজশাহীতে মেয়র বুলবুল ও ছাত্রলীগ মুখোমুখি

  রাজশাহী ব্যুরো ২৩ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রাজশাহীতে মেয়র বুলবুল ও ছাত্রলীগ মুখোমুখি
ছবি সংগৃহীত

ব্যানার টাঙানো নিয়ে রাজশাহী সিটি কর্পোরেশন মেয়র বিএনপি নেতা মোসাদ্দেক হোসেন বুলবুল এবং ছাত্রলীগ নেতাকর্মীরা মুখোমুখি অবস্থান নিয়েছেন। সোমবার রাত থেকে বিষয়টি নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা চলছে। মঙ্গলবার দুপুর ১২টার পর উভয় পক্ষ নগরীর সাহেববাজার আরডিএ মার্কেটের সামনে অবস্থান নিলে উত্তেজনা সৃষ্টি হয়। পরে দুপুর ১টার দিকে পুলিশ উভয় পক্ষকে ঘটনাস্থল থেকে সরিয়ে দেয়।

বিএনপি নেতাকর্মীদের দাবি, সাহেববাজার এলাকায় ফুটওভার ব্রিজে টাঙানো মেয়র বুলবুলের ব্যানার সরিয়ে মহানগর আওয়ামী লীগের একটি ব্যানার টাঙিয়ে দেয়ার প্রতিবাদে বুলবুল এই কর্মসূচি পালন করেন। সোমবার রাতে মেয়রের ব্যানারটি সরিয়ে ফেলা হয়। এরপর ছাত্রলীগের নেতাকর্মীরা আওয়ামী লীগের ব্যানার টাঙিয়ে দেন।

মহানগর বিএনপি সভাপতি ও সিটি মেয়র বুলবুল তার ব্যানারে পবিত্র রমজান উপলক্ষে নগরবাসীকে শুভেচ্ছা জানিয়েছিলেন। আহ্বান জানিয়েছিলেন নগর পরিচ্ছন্ন রাখার। আর মহানগর আওয়ামী লীগের ব্যানারে এএইচএম খায়রুজ্জামান লিটনের পক্ষ থেকে নগরবাসীকে ঈদের শুভেচ্ছা জানানো হয়েছে। ব্যানারে আসছে সিটি নির্বাচনে লিটনকে মেয়র নির্বাচিত করারও আহ্বান জানানো হয়েছে।

এদিকে আওয়ামী লীগের ব্যানার সরিয়ে ফেলার দাবিতে মঙ্গলবার দুপুর ১২টা পর্যন্ত আলটিমেটাম দিয়েছিলেন মেয়র বুলবুল। জানিয়েছিলেন, এই সময়ের মধ্যে ব্যানার অপসারণ করা না হলে তিনি রাস্তায় বসে অবস্থান কর্মসূচি পালন করবেন।

কথা মতো, মঙ্গলবার দুপুর ১২টায় তিনি রাসিকের একজন নারী কাউন্সিলর এবং দলের নেতাকর্মীদের নিয়ে ওই ফুটওভার ব্রিজের সামনে গিয়ে রাস্তায় বসে পড়েন। এর কয়েক মিনিট পরই মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষের নেতৃত্বে একদল নেতাকর্মী একটি মিছিল নিয়ে সেখানে উপস্থিত হন। তারা মেয়র বুলবুলের কাছ থেকে মাত্র কয়েক হাত দূরে অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকেন। ১২টা ৫৪ মিনিটে মেয়র বুলবুল রাস্তা থেকে উঠে চলে যান।

বিষয়টি নিয়ে জানতে চাইলে মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, ‘ওভারব্রিজে আগে থেকে আওয়ামী লীগেরই ব্যানার টাঙানো ছিল। মেয়র বুলবুল তা অপসারণ করে নিজেরটা টাঙিয়েছিলেন। তাই দলের কর্মীরা তার ব্যানার সরিয়ে আবার আওয়ামী লীগেরটা টাঙিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter