মাদকবিরোধী অভিযান

‘বন্দুকযুদ্ধে’ নিহত আরও ২

  যুগান্তর ডেস্ক ১০ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

চলমান মাদকবিরোধী অভিযানের মধ্যে ‘বন্দুকযুদ্ধে’ আরও দু’জন নিহত হয়েছেন। এর মধ্যে শুক্রবার রাতে কুমিল্লার দেবিদ্বারে এক ডাকাত নিহত হয়। এছাড়া এদিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এক মাদক ব্যবসায়ী মারা যান। ১ জুন পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে আহত হয়ে চিকিৎসাধীন ছিলেন তিনি। দু’জনের বিরুদ্ধেই একাধিক মামলা রয়েছে বলে আইনশৃঙ্খলা বাহিনী জানিয়েছে। এ নিয়ে ‘বন্দুকযুদ্ধে’ ১৫১ জন নিহত হলেন।

কুমিল্লা ব্যুরো ও দেবিদ্বার প্রতিনিধি জানান, দেবিদ্বারে ডাকাতির প্রস্তুতিকালে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে সুমন (৩৫) নামে এক ডাকাত নিহত হয়েছে। শুক্রবার রাত দেড়টায় দেবিদ্বার-চান্দিনা আঞ্চলিক সড়কের ছেচড়াপুকুরিয়া রাস্তার মাথায় এ ঘটনা ঘটে। ওই সময় দেবিদ্বার থানার এসআই আসাদুল ইসলাম, এএসআই ইনতাজ ও কনস্টেবল মনিরুল ইসলাম আহত হন।

পুলিশ জানায়, একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নেয়ার গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ দেবিদ্বার-চান্দিনা আঞ্চলিক সড়কের ছেচড়াপুকুরিয়া নামক স্থানে হানা দেয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে। পুলিশ পাল্টা গুলি চালালে সুমন (৩৫) নামের ওই ডাকাত গুরুতর আহত হয়। তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। সে দেবিদ্বার উপজেলার মোহনপুর ইউনিয়নের কুরুইন গ্রামের মো. হাবিবুর রহমানের ছেলে। পুলিশ ঘটনাস্থল থেকে ১টি পাইপগান, ১টি কার্তুজ ও ১৯ রাউন্ড শটগানের গুলি উদ্ধার করেছে।

এদিকে কুমিল্লা সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের ময়লার খিল এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ অবস্থায় আটক মাদক ব্যবসায়ী সোহাগ ওরফে কারফু সোহাগ চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। শুক্রবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ১ জুন রাতে কুমিল্লার চকবাজার ফাঁড়ি পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধের পর গুলিবিদ্ধ অবস্থায় সোহাগকে উদ্ধার করে কুমেক হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় প্রেরণ করা হয়। টানা ৮ দিন চিকিৎসাধীন থাকার পর তিনি মারা যান।

পুলিশ জানায়, নগরীর চিহ্নিত মাদক ব্যবসায়ী সোহাগ ওরফে কারফু সোহাগ দক্ষিণ চর্থা থিরা পুকুরপাড় এলাকার মানছু মিয়ার ছেলে। তার বিরুদ্ধে ছিনতাই, ডাকাতি, চাঁদাবাজিসহ ৭টি মামলা রয়েছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×