জ্বালানি তেলের বাড়তি মূল্য প্রত্যাহারের দাবি
jugantor
সারা দেশে জাতীয় পার্টির বিক্ষোভ
জ্বালানি তেলের বাড়তি মূল্য প্রত্যাহারের দাবি

  যুগান্তর ডেস্ক  

১১ আগস্ট ২০২২, ০০:০০:০০  |  প্রিন্ট সংস্করণ

জাতীয় পার্টি

জ্বালানি তেলে মূল্যবৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে সারা দেশে বুধবার জাতীয় পার্টি বিক্ষোভ সমাবেশ করেছে। এসব সমাবেশ থেকে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত থেকে সরে আসার দাবি জানানো হয়।

দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কারণে চাষাবাদে বড় প্রভাব পড়েছে। এ কারণে চাল, আটা, শাকসবজিসহ সব খাদ্যদ্রব্যের দাম বৃদ্ধি পেয়েছে।

লোডশেডিংয়ের কারণে মানুষের নাভিশ্বাস উঠেছে। সারা দেশে লুটপাট-দুর্নীতি চলছে। বক্তারা বলেন, বাংলাদেশ কৃষিপ্রধান দেশ। ডিজেল ও সারের অস্বাভাবিক দাম বৃদ্ধির কারণে উৎপাদন ব্যয় বেড়ে যাওয়ায় কৃষক ফসল উৎপাদনে আগ্রহ হারিয়ে ফেলবে।

অবিলম্বে জ্বালানি তেল, সার ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য সহনীয় পর্যায়ে নিয়ে আসার জন্য প্রধানমন্ত্রীর কাছে দাবি জানান তারা। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

রংপুর : রংপুর মহানগরীতে বিক্ষোভ মিছিল করেছে জাতীয় পার্টি। মিছিল শেষে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তৃতা করেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মহানগর সভাপতি ও রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। এ সময় আরও বক্তৃতা করেন কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও মহানগর সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, কেন্দ্রীয় সংস্কৃতিবিষয়ক সম্পাদক ও জেলা জাতীয় পার্টির সহসভাপতি আজমল হোসেন লেবু, জাতীয় আইনজীবী ফেডারেশনের বিভাগীয় আহ্বায়ক অ্যাডভোকেট মোকাম্মেল হক চৌধুরী, জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও মহানগর যুগ্মসাধারণ সম্পাদক লোকমান হোসেন, কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও জেলা যুবসংহতি সভাপতি হাসানুজ্জামান নাজিম, কেন্দ্রীয় সদস্য আব্দুর রহিম বাবলু, জাতীয় পার্টির রংপুর মহানগর কমিটির সহসভাপতি মোহাম্মদ টিপু সুলতান রংপুরী, যুগ্মসাধারণ সম্পাদক আবদুর রহিম পাঠান, সাংগঠনিক সম্পাদক তারিকুল ইসলাম প্রমুখ।
মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা জানান, জ্বালানি তেল ও গ্যাসের মূল্যবৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত থেকে সরে না এলে সরকার পতনের আন্দোলনে যাবে তার দল। এর আগে পার্টির আয়োজনে নগরীর সেট্রাল রোড থেকে বিক্ষোভ মিছিল বের হয়। এতে নেতৃত্ব দেন সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। মিছিলটি নগরীর প্রধান সড়কে উঠলে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। জাতীয় পার্টির নেতাকর্মীদের সঙ্গে এ সময় সাধারণ নগরবাসীও মিছিলে অংশ নেন। পরে পায়রা চত্বর, সুপার মার্কেট, সিটি বাজার, টাউন হল ঘুরে পায়রা চত্বরে সমাবেশ করে দলটি।

মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জে জাতীয় পার্টি সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে। জাতীয় পার্টির কার্যালয় থেকে মিছিল বের হয়ে মুন্সীগঞ্জ প্রেস ক্লাবে গিয়ে শেষ হয়। এ সময় জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা জাতীয় পার্টির সাবেক সাধারণ সম্পাদক আবদুল বাতেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য জয়নাল আবেদিন, গোলাম কাদের, জেলা জাতীয় পার্টির সদস্য আসাদুজ্জামান বাবুল, হাবিবুর রহমান সেলিম, আরিফুজ্জামান দিদার, মোনায়েম হোসেন ভূইয়া, আজিজুল হক, জেলা মহিলা পার্টির আহ্বায়ক কাকলী আক্তার কাকন, জাতীয় পার্টির নেতা হান্নান খান, জহিরুল ইসলাম নাঈম, ইসমাইল হোসেন রাহাত প্রমুখ।

রাজশাহী : রাজশাহীতে জাতীয় পার্টির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মহানগরীর গণকপাড়ায় দলীয় কার্যালয়ের সামনে বুধবার রাজশাহী জেলা ও মহানগর জাতীয় পার্টির উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়। পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও রাজশাহী মহানগর আহ্বায়ক সাইফুল ইসলাম স্বপন সমাবেশে সভাপতিত্ব করেন। সমাবেশটি সঞ্চালনা করেন জাতীয় পার্টির নেতা সালাউদ্দিন মিন্টু।

কুমিল্লা : কুমিল্লায় জাতীয় পার্টির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কুমিল্লা দক্ষিণ জেলা, মহানগর জাতীয় পার্টি ও অঙ্গসহযোগী সংগঠনের উদ্যোগে বুধবার দুপুরে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। নগরীর টাউন হল প্রাঙ্গণে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করেন, কুমিল্লা দক্ষিণ জেলা জাতীয় পার্টির আহ্বায়ক এয়ার আহমেদ সেলিম, দক্ষিণ জেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা ওবায়দুল কবির মোহন, হুমায়ুন কবির মুন্সী প্রমুখ।

কুড়িগ্রাম : বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে কুড়িগ্রাম জেলা জাতীয় পার্টি। শহরের জলিল বিড়ি মোড় থেকে বিক্ষোভ মিছিল সড়ক প্রদক্ষিণ শেষে শাপলা চত্বরে এসে প্রতিবাদ সমাবেশ আয়োজন করে। প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন কুড়িগ্রাম-২ আসনের সংসদ-সদস্য ও জেলা জাতীয় পার্টির সদস্য-সচিব মো. পনির উদ্দিন আহমেদ, জেলা জাতীয় পার্টির নেতা আতাউর রহমান প্রমুখ।

গাইবান্ধা : গাইবান্ধা জেলা জাতীয় পার্টি বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। জেলা জাতীয় পার্টির আহ্বায়ক সাবেক এমপি আব্দুর রশীদ সরকারের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য ও জেলা জাতীয় পার্টির সদস্য সচিব সরোয়ার হোসেন শাহীন, জেলা নেতা শাহজাহান খান আবু প্রমুখ।

ঝালকাঠি : বিক্ষোভ মিছিল বের করে জেলা জাতীয় পার্টি। ঝালকাঠি প্রেস ক্লাবের সামনে থেকে মিছিলটি বের হয়ে শহর প্রদক্ষিণ করে প্রেস ক্লাবের সামনে সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তব্য দেন জেলা জাতীয় পার্টির সভাপতি অ্যাডভোকেট আনোয়ার হোসেন আনু প্রমুখ।

ছাতক (সুনামগঞ্জ) : ছাতকে জাতীয় পার্টির বিক্ষোভ সমাবেশ করেছে। সমাবেশে উপজেলা জাতীয় পার্টির সভাপতি আবুল লেইছ কাহারের সভাপতিত্বে ও যুব সংহতির সভাপতি জহিরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন উপজেলা সাধারণ সম্পাদক সামছুদ্দীন, সেলিম আহমদ প্রমুখ।

গাজীপুর : জেলা জাতীয় পার্টি প্রতিবাদসভা ও বিক্ষোভ মিছিল করেছে। শহরের হাবিবুল্লাহ সরণির গাজীপুর মহানগর জাতীয় পার্টির কার্যালয় থেকে একটি মিছিল শুরু হয়ে কয়েক গজ সামনে এগোলে পুলিশ বাধা দেয়। এ সময় বাধাপ্রাপ্ত হয়ে জাতীয় পার্টির কয়েকশ নেতাকর্মী দাঁড়িয়ে বিক্ষোভ মিছিল করে। একপর্যায়ে পুলিশের অনুরোধে নেতাকর্মীরা পিছু হটে আবার পার্টির কার্যালয়ের সামনের সড়কে এসে সংক্ষিপ্ত সমাবেশ করে। বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন জাতীয় পার্টি গাজীপুর মহানগর শাখার আহ্বায়ক সাবেক স্বাস্থ্য সচিব এমএম নিয়াজ উদ্দিন, সদস্য-সচিব সিটি কাউন্সিলর মো. মোশারফ হোসেন প্রমুখ।

জামালপুর : জামালপুরের দয়াময়ী চত্বরে বিক্ষোভ সমাবেশ করেছে জেলা জাতীয় পার্টি। বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন জামালপুর জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক জাকির হোসেন খান, সদস্য কাজী খোকন, পৌর জাতীয় পার্টির আহ্বায়ক শাহজাদা চৌধুরী প্রমুখ।

মৌলভীবাজার : মৌলভীবাজার জেলা জাতীয় পার্টির উদ্যোগে বুধবার বিকালে শহরের চৌমুহনী চত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন জেলা জাতীয় পার্টির আহ্বায়ক হাজী কামাল হোসেন, সদস্য সচিব শেখ মাহমুদুর রহমান, বেলায়াত আলী খান প্রমুখ।

দিনাজপুর : দিনাজপুর শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশসহ মানববন্ধন পালন করেছে জেলা জাতীয় পার্টি। কর্মসূচিতে বক্তব্য দেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান আহমেদ শফি রুবেল, জেলা জাতীয় পার্টির সহসভাপতি ডা. আনোয়ার হোসেন, সাইফুল্লাহ চৌধুরী প্রমুখ।

নীলফামারী : নীলফামারী জেলা জাতীয় পার্টি ও অঙ্গ-সহযোগী সংগঠন বিক্ষোভ করেছে। শহরের মাধারমর দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি বের হয় এবং প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জাতীয় পার্টির কার্যালয়ের সামনে সমাবেশ করে। জেলা জাতীয় পার্টির আহ্বায়ক অ্যাডভোকেট এনকে আলম চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য দেন সদস্য-সচিব সাজ্জাদ পারভেজ, শ্রমিক পার্টির সভাপতি বজলার রহমান প্রমুখ।

টাঙ্গাইল : টাঙ্গাইলে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা জাতীয় পার্টি। সংক্ষিপ্ত সমাবেশ বক্তব্য দেন জাতীয় পার্টির সিনিয়র প্রেসিডিয়াম সদস্য ও জেলা শাখার আহ্বায়ক সাবেক সংসদ-সদস্য মো. আবুল কাশেম, জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা খন্দকার নাজিম উদ্দিন প্রমুখ।

মধুপুর (টাঙ্গাইল) : উপজেলা জাতীয় পার্টির উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে উপজেলা জাতীয় পার্টির সভাপতি সার্জেন্ট (অব.) মোহাম্মদ আলী সভাপতিত্ব করেন।

বীরগঞ্জ (দিনাজপুর) : দিনাজপুরের বীরগঞ্জে জাতীয় পার্টির উদ্যোগে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। উপজেলা জাতীয় পার্টির ভারপ্রাপ্ত সভাপতি কারি মাওলানা মোহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন কেন্দ্রীয় জাতীয় পার্টির নির্বাহী সদস্য ও উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মো. শাহিনুর ইসলাম।

কিশোরগঞ্জ (নীলফামারী) : নীলফামারীর কিশোরগঞ্জে বিক্ষোভ সমাবেশ করেছে উপজেলা জাতীয় পার্টি। এতে বক্তৃতা করেন জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও নীলফামারী-৪ আসনের সংসদ-সদস্য আহসান আদেলুর রহমান আদেল। উপজেলা ছাত্রসমাজের আহ্বায়ক আশরাফুল ইসলাম সঞ্চালনা করেন।

বন্দর (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের বন্দরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে জাতীয় পার্টি। মহানগর জাতীয় পার্টির সভাপতি মোদাচ্ছেরুল হক দুলালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন জেলা জাতীয় পার্টির সভাপতি ও বন্দর উপজেলা ভাইস চেয়ারম্যান সানাউল্লাহ সানু প্রমুখ।

পার্বতীপুর (দিনাজপুর) : উপজেলা জাতীয় পার্টি বিক্ষোভ, মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে। প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন কেন্দ্রীয় কমিটির সদস্য ও পার্বতীপুর উপজেলা শাখার সভাপতি কাজী আব্দুল গফুর, পৌর জাতীয় পার্টির আহ্বায়ক ইঞ্জিনিয়ার মো. তালাল ওয়াসিম মানিক প্রমুখ।

বেলাবো (নরসিংদী) : নরসিংদীর বেলাবতে বিক্ষোভ মিছিল ও সভা করেছে উপজেলা জাতীয় পার্টি। সমাবেশে উপস্থিত ছিলেন উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক খন্দকার আক্কাছ আলী, যুগ্ম আহ্বায়ক ও সাবেক ছাত্রনেতা মো. রফিকুল ইসলাম প্রমুখ।

সারা দেশে জাতীয় পার্টির বিক্ষোভ

জ্বালানি তেলের বাড়তি মূল্য প্রত্যাহারের দাবি

 যুগান্তর ডেস্ক 
১১ আগস্ট ২০২২, ১২:০০ এএম  |  প্রিন্ট সংস্করণ
জাতীয় পার্টি
জ্বালানি তেল ও নিত্যপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে বুধবার মুন্সীগঞ্জ জেলা জাতীয় পার্টির বিক্ষোভ মিছিল -যুগান্তর

জ্বালানি তেলে মূল্যবৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে সারা দেশে বুধবার জাতীয় পার্টি বিক্ষোভ সমাবেশ করেছে। এসব সমাবেশ থেকে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত থেকে সরে আসার দাবি জানানো হয়।

দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কারণে চাষাবাদে বড় প্রভাব পড়েছে। এ কারণে চাল, আটা, শাকসবজিসহ সব খাদ্যদ্রব্যের দাম বৃদ্ধি পেয়েছে।

লোডশেডিংয়ের কারণে মানুষের নাভিশ্বাস উঠেছে। সারা দেশে লুটপাট-দুর্নীতি চলছে। বক্তারা বলেন, বাংলাদেশ কৃষিপ্রধান দেশ। ডিজেল ও সারের অস্বাভাবিক দাম বৃদ্ধির কারণে উৎপাদন ব্যয় বেড়ে যাওয়ায় কৃষক ফসল উৎপাদনে আগ্রহ হারিয়ে ফেলবে।

অবিলম্বে জ্বালানি তেল, সার ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য সহনীয় পর্যায়ে নিয়ে আসার জন্য প্রধানমন্ত্রীর কাছে দাবি জানান তারা। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

রংপুর : রংপুর মহানগরীতে বিক্ষোভ মিছিল করেছে জাতীয় পার্টি। মিছিল শেষে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তৃতা করেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মহানগর সভাপতি ও রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। এ সময় আরও বক্তৃতা করেন কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও মহানগর সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, কেন্দ্রীয় সংস্কৃতিবিষয়ক সম্পাদক ও জেলা জাতীয় পার্টির সহসভাপতি আজমল হোসেন লেবু, জাতীয় আইনজীবী ফেডারেশনের বিভাগীয় আহ্বায়ক অ্যাডভোকেট মোকাম্মেল হক চৌধুরী, জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও মহানগর যুগ্মসাধারণ সম্পাদক লোকমান হোসেন, কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও জেলা যুবসংহতি সভাপতি হাসানুজ্জামান নাজিম, কেন্দ্রীয় সদস্য আব্দুর রহিম বাবলু, জাতীয় পার্টির রংপুর মহানগর কমিটির সহসভাপতি মোহাম্মদ টিপু সুলতান রংপুরী, যুগ্মসাধারণ সম্পাদক আবদুর রহিম পাঠান, সাংগঠনিক সম্পাদক তারিকুল ইসলাম প্রমুখ। 
মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা জানান, জ্বালানি তেল ও গ্যাসের মূল্যবৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত থেকে সরে না এলে সরকার পতনের আন্দোলনে যাবে তার দল। এর আগে পার্টির আয়োজনে নগরীর সেট্রাল রোড থেকে বিক্ষোভ মিছিল বের হয়। এতে নেতৃত্ব দেন সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। মিছিলটি নগরীর প্রধান সড়কে উঠলে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। জাতীয় পার্টির নেতাকর্মীদের সঙ্গে এ সময় সাধারণ নগরবাসীও মিছিলে অংশ নেন। পরে পায়রা চত্বর, সুপার মার্কেট, সিটি বাজার, টাউন হল ঘুরে পায়রা চত্বরে সমাবেশ করে দলটি। 

মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জে জাতীয় পার্টি সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে। জাতীয় পার্টির কার্যালয় থেকে মিছিল বের হয়ে মুন্সীগঞ্জ প্রেস ক্লাবে গিয়ে শেষ হয়। এ সময় জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা জাতীয় পার্টির সাবেক সাধারণ সম্পাদক আবদুল বাতেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য জয়নাল আবেদিন, গোলাম কাদের, জেলা জাতীয় পার্টির সদস্য আসাদুজ্জামান বাবুল, হাবিবুর রহমান সেলিম, আরিফুজ্জামান দিদার, মোনায়েম হোসেন ভূইয়া, আজিজুল হক, জেলা মহিলা পার্টির আহ্বায়ক কাকলী আক্তার কাকন, জাতীয় পার্টির নেতা হান্নান খান, জহিরুল ইসলাম নাঈম, ইসমাইল হোসেন রাহাত প্রমুখ।

রাজশাহী : রাজশাহীতে জাতীয় পার্টির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মহানগরীর গণকপাড়ায় দলীয় কার্যালয়ের সামনে বুধবার রাজশাহী জেলা ও মহানগর জাতীয় পার্টির উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়। পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও রাজশাহী মহানগর আহ্বায়ক সাইফুল ইসলাম স্বপন সমাবেশে সভাপতিত্ব করেন। সমাবেশটি সঞ্চালনা করেন জাতীয় পার্টির নেতা সালাউদ্দিন মিন্টু। 

কুমিল্লা : কুমিল্লায় জাতীয় পার্টির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কুমিল্লা দক্ষিণ জেলা, মহানগর জাতীয় পার্টি ও অঙ্গসহযোগী সংগঠনের উদ্যোগে বুধবার দুপুরে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। নগরীর টাউন হল প্রাঙ্গণে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করেন, কুমিল্লা দক্ষিণ জেলা জাতীয় পার্টির আহ্বায়ক এয়ার আহমেদ সেলিম, দক্ষিণ জেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা ওবায়দুল কবির মোহন, হুমায়ুন কবির মুন্সী প্রমুখ। 

কুড়িগ্রাম : বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে কুড়িগ্রাম জেলা জাতীয় পার্টি। শহরের জলিল বিড়ি মোড় থেকে বিক্ষোভ মিছিল সড়ক প্রদক্ষিণ শেষে শাপলা চত্বরে এসে প্রতিবাদ সমাবেশ আয়োজন করে। প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন কুড়িগ্রাম-২ আসনের সংসদ-সদস্য ও জেলা জাতীয় পার্টির সদস্য-সচিব মো. পনির উদ্দিন আহমেদ, জেলা জাতীয় পার্টির নেতা আতাউর রহমান প্রমুখ। 

গাইবান্ধা : গাইবান্ধা জেলা জাতীয় পার্টি বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। জেলা জাতীয় পার্টির আহ্বায়ক সাবেক এমপি আব্দুর রশীদ সরকারের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য ও জেলা জাতীয় পার্টির সদস্য সচিব সরোয়ার হোসেন শাহীন, জেলা নেতা শাহজাহান খান আবু প্রমুখ। 

ঝালকাঠি : বিক্ষোভ মিছিল বের করে জেলা জাতীয় পার্টি। ঝালকাঠি প্রেস ক্লাবের সামনে থেকে মিছিলটি বের হয়ে শহর প্রদক্ষিণ করে প্রেস ক্লাবের সামনে সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তব্য দেন জেলা জাতীয় পার্টির সভাপতি অ্যাডভোকেট আনোয়ার হোসেন আনু প্রমুখ।

ছাতক (সুনামগঞ্জ) : ছাতকে জাতীয় পার্টির বিক্ষোভ সমাবেশ করেছে। সমাবেশে উপজেলা জাতীয় পার্টির সভাপতি আবুল লেইছ কাহারের সভাপতিত্বে ও যুব সংহতির সভাপতি জহিরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন উপজেলা সাধারণ সম্পাদক সামছুদ্দীন, সেলিম আহমদ প্রমুখ। 

গাজীপুর : জেলা জাতীয় পার্টি প্রতিবাদসভা ও বিক্ষোভ মিছিল করেছে। শহরের হাবিবুল্লাহ সরণির গাজীপুর মহানগর জাতীয় পার্টির কার্যালয় থেকে একটি মিছিল শুরু হয়ে কয়েক গজ সামনে এগোলে পুলিশ বাধা দেয়। এ সময় বাধাপ্রাপ্ত হয়ে জাতীয় পার্টির কয়েকশ নেতাকর্মী দাঁড়িয়ে বিক্ষোভ মিছিল করে। একপর্যায়ে পুলিশের অনুরোধে নেতাকর্মীরা পিছু হটে আবার পার্টির কার্যালয়ের সামনের সড়কে এসে সংক্ষিপ্ত সমাবেশ করে। বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন জাতীয় পার্টি গাজীপুর মহানগর শাখার আহ্বায়ক সাবেক স্বাস্থ্য সচিব এমএম নিয়াজ উদ্দিন, সদস্য-সচিব সিটি কাউন্সিলর মো. মোশারফ হোসেন প্রমুখ। 

জামালপুর : জামালপুরের দয়াময়ী চত্বরে বিক্ষোভ সমাবেশ করেছে জেলা জাতীয় পার্টি। বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন জামালপুর জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক জাকির হোসেন খান, সদস্য কাজী খোকন, পৌর জাতীয় পার্টির আহ্বায়ক শাহজাদা চৌধুরী প্রমুখ। 

মৌলভীবাজার : মৌলভীবাজার জেলা জাতীয় পার্টির উদ্যোগে বুধবার বিকালে শহরের চৌমুহনী চত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন জেলা জাতীয় পার্টির আহ্বায়ক হাজী কামাল হোসেন, সদস্য সচিব শেখ মাহমুদুর রহমান, বেলায়াত আলী খান প্রমুখ। 

দিনাজপুর : দিনাজপুর শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশসহ মানববন্ধন পালন করেছে জেলা জাতীয় পার্টি। কর্মসূচিতে বক্তব্য দেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান আহমেদ শফি রুবেল, জেলা জাতীয় পার্টির সহসভাপতি ডা. আনোয়ার হোসেন, সাইফুল্লাহ চৌধুরী প্রমুখ। 

নীলফামারী : নীলফামারী জেলা জাতীয় পার্টি ও অঙ্গ-সহযোগী সংগঠন বিক্ষোভ করেছে। শহরের মাধারমর দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি বের হয় এবং প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জাতীয় পার্টির কার্যালয়ের সামনে সমাবেশ করে। জেলা জাতীয় পার্টির আহ্বায়ক অ্যাডভোকেট এনকে আলম চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য দেন সদস্য-সচিব সাজ্জাদ পারভেজ, শ্রমিক পার্টির সভাপতি বজলার রহমান প্রমুখ। 

টাঙ্গাইল : টাঙ্গাইলে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা জাতীয় পার্টি। সংক্ষিপ্ত সমাবেশ বক্তব্য দেন জাতীয় পার্টির সিনিয়র প্রেসিডিয়াম সদস্য ও জেলা শাখার আহ্বায়ক সাবেক সংসদ-সদস্য মো. আবুল কাশেম, জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা খন্দকার নাজিম উদ্দিন প্রমুখ। 

মধুপুর (টাঙ্গাইল) : উপজেলা জাতীয় পার্টির উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে উপজেলা জাতীয় পার্টির সভাপতি সার্জেন্ট (অব.) মোহাম্মদ আলী সভাপতিত্ব করেন। 

বীরগঞ্জ (দিনাজপুর) : দিনাজপুরের বীরগঞ্জে জাতীয় পার্টির উদ্যোগে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। উপজেলা জাতীয় পার্টির ভারপ্রাপ্ত সভাপতি কারি মাওলানা মোহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন কেন্দ্রীয় জাতীয় পার্টির নির্বাহী সদস্য ও উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মো. শাহিনুর ইসলাম। 

কিশোরগঞ্জ (নীলফামারী) : নীলফামারীর কিশোরগঞ্জে বিক্ষোভ সমাবেশ করেছে উপজেলা জাতীয় পার্টি। এতে বক্তৃতা করেন জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও নীলফামারী-৪ আসনের সংসদ-সদস্য আহসান আদেলুর রহমান আদেল। উপজেলা ছাত্রসমাজের আহ্বায়ক আশরাফুল ইসলাম সঞ্চালনা করেন। 

বন্দর (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের বন্দরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে জাতীয় পার্টি। মহানগর জাতীয় পার্টির সভাপতি মোদাচ্ছেরুল হক দুলালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন জেলা জাতীয় পার্টির সভাপতি ও বন্দর উপজেলা ভাইস চেয়ারম্যান সানাউল্লাহ সানু প্রমুখ। 

পার্বতীপুর (দিনাজপুর) : উপজেলা জাতীয় পার্টি বিক্ষোভ, মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে। প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন কেন্দ্রীয় কমিটির সদস্য ও পার্বতীপুর উপজেলা শাখার সভাপতি কাজী আব্দুল গফুর, পৌর জাতীয় পার্টির আহ্বায়ক ইঞ্জিনিয়ার মো. তালাল ওয়াসিম মানিক প্রমুখ। 

বেলাবো (নরসিংদী) : নরসিংদীর বেলাবতে বিক্ষোভ মিছিল ও সভা করেছে উপজেলা জাতীয় পার্টি। সমাবেশে উপস্থিত ছিলেন উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক খন্দকার আক্কাছ আলী, যুগ্ম আহ্বায়ক ও সাবেক ছাত্রনেতা মো. রফিকুল ইসলাম প্রমুখ।
 

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন