গুগল অ্যাকাউন্ট সুরক্ষায় নিয়ন্ত্রণ বাড়ল গ্রাহকের

প্রকাশ : ২৩ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর ডেস্ক

অ্যাকাউন্ট নেভিগেশন, নিরাপত্তা পর্যালোচনা এবং গোপনীয়তার বিষয়গুলো আরও সহজে ঠিক করতে অ্যান্ড্রয়েড গ্রাহকের জন্য নতুন ফিচার উন্মুক্ত করেছে গুগল।

বৃহস্পতিবার এক ব্লগ পোস্টে গুগল অ্যাকাউন্টের পণ্য ব্যবস্থাপক জ্যান হ্যানেনমান বলেন, ‘অ্যান্ড্রয়েড গ্রাহকরা নতুন অভিজ্ঞতা উপভোগ করতে পারবেন এবং আইওএস ও ওয়েবে এটি বছরের শেষ দিকে যোগ করা হবে। খবর আইএএনএসের।

প্রতিবেদনে বলা হয়, নতুন আপডেটে অ্যাকাউন্ট সেটিংসের মধ্যে সার্চিং সুবিধা যোগ করেছে গুগল। এর মাধ্যমে সেটিংসগুলো আরও সহজে খুঁজে বের করতে পারবেন গ্রাহক। যেমন, কীভাবে পাসওয়ার্ড পরিবর্তন করতে হবে, তা অনুসন্ধান করতে পারবেন গ্রাহক।

হ্যানেনমান বলেন, যখন আপনার কোনো সমস্যা হচ্ছে কিন্তু আপনি ঠিক জানেন না কী খুঁজতে হবে, আপনি একটি নির্দিষ্ট সমর্থন সেকশনে যেতে পারবেন ও সাধারণ কাজগুলোর সহায়তা পাবেন। যেমন, অ্যাকাউন্ট স্টোরেজ আপগ্রেড এবং কোনো বিষয়ে বিশেষজ্ঞদের উত্তর।

গুগল জানায়, তাদের নতুন নকশার মাধ্যমে গুগল অ্যাকাউন্ট ব্যবহারকারীরা আরও সহজে গোপনীয়তার বিষয়গুলো পর্যালোচনা করতে পারবেন। নতুন আপডেটে গ্রাহকের অ্যাকাউন্টের নিরাপত্তা যদি উন্নত করার প্রয়োজন হয় তবে তাকে নোটিফিকেশনও পাঠাবে গুগল।